300X70
শুক্রবার , ২৯ জানুয়ারি ২০২১ | ৩০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

কড়াইল বস্তি এলাকার অপরাধ দমনে কঠোর এসআই দেলোয়ার

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জানুয়ারি ২৯, ২০২১ ১:৪২ পূর্বাহ্ণ

মানুষের মন জয় করে নিরলস ভাবে কাজ করে যাচ্ছে

ওমর ফারুক রুবেল, স্টাফ রিপোর্টার: রাজধানীর গুলশান-বনানী অন্যতম এলাকা কড়াইল বস্তি যেখানেই অপরাধীর আখড়া পরিণত হয়েছে। পূর্বের তুলনায় বর্তমান কড়াইল বস্তি অপরাধ নির্মূল এগিয়ে আছেন। কড়াইল বস্তি মানে ছিল দখল, চাঁদাবাজি, নানান অপকর্ম। এসআই দেলোয়ার যোগ দেওয়ার পর থেকে মাদক সন্ত্রাসী কর্মকাণ্ডে যারা জড়িত তাদেরকে কঠোর হাতে দমন করছেন বনানী থানা কড়াইল বস্তির বিট ইনচার্জ এসআই দেলোয়ার হোসাইন।

টাঙ্গাইল জেলার কৃতি সন্তান এসআই দেলোয়ার হোসেন। কড়াইল, টিএনটি, বেলতলা, স্যাটেলাইট,এশাদ নগর, গোডাউন বস্তি, বেদে বস্তি, এসআই দেলোয়ারের কর্মকাণ্ডে এলাকার মানুষের মন জয় করে নিয়েছে সবার মুখে একটাই কথা এসআই দেলোয়ার সে একজন নিরহংকার, সৎ, ন্যয় পরায়ন, পুলিশ অফিসার। প্রতিনিয়ত তিনি সহকর্মী ও সাধারণ জনগণের আদর্শগত ভিন্নতা মেনে নিয়ে পরস্পরের সঙ্গে কাজ করে যাচ্ছেন। “পুলিশ জনগণের বন্ধু” তিনি এই বাক্যটির উৎকৃষ্ট নিদর্শন। তিনি অন্যতম একজন আদর্শ পুলিশ অফিসার যিনি তার দায়িত্ব গ্রহণের পর থেকে আধুনিকতা, প্রযুক্তি ও সততা দিয়ে অপরাধ দমন করার চেষ্টা ও প্রকৃত সত্য উদঘাটন করার চেষ্টা করেন।

পুলিশ জনতার, জনতা পুলিশের” এই স্লোগানকে বাস্তবে রূপ দিয়েছেন বাংলাদেশ এসআই দেলোয়ার। একজন সৎ, আদর্শবান, ন্যায়নিষ্ঠ ও গরিবের বন্ধুসুলভ পুলিশ অফিসার। অধিকাংশ মানুষই তাকে গরিবের বন্ধু হিসাবে জানেন। সরজমিনে অনুসন্ধান করলে স্থানীয় এলাকাবাসী এবং রাজনীতিবিদরা এমনভাবে প্রশংসা করেন।
রাজধানী বনানী ১৯ নং ওয়ার্ড কড়াইল পূর্বের তুলনায় অপরাধমূলক কর্মকাণ্ড কমে গেছে। একজন সৎ ও কর্তব্য পরায়ণ পুলিশের কর্মকাণ্ড আমাদের সমাজের চোখে পড়ে না। আমরা কখনও দেখতেও চাইনা। তাদের কষ্টের কথাগুলো কখনো বুঝতেও চায়না। আমরা ভুলে যাই তারাও তো মানুষ।

আমরা শুধু পুলিশ কর্মকর্তাদের ভুল এবং খারাপ বিষয়গুলো চোখে দেখি। আমরা ভুলে যাই যারা পুলিশ তারা হয়তো কারো ভাই, হয়তোবা কারো বাবা, হয়তো বা কারো বোন। আমাদের দেশে পুলিশ নিয়ে অনেকের উল্টাপাল্টা কিছু ধারনা রয়েছে। কখনো কি ভেবেছি করোনা মহামারীতে যখন আমরা জীবন বাঁচাতে ব্যস্ত তখন পুলিশের ভূমিকা কি ছিল !! প্লিজ একটু নজর দিন।

করোনা মহামারীতে ভালো করে নজর দিলে দেখা যায় পুলিশের ভূমিকা ছিল অসাধারণ। সাধারণ মানুষ ব্যবসায়ী, কর্মজীবী, করোনার ভয়ে থরথর কাপছে। সারাবিশ্ব সেই মুহূর্তেই বন্ধুর হাত বাড়িয়ে দিয়েছেন আমাদের বাংলাদেশ পুলিশ ও সেনাবাহিনী। মানুষ যখন জীবন বাঁচাতে ব্যস্ত সেই মুহূর্তেই বাংলাদেশ পুলিশ সদস্য গুলো জীবনের মায়া ত্যাগ করে মাঠ পর্যায়ে তাদের কার্যক্রম চালিয়েছে। এই কথাটা কারো অজানা নয়। ধারণা থাকলেও বাস্তবে আমরাই তার প্রমান। বাংলাদেশ পুলিশে এখনো কিছু কিছু সৎ আদর্শবান পুলিশ অফিসার রয়েছে। যারা দেশ ও জাতির স্বার্থে সর্বদাই কাজ করছে। তাদের উদ্দেশ্য কিভাবে বাংলাদেশকে ডিজিটাল করা যায়। কিভাবে সমাজের মানুষকে নিয়ম শৃঙ্খলা মেনে চলার দিক নির্দেশনা দেওয়া যায়।

তিনি তাঁর সততা, ন্যায়নিষ্ঠা ও তার বিচক্ষণ বুদ্ধিমত্তা দিয়ে তার দায়িত্বরত কাজের মাধ্যমে মাদক, সন্ত্রাস, নারী নিজ্জাতন, চাঁদাবাজ ও দখল বাজদের হাত থেকে মুক্ত করেছেন সাধারণ মানুষদের। তার চোখে ধনী-গরিব, রিক্সাচালক, দিনমজুর, হতে সব শ্রেণিপেশার মানুষ সমান।

তাঁর দায়িত্বরত কর্মকান্ডে লোকজন উপকৃত হয়ে বলেন, তিনি একজন সৎ ও অন্যায়ের কাছে আপোষহীন পুলিশ অফিসার। তিনি আমাদের বন্ধু তার অক্লান্ত পরিশ্রমে আজ আমাদের এলাকা আশেপাশের মাদক, চাদাঁবাজ, দখলবাজ, ইভটিজার, জঙ্গি, অস্ত্র ধারী সন্ত্রাসী মুক্ত। তারা আরো বলেন, তাঁর মতো একজন সৎ, ন্যায়নিষ্ঠা এবং অন্যায়ের বিরুদ্ধে বজ্রকন্ঠী আওয়াজ তোলা পুলিশ অফিসার পেয়ে আমরা সত্যিই ধন্য।

এলাকা ভিত্তিক কর্মকাণ্ড বিষয় নিয়ে প্রশ্ন করলে তিনি বলেন আমার কাছে ধনী-গরিব, রিক্সাচালকসহ সব শ্রেণিপেশার মানুষ সমান। একজন নির্যাতিত মানুষের শেষ আশ্রয়স্থল হলো পুলিশ। আর আমরা যদি তাদের আশ্রয় এবং তাদের সমস্যা নিরসন না করি তাহলে কে করবে। “পুলিশ জনতার এবং জনতা পুলিশের” আমি এই স্লোগানকে সামনে রেখে এবং সাধারণ মানুষের দোয়া ও ভালবাসা নিয়ে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশকে মাদক, জঙ্গি, সন্ত্রাস মুক্ত করতে এগিয়ে যাব।

তিনি আরো বলেন, আমরা অতন্ত্র প্রহরী হিসাবে রাত জেগে থাকি শুধু জনগণ শান্তিতে ঘুমাবে বলে, আমাদের ঈদের ছুটিও নেই শুধু জনগণ যাতে তাদের এই ঈদকে সুন্দর, সুশৃঙ্খল এবং শান্তিতে কাটাতে পারে। কত পুলিশ অফিসার প্রাণের ঝুঁকি নিয়ে কাজ করে যাচ্ছেন দেশকে জঙ্গি, সন্ত্রাস মুক্ত করতে।

পুলিশ কে নিজের বন্ধু ভাবুন, পুলিশ জনগণের বন্ধু। পুলিশজনগণের শুধু বন্ধুই নয়, সেবকও। পুলিশ সব সময়ই জনগণের বন্ধুহিসেবে জনগণের পাশে ছিল এবং আগামীতেও থাকবে। জনগণের আন্তরিক সহযোগিতা ছাড়া পুলিশের পক্ষে ব্যাপক জনগোষ্ঠীর সেবা দেয়া সম্ভব নয়।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

ঢাকা উত্তর সিটিতে প্রথমবারের মত ওয়ার্ল্ড ডে অফ রিমেমব্রান্স ফর রোড ট্রাফিক ভিকটিমস দিবস পালিত

কনকর্ডের উদ্যোগে ফ্যান্টাসী কিংডমে স্বপ্নসারথী অটিজম শিশুদের একদিন

আগামী ৩০ জুন পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি

আমাদের ধর্ষণ করবে? সাহস থাকলে এসো: নুসরাত

ত্রিপোলিতে রক্তক্ষয়ী সংঘর্ষে নিহত ২৩, আহত ১৪০

করোনা টিকা নিলেন রেলপথ মন্ত্রী

যশোর, সাভার ও ঢাকায় মোতায়েনকৃত সেনাবাহিনীর কার্যক্রম পরিদর্শন করলেন সেনাবাহিনী প্রধান

চেরনোবিল পারমাণবিক বিদ্যুতকেন্দ্র দখল করেছে রাশিয়ান সেনারা, আরেকটি বিপর্যয়ের আশঙ্কা

সাংবাদিক শফিক রেহমান ও মাহমুদুর রহমানের ৭ বছরের জেল

লঞ্চে টিকিট বিক্রি শুরুর আগেই শেষ

ব্রেকিং নিউজ :