300X70
রবিবার , ৩ জানুয়ারি ২০২১ | ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

কথাসাহিত্যিক রাবেয়া খাতুনের মৃত্যুতে মন্ত্রী, উপমন্ত্রী ও প্রতিমন্ত্রীর শোক

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জানুয়ারি ৩, ২০২১ ১০:২১ অপরাহ্ণ

বাঙলা প্রতিদিন রিপোর্ট : কথাসাহিত্যিক রাবেয়া খাতুনের মৃত্যুতে গভীর শোক ও সমবেদনা জানিয়েছেন মন্ত্রী, উপমন্ত্রী ও প্রতিমন্ত্রী। আজ রোববার গণমাধ্যমে পাঠানো বিজ্ঞপ্তিতে শোক জানিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, এলজিআরডি মন্ত্রী তাজুল ইসলাম, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম, পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মোঃ শাহাব উদ্দিন, পানি সম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক এবং উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম ও সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কে এম খালিদ।

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদের শোক: স্বাধীনতা ও একুশে পদকপ্রাপ্ত কথাসাহিত্যিক রাবেয়া খাতুনের ইন্তেকালে গভীর শোক ও দু:খপ্রকাশ করেছেন তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ।

রোববার সন্ধ্যায় রাজধানীতে নিজ বাসভবনে ৮৫ বছর বয়সে এই অনন্য কথাসাহিত্যিকের শেষ নিঃশ্বাস ত্যাগের সংবাদে তথ্যমন্ত্রী প্রয়াতের আত্মার শান্তি কামনা করেন ও তার শোকাহত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

চ্যানেল আইয়ের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগরের মাতা ১৯৩৫ সালের ২৭ ডিসেম্বর জন্মগ্রহণকারী রাবেয়া খাতুন সম্পর্কে তথ্যমন্ত্রী বলেন, ‘শিশু-কিশোরদের জন্য শত গ্রন্থের প্রণেতা রাবেয়া খাতুন লেখালেখির পাশাপাশি শিক্ষকতা ও সাংবাদিকতা করেছেন। এছাড়া তিনি বাংলা একাডেমির কাউন্সিল সদস্য, জাতীয় গ্রন্থকেন্দ্রের গঠনতন্ত্র পরিচালনা পরিষদ, জাতীয় চলচ্চিত্র পুরস্কারের জুরি বোর্ডের বিচারক প্যানেল এবং শিশু একাডেমির কাউন্সিল সদস্য হিসেবেও কাজ করেছেন। সাহিত্য জীবনের স্বীকৃতি হিসেবে একুশে পদক ও স্বাধীনতা পদক ছাড়াও বাংলা একাডেমি পুরস্কার অর্জনকারী রাবেয়া খাতুন তার অসামান্য লেখনীর মাঝে চিরস্মরণীয় হয়ে থাকবেন।’

 এলজিআরডি মন্ত্রী তাজুল ইসলামের শোক:

স্বাধীনতা পুরস্কার ও একুশে পদকপ্রাপ্ত প্রখ্যাত কথাসাহিত্যিক রাবেয়া খাতুনের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মোঃ তাজুল ইসলাম।

মন্ত্রী আজ এক শোক বার্তায় মরহুমার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

প্রয়াত রাবেয়া খাতুনকে বাংলা সাহিত্যের উজ্জ্বল নক্ষত্র উল্লেখ করে স্থানীয় সরকার মন্ত্রী শোক বার্তায় আরো বলেন, সাহিত্যকর্ম ও সৃজনশীলতার জন্য তাঁর অবদান সাহিত্য জগতে চির স্মরণীয় হয়ে থাকবে।

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিমের শোক:

স্বাধীনতা পুরস্কার ও একুশে পদকপ্রাপ্ত প্রখ্যাত কথাসাহিত্যিক রাবেয়া খাতুনের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম।

মন্ত্রী আজ এক শোক বার্তায় প্রয়াত রাবেয়া খাতুনের বিদেহী আত্মার শান্তি কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

শোক বার্তায় মন্ত্রী আরও জানান, “বাংলা সাহিত্যের সমৃদ্ধ ধারায় রাবেয়া খাতুনের ছিল অবাধ বিচরণ। তার সাহিত্য চর্চার বড় একটি অংশ জুড়ে ছিল স্বাধীনতা ও মুক্তিযুদ্ধ। বাংলা সাহিত্য অঙ্গনের এ উজ্জ্বল নক্ষত্র বাঙালি হৃদয়ে চিরভাস্বর হয়ে থাকবেন।”

পরিবেশ মন্ত্রী সাহাব উদ্দিনের শোক:

স্বাধীনতা পুরস্কার ও একুশে পদকপ্রাপ্ত প্রখ্যাত কথাসাহিত্যিক রাবেয়া খাতুন এর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মোঃ শাহাব উদ্দিন।

মন্ত্রী আজ এক শোকবার্তায় মরহুমার বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

শোকবার্তায় পরিবেশ মন্ত্রী জানান, কথাসাহিত্যিক রাবেয়া খাতুন সাহিত্যের সকল শাখায় বিচরণ করেছেন। বাংলা সাহিত্যের উজ্জ্বল নক্ষত্র রাবেয়া খাতুন তাঁর সাহিত্যকর্ম ও সৃজনশীলতার জন্য স্মরণীয় হয়ে থাকবেন।

 পানি সম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক ও উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীমের শোক:

স্বাধীনতা পুরস্কার ও একুশে পদক জয়ী কথাসাহিত্যিক রাবেয়া খাতুনের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন পানি সম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক,এমপি এবং উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম,এমপি।

প্রতিমন্ত্রী ও উপমন্ত্রী আজ পৃথক শোকবার্তায় বিদেহ আত্মার মাগফেরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদের শোক:

স্বাধীনতা পুরস্কার ও একুশে পদকপ্রাপ্ত প্রখ্যাত কথাসাহিত্যিক রাবেয়া খাতুন এর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কে এম খালিদ।

প্রতিমন্ত্রী আজ এক শোকবার্তায় মরহুমার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

শোকবার্তায় সংস্কৃতি প্রতিমন্ত্রী জানান, রাবেয়া খাতুন কথাসাহিত্যিক হিসাবে সমধিক পরিচিত হলেও তিনি দীর্ঘকাল সাংবাদিকতা ও শিক্ষকতার সঙ্গে যুক্ত ছিলেন। সাহিত্যের সকল শাখায় ছিল তাঁর সফল বিচরণ। দীর্ঘ কর্মজীবনে তিনি বাংলা সাহিত্যকে যেমন সমৃদ্ধ করেছেন তেমনি ভূষিত হয়েছেন অসংখ্য পুরস্কারেও। বাংলা সাহিত্যের উজ্জ্বল নক্ষত্র রাবেয়া খাতুন তাঁর সাহিত্যকর্ম ও সৃজনশীলতার জন্য স্মরণীয় হয়ে থাকবেন।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

শেয়ার ক্রয়ের ঘোষণা দিলেন বিডি ফাইন্যান্সের পরিচালক

করোনায় মৃত কর্মীদের পরিবারের মাঝে পৌনে ৪ কোটি টাকার আর্থিক ক্ষতিপূরণ বিতরণ করেছে রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক

আন্তর্জাতিক নারী দিবস উদযাপন করলো এনার্জিপ্যাক

ম্যারাডোনা বেঁচে থাকলে খুশি হতেন: মেসি

ইউনিয়ন ব্যাংকের ১ম ত্রৈমাসিক ব্যবসা পর্যালোচনা সভা

বিএইচবিএফসি’র শরীয়াহ্ ভিত্তিক গৃহায়ন বিনিয়োগ ব্যবস্থার উদ্বোধন

জনতা ব্যাংকের খুলনা বিভাগীয় শাখা ব্যবস্থাপক সম্মেলন অনুষ্ঠিত

ছুটির দিনে ‘কার্নিভাল চেস ফেস্টিভাল

গোপালগঞ্জে নবনির্বাচিত ১৫ জন ইউপি চেয়ারম্যানদের শপথ পাঠ অনুষ্ঠিত

এমনকি নানরাও পর্ন দেখে : পোপ ফ্রান্সিস

ব্রেকিং নিউজ :