300X70
মঙ্গলবার , ১৩ জুলাই ২০২১ | ২রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

করোনাভাইরাস: বরিশাল, রাজশাহী ও খুলনায় ৫৩ জনের মৃত্যু

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জুলাই ১৩, ২০২১ ১২:৩৬ অপরাহ্ণ

ডেস্ক রিপোর্ট, বাঙলা প্রতিদিন:
বিশ্বের অন্যান্য দেশেরে মতো বাংলাদেশেও বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বেড়েই চলেছে। দেশের চলমান বিধিনিষেধেও থামছে না আক্রান্ত ও মৃত্যুর মিছিল। গত ২৪ ঘন্টায় বরিশাল বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছে আরো ১৫ জন, করোনায় নতুন করে শনাক্ত হয়েছে আরো ৮৭৯ জন,
রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে গত ২৪ ঘন্টায় করোনা সংক্রমণ হয়ে মারা গেছে আরো ১৯ জন ও খুলনা বিভাগের চার হাসপাতালে করোনা ও উপসর্গ নিয়ে মারা গেছে আরও ১৯ জন।
বাঙলা প্রতিদিন-এর প্রতিনিধিদের পাঠানো খবরে বিস্তারিত:-

প্রতিনিধি বরিশাল জানান, গত ২৪ ঘণ্টায় বরিশাল বিভাগে সর্বোচ্চ করোনা রোগী শনাক্ত হয়েছে। এ বিভাগে নতুন করে শনাক্ত হয়েছে আরও ৮৭৯ জন। আর একই সময়ে করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে মারা গেছেন ১৫ জন। এনিয়ে বশিাল বিভাগে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ২৩ হাজার ৫৬৩ জন।

আজ মঙ্গলবার (১৩ জুলাই) সকালে বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. বাসুদেব কুমার দাস জানান, মোট আক্রান্ত ২৩ হাজার ৫৬৩ জনের মধ্যে এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ১৬ হাজার ১২৮ জন। আক্রান্তদের মধ্যে বরিশাল জেলায় নতুন সর্বোচ্চ ৪৯২ জন নিয়ে মোট ১০ হাজার ১০৪ জন, পটুয়াখালীতে নতুন ৮১ জন নিয়ে মোট ২ হাজার ৯৭৩ জন, ভোলায় নতুন ৩৩ জনসহ মোট ২ হাজার ৩২৬ জন, পিরোজপুরে নতুন ৯২ জন নিয়ে মোট ৩ হাজার ২৮৯ জন, বরগুনায় নতুন ৭৪ জন নিয়ে মোট আক্রান্ত ১ হাজার ৯৭৭ জন এবং ঝালকাঠিতে নতুন ১০৭ জন শনাক্ত নিয়ে মোট সংখ্যা দাঁড়িয়েছে ২ হাজার ৮৯৪ জন।

শেবাচিম হাসপাতালের পরিচালক কার্যালয় সূত্রে জানা গেছে, আজ মঙ্গলবার সকাল পর্যন্ত শেবাচিমের করোনার আইসোলেশন ওয়ার্ডে ২৭ জন ও করোনা ওয়ার্ডে ২৬ জন ভর্তি হয়েছেন। করোনা ও আইসোলেশন ওয়ার্ডে এখন ৩১১ জন রোগী চিকিৎসাধীন। যাদের মধ্যে ৯৮ জনের করোনা পজিটিভ এবং ২১৩ জন আইসোলেশনে রয়েছেন। আরটি পিসিআর ল্যাবে মোট ২০০ জন করোনা পরীক্ষা করান। যার মধ্যে ৫৫ শতাংশ পজিটিভ শনাক্তের হার।

প্রতিনিধি, খুলনা থেকে জানান:
সোমবার সকাল ৮টা থেকে মঙ্গলবার (১৩ জুলাই) সকাল ৮টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় খুলনার চারটি হাসপাতালে করোনা ও উপসর্গ নিয়ে আরও ১৯ জনের মৃত্যু হয়েছে।

এরমধ্যে খুলনা ডেডিকেটেড করোনা হাসপাতালে করোনায় পাঁচজন ও উপসর্গে পাঁচজন, জেনারেল হাসপাতালের করোনা ইউনিটে চারজন, বেসরকারি গাজী মেডিকেল কলেজ হাসপাতালে চারজন ও শহীদ শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতালের করোনা ইউনিটে একজনের মৃত্যু হয়েছে।

খুলনা ডেডিকেটেড করোনা হাসপাতালের ফোকালপার্সন ডা. সুহাস রঞ্জন হালদার জানান, হাসপাতালে গত ২৪ ঘণ্টায় করোনায় ৫ জন ও উপসর্গ নিয়ে ৫ জনসহ ১০ জনের মৃত্যু হয়েছে।

শহীদ শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতালের করোনা ইউনিটের মুখপাত্র ডা. প্রকাশ দেবনাথ জানান, গত গত ২৪ ঘণ্টায় হাসপাতালের করোনা ইউনিটে একজনের মৃত্যু হয়েছে।

প্রতিনিধি, রাজশাহী থেকে জানান: মঙ্গলবার (১৩ জুলাই) সকাল ৬টার পর্যন্ত গেল ২৪ ঘন্টায় রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে এক দিনে করোনা সংক্রমণে ১৯ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে পজিটিভ রোগী আটজন এবং উপসর্গ নিয়ে মারা যান আরও ১১ জন। এ নিয়ে চলতি মাসের ১৩ দিনে রামেকে ২২৩ জনের মৃত্যু হলো।

ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, মৃতদের মধ্যে ছয়জনের বাড়ি রাজশাহী জেলায়। বাকিদের মধ্যে চাঁপাইনবাবগঞ্জের দুইজন, নাটোরের তিনজন, নওগাঁর তিনজন, পাবনার তিনজন ও সিরাজগঞ্জ জেলার একজন।

মৃতদের মধ্যে ১২ জন পুরুষ এবং সাতজন নারী। এদের মধ্যে সাতজনের বয়স ৬১ বছরের ওপরে। এছাড়া ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১০ জন এবং ৪১ থেকে ৫০ বছরের মধ্যে দুইজন।

শামীম ইয়াজদানী জানান, এদিন পৃথক দুইটি ল্যাবে দুই জেলার ৭১২ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে করোনা পজিটিভ এসেছে ২৪৩ জনের। রাজশাহী জেলা ছাড়াও নওগাঁ জেলার ২৪৩ জনের নমুনা পরীক্ষায় ৮৫ জন পজিটিভ শনাক্ত হয়েছেন।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

১৭ মামলায় এহসান গ্রুপের উপদেষ্টা রব খান গ্রেফতার

হয়রানির শিকার হওয়া ভূ সম্পত্তির মালিকদের দ্রুত প্রতিকার প্রদানে আইন হচ্ছে

ঢাকা-শিলিগুড়ি ট্রেন চালবে ২৬ মার্চ থেকে : রেলপথ মন্ত্রী

দেশে ডেঙ্গুতে একদিনে আরও ১৮ জনের মৃত্যু, প্রাণহানি ৪০০ ছাড়ালো

বাফওয়ার সভানেত্রী কর্তৃক ‘আদার্স উইমেন এন্ড চিলড্রেন ক্লাব’ উদ্বোধন

‘সামাজিক আন্দোলনের মাধ্যমে এডিস মশা, ডেঙ্গু ও চিকুনগুনিয়া প্রতিরোধ করতে হবে’

জাতির পিতার সমাধিতে পাবিপ্রবির নবনিযুক্ত উপাচার্যের শ্রদ্ধা জ্ঞাপন

বাংলালিংক ও লে মেরিডিয়ানের মধ্যে চুক্তি স্বাক্ষর

মুজিববর্ষ উপলক্ষে লালমনিরহাটে বিএনসিসির ক্যাম্পেইন উদ্বোধন

বঙ্গবন্ধুর দর্শনে নারী পুরুষের কোনো বৈষম্য ছিল না : স্থানীয় সরকার মন্ত্রী

ব্রেকিং নিউজ :