300X70
বৃহস্পতিবার , ৮ অক্টোবর ২০২০ | ২৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

এবার ট্রাম্পকে ‘বর্ণবাদী’ বললেন মিশেল ওবামা

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
অক্টোবর ৮, ২০২০ ১২:৪২ অপরাহ্ণ

বাহিরের দেশ ডেস্ক: আগামী ৩ নভেম্বর অনুষ্ঠেয় যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে মার্কিন প্রেসিডেন্ট ও রিপাবলিকান রাজনীতিবিদ ডোনাল্ড ট্রাম্প দ্বিতীয়বারের মতো প্রেসিডেন্ট পদে লড়ছেন। নির্বাচনে তার প্রতিদ্বন্দ্বী ডেমোক্র্যাট নেতা ও সাবেক ভাইস প্রেসিডেন্ট জো বাইডেন।
আসন্ন নির্বাচনে বাইডেনকে বিজয়ী করতে যুক্তরাষ্ট্রের নাগরিকদের প্রতি আহ্বান জানিয়ে সাবেক ফার্স্ট লেডি মিশেল ওবামা ট্রাম্পকে ‘বর্ণবাদী’ অ্যাখ্যা দিয়েছেন।

মিশেল ওবামা বলেন, ‘ট্রাম্প আবার ক্ষমতায় আসলে যুক্তরাষ্ট্র বিশ্বে নিজেদের অবস্থান হারাবে। ’

এর আগে বাইডেনের পক্ষ নিয়ে একটি ভিডিওবার্তা প্রকাশ করেন মিশেল ওবামা। তিনি ওই বার্তায় ট্রাম্পকে দেশটির জন্য ‘ভুল প্রেসিডেন্ট’ আখ্যা দেন। তার কড়া জবাবও দিয়েছেন ট্রাম্প। সাবেক মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামার স্ত্রী মিশেল দেশটির সবচেয়ে প্রশংসিত নারীদের একজন। ডেমোক্র্যাটদের নির্বাচনী প্রচারণার অংশ হিসেবে ধারণ করা ওই ভিডিওতেই তিনি বলেন, ‘ট্রাম্প আমেরিকার যোগ্য প্রেসিডেন্ট হতে পারেননি। তিনি যথেষ্ট সময় পেলেও নিজের ওপর অর্পিত দায়িত্ব ঠিকভাবে পালন করতে পারেননি। ’

তবে এর জবাবে ট্রাম্প বলেছেন, ‘মিশেল ওবামা স্পষ্টতই উল্টাপাল্টা বক্তব্য দিয়েছেন। তার উচিত ছিল সরাসরি এ বক্তব্য দেওয়া, যেটা তিনি করেননি। তার এ বক্তব্য বিভেদ সৃষ্টিকারী। ’

এদিকে, মঙ্গলবার (৬ অক্টোবর) নতুন বিতর্কে জড়িয়েছেন ট্রাম্প। সামাজিক যোগাযোগ মাধ্যমে ফেসবুকেীকটি পোস্টে করোনা ভাইরাসের চেয়ে মৌসুমি ফ্লু শক্তিশালী বলে মন্তব্য করেছেন ট্রাম্প। ভাইরাসটিকে ভয় না পেতে নাগরিকদের প্রতি আহ্বান জানান তিনি। তবে ওই পোস্ট সরিয়ে ফেলেছে ফেসবুক।

করোনা ভাইরাস নিয়ে ট্রাম্পের এমন অবহেলার তীব্র সমালোচনা করেছেন প্রতিদ্বন্দ্বী জো বাইডেন। তিনি বলেন, ‘মাস্ক ও সামাজিক দূরত্ব মেনে চলতে নাগরিকদের উৎসাহ দিতে পারতেন ট্রাম্প। ’ সংকটময় অবস্থা থেকে উত্তরণের জন্য সবাইকে এক হয়ে কাজের আহ্বান জানিয়ে বাইডেন বলেন, ‘মাস্ক পরা রাজনীতির অংশ হতে পারে না। এটা নিজেদের সুরক্ষার জন্যই পরতে হবে। আমরা কঠিন সময় পার করছি। সবাই এক হয়ে এটা মোকাবিলা করতে হবে।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :