300X70
বৃহস্পতিবার , ১৯ নভেম্বর ২০২০ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

করোনাভাইরাসে বিশ্বজুড়ে আক্রান্ত ৫ কোটি ৬৫ লাখ ছাড়ল

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
নভেম্বর ১৯, ২০২০ ১:১২ অপরাহ্ণ

ইতালিতে একদিনে রেকর্ড ৭৫৩ জনের মৃত্যু

বাহিরের দেশ ডেস্ক: করোনাভাইরাসে সংক্রমন বিশ্বজুড়ে দিনদিন বেড়ইে চলেছে। এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫ কোটি ৬৫ লাখ ৫৪ হাজার ৯১৩ জনে। আর এ ভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১৩ লাখ ৫৪ হাজার ৫৫২ জনে। এর মধ্যে সুস্থ হয়েছেন ৩ কোটি ৯৩ লাখ ৪৮ হাজার ৫৮৫ জন।

করোনাভাইরাসে আক্রান্তদের সংখ্যা ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটার থেকে এই তথ্য জানা যায়।

ওয়ার্ল্ডওমিটারের সবশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে ২ লাখ ৫৬ হাজার ২৫৪ জন এখন পর্যন্ত মারা গেছেন। বিশ্বে সর্বোচ্চ আক্রান্তের সংখ্যাও এই দেশটিতে। এই পর্যন্ত ১ কোটি ১৮ লাখ ৭৩ হাজার ৭২৭ জন এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন।

যুক্তরাষ্ট্রের পর মৃত্যু বিবেচনায় করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ হচ্ছে ব্রাজিল। আক্রান্তের দিক থেকে তৃতীয় স্থানে থাকলেও মৃত্যু বিবেচনায় দেশটির অবস্থান দ্বিতীয়। লাতিন আমেরিকার দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে ৫৯ লাখ ৪৭ হাজার ৪০৩ জন এবং মৃত্যু হয়েছে ১ লাখ ৬৭ হাজার ৪৯৭ জনের।

আক্রান্তের দিক থেকে দ্বিতীয় স্থানে উঠে আসা ভারত মৃত্যু বিবেচনায় আছে তৃতীয় স্থানে। এ পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা ৮৯ লাখ ৫৮ হাজার ১৪৩ জন। আর মৃত্যু হয়েছে ১ লাখ ৩১ হাজার ৬১৮ জনের।

দেশে করোনাভাইরাসের আক্রান্ত ও মৃতের সংখ্যা দিন দিন বাড়ছে। এখন পর্যন্ত মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬ হাজার ২৭৫ জনে। এছাড়াও এখন পর্যন্ত দেশে মোট শনাক্তের সংখ্যা ৪ লাখ ৩৮ হাজার ৭৯৫ জন।

গত বছরের ডিসেম্বরে চীন থেকে সংক্রমণ শুরু হওয়ার পর বিশ্বব্যাপী ছড়িয়েছে প্রাণঘাতী করোনাভাইরাস। গত ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

ইতালিতে একদিনে রেকর্ড ৭৫৩ জনের মৃত্যু: ইতালিতে বুধবার একদিনে রেকর্ড ৭৫৩ জন করোনাভাইরাসে মারা গেছে। দেশটিতে করোনার দ্বিতীয় ঢেউ শুরু হওয়ার পর যা একদিনে সর্বোচ্চ।

ইতালির স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, দেশটিতে এ পর্যন্ত ৪২ হাজার ২১৭ জন করোনায় মারা গেছে। যুক্তরাজ্যের পর ইউরোপে এই সংখ্যাটা দ্বিতীয় সর্বোচ্চ।

দৈনিক সর্বোচ্চ মৃত্যুর পাশাপাশি বুধবার ৩৪ হাজার ২৮২ জন করোনায় আক্রান্ত হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়। এটা আগের দিনের চেয়ে ৬.৫ শতাংশ বেশি।

এদিকে দেশটিতে করোনায় মৃত্যু বাড়লেও বিশেষজ্ঞরা বলছেন, কার্ভ অব কন্টাজিওন ‘একটি মালভূমিতে’ পৌঁছেছে। ফলে কয়েক সপ্তাহের মধ্যে মৃত্যু কমতে শুরু করবে।

এছাড়া ইতালিতে করোনা সংক্রমণের হার কিছুটা কমেছে বলেছে জানা যাচ্ছে। বুধবার দেশটিতে সংক্রমণের হার ১৫ শতাংশের নিচে ছিল। যা গত সপ্তাহের ১৭ শতাংশের চেয়ে কম।

তবে নিবিড় পরিচর্যা কেন্দ্রে রোগীর সংখ্যা এখনও অনেক বেশি। কর্মকর্তারা বলছেন, দেশটির আইসিইউ’র ৪২ শতাংশই করোনা রোগীদের দখলে। তাদের মধ্যে ৩০ শতাংশের অবস্থা গুরুতর।

ইতালির স্বাস্থ্যমন্ত্রী রোবের্তো স্পারাজা বলেছেন, দেশের বিভিন্ন অঞ্চলে আংশিক লকডাউনের কারণে কন্টাজিওন কার্ভ কমতির দিকে। তবে পরিস্থিতি এখনও গুরুতর এবং ‘ধৈর্য ধরতে হবে’ বলেও মন্তব্য করেন তিনি।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

ফ্লাইটে সহযাত্রীর গায়ে প্রস্রাব করল বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী

কাগজপত্রের ঘাটতিতে নামজারি আবেদন বাতিল করা যাবে না

পঞ্চমবারের মতো আ. লীগের মনোনয়ন জমা দিলেন ড.আব্দুর রাজ্জাক

বাউবির এমফিল ও পিএইচডি প্রোগ্রামের ওরিয়েন্টেশন অনুষ্ঠিত

আজ ছুটির দিনে ঢাকার বায়ুর মানে উন্নতি, অবস্থান ১৮তম

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার সুষম উন্নয়ন নীতিতে বিশ্বাস করে : আবুল হাসানাত আবদুল্লাহ্

কোম্পানীগঞ্জে পৌরসভার লাইন ম্যানের লাশ উদ্ধার

বন্ধ হয়ে গেল ৩২০ বছর ধরে চলে আসা বিশ্বের প্রাচীনতম সংবাদপত্র

ভালুকায় আশ্রয়ণ প্রকল্পের পরিবারের সাথে ঈদের আনন্দ ভাগাভাগি করলেন ইউএনও

সিঙ্গাপুরে পৌঁছেছেন রাষ্ট্রপতি

ব্রেকিং নিউজ :