300X70
শনিবার , ১৭ এপ্রিল ২০২১ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

ঐতিহাসিক মুজিবনগর দিবস: ধানমন্ডি-৩২ এ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
এপ্রিল ১৭, ২০২১ ১২:৪৭ অপরাহ্ণ

বাঙলা প্রতিদিন : ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ। ১৭ এপ্রিল দিনটি বাংলাদেশের স্বাধীনতার সংগ্রাম এবং মুক্তিযুদ্ধের ইতিহাসের অন্যতম একটি অংশ।প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঐতিহাসিক এ দিবস উপলক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানিয়েছেন।

আজ শনিবার (১৭ এপ্রিল) সকালে রাজধানী ধানমন্ডি-৩২ এ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর পক্ষে শ্রদ্ধা নিবেদন করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শ্রদ্ধা নিবেদনের সময় আরও উপস্থিত ছিলেন আ.লীগের প্রেসিডিয়াম সদস্য মতিয়া চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ, আ ফ ম বাহাউদ্দীন নাছিম, আফজাল হোসেন, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, বিএম মোজাম্মেল হক, মির্জা আজম, শফিউল আলম চৌধুরী নাদেল, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক ইঞ্জিনিয়ার আবদুস সবুর প্রমুখ।

এরআগে, জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে ঐতিহাসিক মুজিবনগর দিবসের সূচনা: মুজিবনগর স্মৃতিসৌধে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলনের মধ্যে দিয়ে ঐতিহাসিক মুজিবনগর দিবসের সূচনা করা হয়েছে।

এবার মহামারি করোনাভাইরাসের কারণে সব আয়োজন বন্ধ রেখে সীমিত পরিসরে এই দিবসটি পালন করছেন জেলা প্রশাসন ও জেলা আওয়ামী লীগ।

শনিবার সকাল ৬টায় মুজিবনগর স্মৃতিসৌধে জাতীয় পতাকা উত্তোলনের মধ্যদিয়ে দিনের কর্মসূচি শুরু করা হয়। জাতীয় পতাকা উত্তোলন করেন মেহেরপুরের জেলা প্রশাসক ড. মনসুর আলম খান। এ সময় মেহেরপুরের অতিরিক্ত পুলিশ সুপার জামিরুল ইসলামসহ পুলিশ সদস্য ও আনসার ভিডিপি উপস্থিত ছিলেন।

জাতীয় পতাকা উত্তোলন শেষে শহীদদের আত্মার মাগফিরাত কামনায় ১ মিনিট নীরবতা পালন ও দোয়া করা হয়।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :