300X70
সোমবার , ২১ জুন ২০২১ | ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

করোনা সুরক্ষায় ইয়োগার গুরুত্ব অপরিসীম : যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জুন ২১, ২০২১ ৯:৩৩ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক : ইয়োগা বা যোগ ব্যায়ামের বিভিন্ন আসন শরীরের ইমিউনিটি ক্ষমতা বৃদ্ধি করে করোনাকালীন সুরক্ষায় ভূমিকা রাখতে পারে বলে মন্তব্য করেছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এমপি।

তিনি আজ জাতীয় ক্রীড়া পরিষদ অডিটোরিয়ামে আন্তর্জাতিক ইয়োগা দিবস উদযাপন উপলক্ষে বাংলাদেশ ইয়োগা এসোসিয়েশন কর্তৃক আয়োজিত এক অনাড়ম্বরপূর্ন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি আরও বলেন, মহামারী করোনা মোকাবিলায় ইমিউনিটি বাড়ানোর কোনো বিকল্প নেই। আর এই ইমিউনিটি বাড়াতে যোগচর্চা ও মেডিটেশন কার্যকর ভূমিকা রাখতে পারে। আপনার ইমিউন সিস্টেম যত শক্তিশালী হবে ততই আপনি সুস্থ থাকবেন। ব্যাকটেরিয়া ও ভাইরাস আপনার কাছ থেকে দূরে থাকবে। এই যোগচর্চার মধ্য দিয়ে আপনার জীবনে ইতিবাচক বিষয়গুলোর সংযুক্তি ঘটবে।

নেতিবাচক বিষয়গুলো আপনার কাছ থেকে দূরে সরে যাবে। আপনি সবসময় থাকবেন নিরোগ, প্রফুল্ল ও প্রাণবন্ত। আমি আন্তজার্তিক যোগ দিবস ২০২১ এর সাফল্য কামনা করছি। এ সময়ে প্রতিমন্ত্রী যোগ ব্যায়াম বা ইয়োগাকে স্কুল- কলেজের শিক্ষার্থীদের মধ্যে ছড়িয়ে দেওয়ার আহবান জানান।

 বঙ্গবন্ধু ক্রীড়াসেবী কল্যাণ ফাউন্ডেশন হতে ১১৭০ জন অস্বচ্ছল ক্রীড়াবিদকে মাসিক ক্রীড়া ভাতা প্রদান হবে : 

২০২০-২০২১ অর্থবছরে বঙ্গবন্ধু ক্রীড়াসেবী কল্যাণ ফাউন্ডেশন হতে ১১৭০ জন অস্বচ্ছল ক্রীড়াবিদকে মাসিক ক্রীড়া ভাতা হিসেবে প্রায় দুই কোটি একাশি লক্ষ টাকা প্রদানের সিদ্ধান্ত গৃহীত হয়েছে। প্রত্যেক ক্রীড়াসেবী বা তাদের পরিবারকে মাসিক ভাতা হিসেবে ২,০০০/- টাকা হারে বছরে ২৪,০০০/- টাকা প্রদান করা হবে।

আজ সোমবার বিকেলে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে বঙ্গবন্ধু ক্রীড়াসেবী কল্যাণ ফাউন্ডেশনের ১২ তম বোর্ড সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়। উক্ত সভায় সভাপতিত্ব করেন বঙ্গবন্ধু ক্রীড়াসেবী কল্যাণ ফাউন্ডেশনের চেয়ারম্যান যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মোঃ জাহিদ আহসান রাসেল এম পি।

সভায় যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বলেন, স্বাধীনতার অব্যবহিত পরেই অস্বচ্ছল ক্রীড়াবিদ ও ক্রীড়া সংগঠকদের কল্যানার্থে এ ফাউন্ডেশনটি গড়ে তুলেছিলেন সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। জাতির পিতার স্মৃতি বিজড়িত এ ফাউন্ডেশনটি সবসময় ক্রীড়াবিদদের পাশে রয়েছে।

আমরা করোনা ভাইরাস মহামারী চলাকালে ৫০০০ হাজারের অধিক জন অস্বচ্ছল ও অসহায় খেলোয়াড়কে আর্থিক সহায়তা প্রদান করেছি। এছাড়াও চলতি অর্থ বছরে ১১৭০ জন অস্বচ্ছল ক্রীড়াবিদকে মাসিক ক্রীড়া ভাতা প্রদানের সিদ্ধান্ত গৃহীত হয়েছে। আমরা অচিরেই এ অর্থ ক্রীড়াবিদদের হাতে তুলে দিবো।

সভায় যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মোঃ আখতার হোসেন, বাংলাদেশ আওয়ামী লীগের যুব ও ক্রীড়া সম্পাদক মোঃ হারুনুর রশীদ, বাংলাদেশ জিমনাস্টিক ফেডারেশনের সভাপতি শেখ বশির আহমেদ, বিকেএসপির মহাপরিচালকসহ যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উদ্বর্তন কর্মকর্তা বৃন্দ উপস্থিত ছিলেন।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :