300X70
বুধবার , ১৩ মার্চ ২০২৪ | ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

এভিয়েশন ও ট্যুরিজম খাতে অবদানের জন্য সম্মাননা পেলেন ১০ নারী

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
মার্চ ১৩, ২০২৪ ৮:৪৬ অপরাহ্ণ

বাঙলা প্রতিদিন ডেস্ক : এভিয়েশন ও ট্যুরিজম খাতে গুরুত্বপূর্ণ অবদানের জন্য এটিজেএফবি এভিয়েট্যুর উইমেন্স আইকন অ্যাওয়ার্ড পেয়েছেন এই খাতের ১০ নারীকর্মী।

বুধবার রাজধানীর ঢাকা ক্লাবের স্যামসন এইচ চৌধুরী মিলনায়তনে এক অনুষ্ঠানে তাদের এই সম্মাননা দেওয়া হয়।

এভিয়েশন ও পর্যটন খাতের সাংবাদিকদের সংগঠন এভিয়েশন ও ট্যুরিজম জার্নালিস্ট ফোরামের (এটিজেএফবি) আয়োজনে অনুষ্ঠানে বিজয়ীদের হাতে সম্মাননা তুলে দেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের মন্ত্রী মুহাম্মদ ফারুক খান এমপি।

এসময় আরও উপস্থিত ছিলেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মো. মোকাম্মেল হোসেন, বাংলাদেশের বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মোঃ মফিদুর রহমান, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের এমডি ও সিইও শফিউল আজিম, এটিজেএফবি’র সভাপতি তানজিম আনোয়ার এবং সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) বাতেন বিপ্লব প্রমূখ।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের মন্ত্রী মুহাম্মদ ফারুক খান এমপি বলেন, নারীদের যখনই সুযোগ দেওয়া হয়েছে তখনই তারা ভালো করেছেন এবং এগিয়ে গিয়েছেন। নারীরা প্রমাণ করেছেন তারা কারো থেকে কোন অংশে কম নয়, প্রতিটি ক্ষেত্রে তারা তাদের যোগ্যতার স্বাক্ষর রাখছেন। আজকের অ্যাওয়ার্ডটিও একটি ইউনিক অ্যাওয়ার্ড। এই আয়োজনের ধারাবাহিকতা বজায় রাখার জন্য যা যা প্রয়োজন আমরা তাই করব।

তিনি বলেন, একটা সময় নারীদের অগ্রযাত্রায় যে অন্তরায় ছিল তা এখন অনেকাংশে কেটে গিয়েছে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরেই বাংলাদেশে নারীর ক্ষমতায়নের প্রকৃত যাত্রা শুরু হয়। গ্রামীণ নারী, নারী উদ্যোক্তা, নারী শিক্ষা, ক্রীড়া, চাকরিতে নারীর অধিকার, জাতিসংঘের শান্তিরক্ষী বাহিনীতে বাংলাদেশ হতে নারী সদস্যের অন্তর্ভুক্তি ও রাজনীতিতে নারীর অংশগ্রহণ বৃদ্ধিসহ বিভিন্ন স্তরে ও বিভিন্ন ক্ষেত্রে তিনি নারীর ক্ষমতায়নে ব্যবস্থা গ্রহণ করে সফল হয়েছেন।

মন্ত্রী বলেন, প্রকৃত অর্থে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রি শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের নারীরা এখন সব দিক থেকেই অনেক বেশি আত্মপ্রত্যয়ী, আত্মনির্ভরশীল ও প্রতিষ্ঠিত। নারীর ক্ষমতায়নে মাননীয় প্রধানমন্ত্রীর কাজ আজ শুধু দেশেই নয় সারা বিশ্বে প্রশংসিত। আমি প্রত্যাশা করি, এভিয়েশন সেক্টরে নারীরা আরও এগিয়ে যাবেন। এজন্য যে ধরনের সুযোগ সুবিধা দেওয়া প্রয়োজন সেটি আমরা দিব।

অনুষ্ঠানে এভিয়েশন উদ্যোক্তা ক্যাটাগরিতে ইউএস-বাংলা এয়ারলাইন্সের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর (ডিএমডি) দিলরুবা পারভীন, ট্যুরিজম উদ্যোক্তা ক্যাটাগরিতে বাটারফ্লাই পার্কের চেয়ারম্যান মনোয়ারা হাকিম আলী, লিডারশীপ ক্যাটাগরিতে আ্যাটাব এর সাধারণ সম্পাদক আফসিয়া জান্নাত সালেহা, সাংবাদিক ক্যাটাগরিতে গ্রীণ টিভির নির্বাহী সম্পাদক নাদিরা কিরণ, এভিয়েশন ট্রেইনার ক্যাটাগরিতে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ট্রেনিং সেন্টারের উপমহাব্যবস্থাপক (ডিজিএম) রাশেদা কবির চৌধুরী, পাইলট ক্যাটাগরিতে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের তাসমিন দোজা, ওটিএ উদ্যোক্তা ক্যাটাগরিতে শেয়ার ট্রিপেে সহপ্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী সাদিয়া হক, এ্যারোনোটিক্যাল ইঞ্জিনিয়ার ক্যাটাগরিতে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের এ্যারোনটিক্যাল ইঞ্জিনিয়ার সামিয়া হালিম কবির, কেবিনক্রু ক্যাটাগরিতে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের কেবিনক্রু ফারহানা ইসলাম নুসরাত, ক্যালিনারি ট্যুরিজম ক্যাটাগরিতে ন্যাশনাল হোটেল ও ট্যুরিজম টেনিং ইন্সটিটিউটের ট্রেইনার জাহেদা বেগম পুরস্কার পান।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

আজও রাজধানী ছাড়ছেন অনেকে, বাড়তি ভাড়া নেয়ার অভিযোগ

জলবায়ু পরিবর্তনের চ্যালেঞ্জ মোকাবিলায় সরকার নিরলস কাজ করছে: প্রধানমন্ত্রী

কুর্মিটোলা গলফক্লাবে বৃক্ষরোপণ অভিযানের উদ্বোধন

রাজধানীতে জাতীয় গৃহকর্মী সম্মেলন অনুষ্ঠিত

ম্যারাডোনা বেঁচে থাকলে খুশি হতেন: মেসি

বাজারে আসছে প্রথম ISOCELL HM6 ইমেজ সেন্সর ভিত্তিক ১০৮ মেগাপিক্সেলের রিয়েলমি ৯

বাংলা পৃথিবীর মধুরতম ভাষা: মোস্তাফা জব্বার

বিএনপি-জামাতকে নৈরাজ্য সৃষ্টি করে নির্বাচন ভন্ডুল করতে দেওয়া হবে না : নীলফামারিতে তথ্যমন্ত্রী

নদী গবেষণা ইনস্টিটিউটের পরিচালককে স্বপদে বহাল রাখার আহবান আইইবি’র

নদী গবেষণা ইনস্টিটিউটের পরিচালককে স্বপদে বহাল রাখার আহবান আইইবি’র

সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রীর নির্মাণাধীন গণহত্যা জাদুঘর ভবন পরিদর্শন

ব্রেকিং নিউজ :