300X70
শনিবার , ১১ জুন ২০২২ | ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

এসএমই উদ্যোক্তাদের কর্মদক্ষতা উন্নয়নে কাজ করবে ব্র্যাক ব্যাংক এবং আইডিই

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জুন ১১, ২০২২ ১২:৪২ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : ব্র্যাক ব্যাংক এবং ইউএসএআইডি-এর ডেভেলপমেন্ট পার্টনার – আইডিই (iDE) – এসএমই উদ্যোক্তাদের আর্থিক সাক্ষরতা বৃদ্ধি, ডিজিটাল ব্যবসা ও আর্থিক ব্যবস্থাপনা সিস্টেম সম্পর্কে জানার পরিধি সম্প্রসারিত করে সুযোগ সৃষ্টি করবে। এর ফলে উদ্যোক্তাদের ঋণ আবেদন করার প্রস্তুতি ত্বরান্বিত হবে।

ব্র্যাক ব্যাংক এবং আইডিই সম্প্রতি কৃষি যন্ত্রপাতি ও হালকা প্রকৌশল শিল্পের এসএমই উদ্যোক্তাদের সক্ষমতা বৃদ্ধির জন্য একটি যৌথ চুক্তি স্বাক্ষর করেছে।

আইডিই ব্র্যাক ব্যাংক-এর জন্য কাস্টমাইজড স্ক্রিনিং, ক্রেডিট স্কোরিং টুলস এবং কর্মকর্তাদের প্রশিক্ষণে ও কাজ করবে। এই অংশীদারিত্বের মধ্যে আছে অতি ক্ষুদ্র, ক্ষুদ্র ও মাঝারি শিল্প খাতের (এমএসএমই) এবং ডিলারদের জন্য আর্থিক সক্ষমতা উন্নয়ন, ঋণের আবেদন এবং ঋণ বিতরণের বিষয়ে কর্মশালার আয়োজন করা। এক বছর মেয়াদী এই প্রকল্পটি বগুড়া, যশোর ও কক্সবাজার অঞ্চলের বিভিন্ন এলাকা অন্তর্ভুক্ত আছে।

ব্র্যাক ব্যাংক-এর ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড হেড অব এসএমই ব্যাংকিং সৈয়দ আব্দুল মোমেন এবং আইডিই সিএসআইএসএ-এমইএ-এর ভাইস প্রেসিডেন্ট-এশিয়া দীপক ধোজ খাদকা (Deepak Dhoj Khadka) ঢাকায় আইডিই বাংলাদেশ অফিসে গত ২৯ মে ২০২২ এই চুক্তিতে স্বাক্ষর করেন।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ব্র্যাক ব্যাংকের হেড অব স্মল বিজনেস – ওয়েস্ট নজরুল ইসলাম, হেড অব স্মল বিজনেস-ইস্ট আলমগীর হোসেন; হেড অব মাইক্রোফাইন্যান্স অ্যান্ড এগ্রিকালচার ফাইন্যান্স তাপস কুমার রায়, হেড অব এগ্রিকালচার ফাইন্যান্স এস এম সাইফুল ইসলাম, হেড অব আন্ডাররাইটিং আরিফুল ইসলাম, সিনিয়র ম্যানেজার–ক্রেডিট অ্যান্ড পোর্টফোলিও অ্যানালাইসিস শামসুজ্জামান এবং প্রজেক্ট ম্যানেজার ফরহাদ আহমেদ।

আরও উপস্থিত আইডিই-এর অ্যাসোসিয়েট ডিরেক্টর–প্রোগ্রাম সরোজা থাপা, টিম লিডার এলিজাবেথ লাহিফ, প্রজেক্ট ম্যানেজার মোঃ জাহেদুল ইসলাম চৌধুরী, ইন্টারভেনশন ম্যানেজার আহমেদ শিহাব জামতান এবং সিনিয়র টেকনিক্যাল স্পেশালিস্ট–অ্যকসেস টু ফাইন্যান্স তানজিলা তাজরিন।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

গো খাদ্য সংগ্রহে সরিষা ক্ষেতে কৃষাণীর ভীড়!

পাকিস্তানের সুপ্রিম কোর্টে প্রথম নারী বিচারপতি হচ্ছেন আয়েশা

দেশীয় উদ্যোক্তাদের ব্যবসা বৃদ্ধিতে কাজ করবে গ্রামীণফোন ও মেটা 

বুধবার কুবি সাইক্লিস্টের ফটোগ্রাফি ইভেন্টে শুরু

১৮ ফেব্রুয়ারি থেকে ঢাকা-কাঠমান্ডু ফ্লাইট চালু

১৩ বছরে প্রতিটি মানুষের ভাগ্যের উন্নয়ন হয়েছে, ক্রয়ক্ষমতা বেড়েছে তিনগুণ : তথ্যমন্ত্রী

বন্যপ্রাণী অপরাধীদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক ব্যবস্থা নেওয়া হবে : পরিবেশমন্ত্রী

তেলের মূল্যবৃদ্ধিতে নার্ভাস হওয়ার কিছু নেই: জ্বালানি প্রতিমন্ত্রী

ডুবে গেছে সুখের ঠিকানা, আশ্রয়ের খোঁজে তারা

অধ্যাপক তাহেরকে বিভাগীয় প্রধান করতে আদালতের রায়

ব্রেকিং নিউজ :