300X70
শনিবার , ১৯ ফেব্রুয়ারি ২০২২ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

এমন হারের কারন জানালেন সাকিব

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ফেব্রুয়ারি ১৯, ২০২২ ৯:২৭ পূর্বাহ্ণ

স্পোর্টস ডেস্ক: চ্যাম্পিয়ন হতে ফরচুন বরিশালের দরকার ৬ বলে ১০ রান। তৌহিদ হৃদয় ও মুজিব উর রহমান প্রথম ৪ বলে নেন ৫ রান। শেষ দুই বলে দরকার ৫ রান। পঞ্চম বলে ডিপ স্কয়ার লেগে তৌহিদ হৃদয়ের ক্যাচ ফেলে দেন তানভীর। রান হয় ২। তখন মনে হয়েছিল ভাগ্য হেলে পড়েছে ফরচুন বরিশালের দিকে। শেষ বলে প্রয়োজন ৩ রান। একটি বাউন্ডারি হলেই শেষ। কিন্তু ১ রানের বেশি নিতে পারেনি বরিশাল। ফলে ১৫২ রানের টার্গেটে সাকিবের বরিশালের ইনিংস থেমে যায় ১৫০ রানে। ১ রানের রোমাঞ্চকর ফাইনাল জিতে চ্যাম্পিয়ন হয় ইমরুল, মুস্তাফিজুর রহমান, সুনিল নারিনের কুমিল্লা ভিক্টোরিয়ান্স। অথচ ১৮ ওভার পর্যন্ত জয়ের রাস্তায় ছিল বরিশাল। কিন্তু মিডল অর্ডার ব্যাটারদের ব্যর্থতায় পারেনি বরিশাল। পারেননি সাকিব আল হাসান বরিশালকে শিরোপা উপহার দিতে। এবার নিয়ে ইমরুলের কুমিল্লা তৃতীয়বারের মতো শিরোপা উৎসবে মেতেছে। ম্যাচ শেষে ইমরুলের কুমিল্লা মাঠ প্রদক্ষিণ করে শিরোপা জয়ের উচ্ছ্বাসে।

দলের পরাজয়ের জন্য স্নায়ু চাপ সামলাতে না পারাকেই কারণ হিসেবে সামনে নিয়ে আসলেন বরিশালের অধিনায়ক সাকিব আল হাসান। পুরস্কার বিতরণী মঞ্চে তিনি বলেন, ‘উপভোগ্য একটি ম্যাচ হলো। দুই দলই ম্যাচে প্রচুর ভুল করেছে। কিন্তু শেষে কুমিল্লা স্নায়ু স্থির রাখতে পেরেছে। এজন্য তাদের ক্রেডিট দেওয়া উচিত। তারা স্নায়ু স্থির রাখতে পেরে ম্যাচটা জিতেছে।’ ক্রিজে তৌহিদ হৃদয় ও মুজিব উর রহমান থাকলেও তারা ম্যাচ জেতাতে পারেননি।

এর আগে টস জিতে ব্যাটিংয়ে নেমে কুমিল্লা দারুণ শুরু করে। ৬ ওভার শেষে তাদের রান ২ উইকেটে ৭৩। সুনীল নারিন ঝড় তুলে মাত্র ২৩ বলে ৫টি করে চার ও ছক্কায় ৫৭ রান করেন। পাওয়ার প্লে’র স্কোর দেখে মনে হচ্ছিল রানের ফুলঝুরি ছুটিয়ে বিপিএল ফাইনালের স্কোর চূঁড়ায় নিয়ে যাবেন কুমিল্লার ব্যাটসম্যানরা। কিন্তু ১৫১ রানের বেশি করতে পারেনি তারা।
ম্যাচ হারলেও দলের বোলিংয়ে দারুণ খুশি সাকিব। তিনি বলেন,‘ সুনীলের বিশ্বমানের ইনিংসের পরও আমরা বোলিংয়ে যেভাবে ফিরে এসেছি তা দারুণ ছিল। সুনীল আমাদের থেকে ম্যাচটা ছিনিয়ে নিয়েছিল। কিন্তু পরবর্তীতে আমরা ফিরে এসেছি। এজন্য বোলারদের ক্রেডিট দেওয়া উচিত। শুধু এই ম্যাচেই নয়। পুরো টুর্নামেন্টে আমরা ভালো বোলিং করেছি।’

কুমিল্লার শেষ দিকের বোলিংয়েরও প্রশংসা করে বরিশালের অধিনায়ক বলেন, ‘আমি শুরুতে যেটা বললাম, কুমিল্লাকে ক্রেডিট দেওয়া উচিত। তারা স্নায়ু স্থির রেখেছিল। শেষ দিকে ২-৩ ওভার সব সময়ই কঠিন। শহীদুল শেষ ওভারে দারুণ বোলিং করেছে। মোস্তাফিজ তাকে সাহায্য করেছিল। সুনীলও ভালো বোলিং করেছে। আমরা এই হার থেকে অনেক কিছু শিখতে পারি। আশা করছি সামনের বছর আরো শক্তিশালী হয়ে ফিরতে পারব।’

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :