300X70
বৃহস্পতিবার , ১৯ জানুয়ারি ২০২৩ | ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

এস.এম. সুলতান পদক পাচ্ছেন শিল্পী শহীদ কবির

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জানুয়ারি ১৯, ২০২৩ ৯:৩০ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : বরেণ্য চিত্রশিল্পী এস.এম. সুলতানের জন্মস্থান নড়াইলে ২০ জানুয়ারি ২০২৩ অনুষ্ঠিত সুলতান মেলা ২০২২ এ ‘সুলতান পদক-২০২২’ প্রদান করা হবে। নড়াইল জেলা প্রশাসন ও শিল্পী এস.এম সুলতান ফাউন্ডেশন এবং বাংলাদেশ শিল্পকলা একাডেমি চিত্রশিল্পী এস.এম. সুলতানের ৯৯তম জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষে ‘সুলতান মেলা’ আয়োজন করেছে। নড়াইলে ৭-২০ জানুয়ারি ২০২৩ সুলতান মেলার আয়োজন করা হয়।

পূর্বের মতো সমাপনী দিনে প্রদান করা হবে ‘সুলতান পদক-২০২২’। এবছর বরেণ্য চিত্রশিল্পী শহিদ কবীর তালুকদার-কে পদক প্রদান করবে বাংলাদেশ শিল্পকলা একাডেমি। পদক প্রদান অনুষ্ঠানে উপস্থিত থাকবেন বাংলাদেশ শিল্পকলা একাডেমির চারুকলা বিভাগের পরিচালক সৈয়দা মাহবুবা করিম।

২০০১ সাল থেকে প্রতিবছর সুলতান মেলার সমাপনি দিনে দেশের একজন গুণী চিত্রশিল্পীকে ‘সুলতান পদক’ প্রদান করে আসছে বাংলাদেশ শিল্পকলা একাডেমি। ইতোপূর্বে শিল্পী কাইয়ুম চৌধুরী, শিল্পী মর্তুজা বশীর, শিল্পী রফিকুন নবীসহ ১৯ জন বরেণ্য শিল্পীকে সুলতান পদক প্রদান করা হয়। করোনা মহামরির কারনে গত দুই বছর পদক প্রদান করা হয়নি। পদকপত্রাপ্ত শিল্পীকে একট স্বর্নের মেডেল ও সনদপত্র প্রদান করা হয়।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :