300X70
সোমবার , ২৫ এপ্রিল ২০২২ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

এবার ঈদযাত্রা নির্বিঘ্ন করতে উন্মুক্ত হলো নলকা সেতু

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
এপ্রিল ২৫, ২০২২ ১১:৩৬ অপরাহ্ণ

সিরাজগঞ্জ প্রতিনিধি : বঙ্গবন্ধু সেতু পশ্চিম মহাসড়কের নবনির্মিত নলকা সেতু যান চলাচলের জন্য খুলে দেওয়া হয়েছে। সোমবার বিকেল ৪ টার দিকে কোনো রকম আনুষ্ঠানিকতা ছাড়াই সড়ক বিভাগ এটি খুলে দেয়।

সিরাজগঞ্জ সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী দিদারুল আলম তরফদার এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, বঙ্গবন্ধু সেতুর পশ্চিম থেকে হাটিকুমরুল পর্যন্ত নিয়মিত দীর্ঘ যানজট লেগে থাকে। ঈদসহ বিভিন্ন উৎসবের ছুটিতে এ জট আরও প্রকট হয়। ঈদ সামনে রেখে যানজট এড়াতে এবং যানজট নিরসনে সেতুর একটি লেন খুলে দেওয়া হয়েছে।

সেতুটি খুলে দেয়ায় মহাসড়কের বানিয়াগাঁতী ও নলকা এলাকায় অনেকটাই ফাঁকা। অতিরিক্ত যানবাহনের চাপ না থাকায় মহাসড়কটিতে যানজট ও নেই। আগামী দুই থেকে তিন দিনের মধ্যে মহাসড়কটিতে অতিরিক্ত যানবাহনের চাপ বেড়ে যাবে বলে জানিয়েছেন সংশ্লিষ্ট ব্যক্তিরা।

ঢাকা থেকে পাবনাগামী ট্রাকচালক সবুর হোসেন বলেন, মহাসড়কে তিন চাকার যানবাহন চলতে থাকলে যানজটসহ দুর্ঘটনার আশঙ্কা বেড়ে যায়। সে জন্য মহাসড়ক থেকে জরুরী ভিত্তিতে এসব তিন চাকার যান বাহন চলাচল বন্ধ করতে হবে।

অন্যথায় দু-এক দিনের মধ্যেই যখন বেশিসংখ্যক মানুষ ঘরমুখী হতে থাকবে, তখন একদিকে অতিরিক্ত যানবাহনের চাপ অন্যদিকে তিন চাকার অনিয়ন্ত্রিত যানবাহন মহাসড়কে চলাচলের ফলে যানজটের সৃষ্টি হবে।

হাটিকুমরুল হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা লুৎফর রহমান বলেন, ২৬ এপ্রিল থেকে ঈদযাত্রা নির্বিঘ্ন করতে মহাসড়কে কাজ শুরু হবে। তখন এই সমস্ত তিন চাকার যানবাহন কোন অবস্থাতেই চলতে দেওয়া হবে না।

জেলার পুলিশ সুপার হাসিবুল আলম বলেন, ঈদ ঘিরে ঈদযাত্রা নির্বিঘ্ন করতে মহাসড়কে যানজটমুক্ত রাখতে জেলার মহাসড়কে ৩১টি ঝুঁকিপূর্ণ স্থান চিহ্নিত করা হয়েছে।

এসব ঝুঁকিপূর্ণ স্থানে পুলিশ ২৪ ঘণ্টা দায়িত্ব পালন করবেন। জেলা পুলিশের পক্ষ থেকে ২৭ রমজান থেকে ৪৫০ পুলিশ সদস্য মহাসড়কে কাজ করবে।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :