300X70
রবিবার , ৩০ জুলাই ২০২৩ | ২৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

কানাডায় বিমান বিধ্বস্ত হয়ে ছয় জন নিহত

প্রতিবেদক
sahana akter
জুলাই ৩০, ২০২৩ ১১:৪১ পূর্বাহ্ণ

আন্তর্জাতিক ডেস্কঃ কানাডার আলবার্টায় একটি বিমান বিধ্বস্তের ঘটনা ঘটেছে। এতে ছয়জন নিহত হয়েছেন।

স্থানীয় সময় শনিবার (৩০ জুলাই) কানাডা পুলিশ নিশ্চিত করেছে যে, চালক ছাড়াও বিমানের সকল যাত্রী নিহত হয়েছেন। খবর বিবিসির।

কানাডা পুলিশ জানায়, শুক্রবার রাতে ক্যালগ্যারির স্প্রিংব্যাঙ্ক বিমানবন্দর থেকে ওই বিমানটি রওনা দিয়েছিল। গন্তব্য ছিল ব্রিটিশ কলম্বিয়ার সালমন আর্‌ম। রাত ১টা নাগাদ কানাডার জয়েন্ট রেসকিউ কোঅর্ডিনেশন সেন্টারের তরফে পুলিশের সঙ্গে যোগাযোগ করা হয়। তারা জানায়, বিমানটির সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গিয়েছে। বিমানটিকে খুঁজে পাওয়া যাচ্ছে না।

আরসিএমপি’র স্টাফ সার্জেন্ট রায়ান সিঙ্গেলটন বলেন, রাত সাড়ে ৯টার দিকে বিমানের যাত্রীদের সঙ্গে আত্মীয়রা যোগাযোগ হারিয়ে ফেলেন। এর কয়েক ঘণ্টা পরে বিমানটির গন্তব্যে পৌঁছাতে বিলম্বিত হওয়ার খবর পাওয়া যায়। আর এরপরই অনুসন্ধানে নামে উইনিপেগ-ভিত্তিক রয়্যাল কানাডিয়ান এয়ার ফোর্স (আরসিএএফ)।

আরসিএএফ ক্রুরা ক্যালগারির প্রায় ১০০ কিলোমিটার পশ্চিমে পাহাড়ি এলাকা কানানাস্কিস কান্ট্রির মাউন্ট বোগার্টে বিধ্বস্ত অবস্থায় নিখোঁজ বিমানের সন্ধান পায়। দুর্ঘটনাস্থলটি কানানাস্কিস গ্রাম থেকে মাত্র কয়েক কিলোমিটার দূরে ছিল।

আলবার্টা পার্কস মাউন্টেন রেসকিউয়ের সাহায্যে আরসিএএফ ক্রুরা দুর্ঘটনাস্থলে বেঁচে যাওয়া আরোহীদের অনুসন্ধান করেন। কিন্তু কাউকে জীবিত পাওয়া যায়নি। সিঙ্গেলটন বলেন, বিমানের আরোহী ছয়জনই মারা গেছেন।

অবশ্য নিহতদের পরিচয় প্রকাশ করা হয়নি। বিমানটিতে থাকা ব্যক্তিদের পরিবারের প্রতি গভীর সমবেদনাও জানান সিঙ্গেলটন।দুর্ঘটনার কারণ জানতে তদন্ত চলছে বলে জানানো হয়েছে।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত
ব্রেকিং নিউজ :