300X70
শুক্রবার , ২৮ জানুয়ারি ২০২২ | ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

কালীগঞ্জে ৩৩ হাজার ভোল্টেজ তারের নিচে ঝুকিপূর্ণ বসবাস

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জানুয়ারি ২৮, ২০২২ ১:২৫ অপরাহ্ণ

কালীগঞ্জে আবারও স্পৃষ্টে শ্রমিকের মৃত্যু, আহত-১

শিপলু জামান, ঝিনাইদহ : ঝিনাইদহের কালীগঞ্জ পৌরবাসীর বসত বাড়ির উপরে ৩৩ হাজার ভেল্টেজ বিদ্যুতের তার টানানো আছে অনেক আগে থেকেই। এই তারের নিচেই চাপালী, নদীপাড়া, আড়পাড়া গ্রামের অনেক মানুষের বসবাস। এর আগেও এই তারে স্পৃটে অনেকেই অকালে প্রাণ হারিয়েছেন। আবার পঙ্গুত্ববরন করছেন অনেকেই। এই তারে আবার আকালে প্রাণ হারালো এক রংমিস্ত্রী যুবক। আজ দুপুরে বাড়ীর দ্বোতলার ছাদে রংয়ের কাজ করছিল শ্রমিক নইম (২৫) ও তুষার (২২)। ওই ছাদেরই উপরে প্রায় ছুই ছুই অবস্থায় ছিল ৩৩ হাজার ভোল্টেজ বিদ্যুৎ সরবরাহ লাইন। অসাবধানতাবশত কাজ করা অবস্থায় হঠাৎ ওই বিদ্যুতের তারের ভোল্টেজে টেনে নেয় দু’জনকে। ঝুলতে থাকে বিদ্যুতের তারে। এ সময় তাদের চিৎকারে প্রতিবেশিরা এগিয়ে এসে বাঁশের খুটি দিয়ে তাদেরকে উদ্ধার করে। ততক্ষনে ঘটনাস্থলেই নইম নিহত ও অপরজন আহত হয়। হৃদয় বিদারক এমন ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টার দিকে ঝিনাইদহের কালীগঞ্জ শহরের আড়পাড়া (নদীপাড়া) এলাকায়। খবর পেয়ে ফায়ার সার্ভিস টিম দ্রæত ঘটনাস্থলে এসে তাদেরকে উদ্ধার করে কালীগঞ্জ হাসপাতালে পাঠায়। পরে পুলিশ এসে লাশ উদ্ধার করে থানাতে নিয়ে আসে।

স্থানীয় প্রত্যক্ষ্যদর্শীরীরা জানায়, আড়পাড়া নদীপাড়ার আনিচুর রহমানের বাড়ীর দ্বোতলাতে রংয়ের কাজ করছিল দুই রংমিস্ত্রি শ্রমিক। দুপুর সাড়ে ১২ টার দিকে হঠাৎ তাদের আতœচিৎকারে এগিয়ে এসে দেখেন দুইজন শ্রমিক বিদ্যুতের তারে ঝুলছে। এ সময় তারা বাঁশের খুটি দিয়ে তাদেরকে উদ্ধার করলেও ঘটনাস্থলেই নইম মারা যায়। পরে ফায়ার সার্ভিসের একটি টিম এসে তাদের উদ্ধার করে হাসপাতালে পাঠায়।

কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্্েরর চিকিৎসক সুমাইয়া আফরিন জানান, নইমকে মৃত অবস্থায় হাসপাতালে আনা হয়েছিল। আর আহত তুষারের অবস্থা আশংকাজনক হওয়ায় তাকে যশোর সদও হাসপাতালে রেফার্ড করা হয়।

নিহত নইম উপজেলার কাদিরকোল গ্রামের নজরুল ইসলামের পুত্র। আহত তুষারের বাড়ীও একই গ্রামে। পেশায় তারা দু’জনেই রংমিস্ত্রি শ্রমিক বলে জানা গেছে।

উল্লেখ্য, গত কয়েক মাস আগেও একই এলাকায় ৩৩ হাজার হাই ভোল্টেজ তারে আরো এক জনের মৃত্যুর ঘটনা ঘটেছিল। কালীগঞ্জ আবাসিক প্রকৌশলী মতিয়ার রহমান জানায়, তাদের বিদ্যুতের ওই লাইনটি ৩৩ হাজার হাই ভোল্টেজ। তার থেকে ১০ ফুট দুরের মানুষকে আকর্ষন করতে পারে। এটি ঝিনাইদহ সাব ষ্টেশন থেকে কালীগঞ্জের জন্য ব্যাবহৃত বিদ্যুৎ আনা হয়। এসব লাইনের নিচে দ্বোতলা ভবন করা যাবেনা মর্মে নির্দ্দেশনা দিয়ে একাধিকবার শহরে মাইকিং করাও হয়েছে। কিন্তু তারপরও অসাবধানতাবশত দূর্ঘটনায় এমন মৃত্যুর ঘটনা ঘটেছে বলে তিনি জানান।

কালীগঞ্জ থানার ওসি (তদন্ত) মতলেবুর রহমান জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে বাড়ীর মালিককে জিঞ্জাসাবাদ সহ লাশ উদ্ধার করেন। এ ঘটনায় থানাতে একটি অপমৃত্যু মামলা করা হয়েছে বলে জানান তিনি।

গভীর রাতে শীতার্তদের মাঝে বিচার বিভাগের কম্বল বিতরণ

গরীব অসহায় মানুষকে একটু উষ্ণতা দিতে ঝিনাইদহের বিভিন্ন এলাকায় অসহায় ও হতদরিদ্র মানুষের পাশে দাড়িয়েছে বিচার বিভাগ।

রাতে ঝিনাইদহ শহরের পোস্ট অফিস মোড়, কেন্দ্রীয় বাস টার্মিনাল, আরাপপুরসহ বিভিন্ন স্থানে মহাসড়কের পাশে থাকা ছিন্নমূল অসহায়দের মাঝে ঝিনাইদহ বিচার বিভাহের পক্ষ থেকে ঘুরে ঘুরে কম্বল বিতরণ করা হয়।

এসময় জেলা ও দায়রা জজ নাজিমুদৌলা, অতিরিক্ত জেলা জেলা ও দায়রা জজ বাহাউদ্দিন আহম্মেদ, যুগ্ম জেলা ও দায়রা জজ মাসুদ আলী, এম এম মোর্শেদ, ল্যান্ড সার্ভে ট্র্যাইব্যুনালের বিচারক গোলাম নবী, সহকারী জজ রিয়াদ হাসান, গোপাল চন্দ্র বিশ্বাস, সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ফারুক আযম, আসাদুজ্জামান, জজ কোর্টের নাসির সাইফুল ইসলাম নান্নু, চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট কোর্টের নাজির সোহেল রানাসহ বিচারকরা জীবন জীবিকার খোঁজে রাতে বাইরে থাকা শ্রমজীবী, ছিন্নমূল, উদ্বাস্তু ও শীতার্ত মানুষের মধ্যে এই কম্বল বিতরণ করেন। প্রতিটি মানুষের গায়ে কম্বল জড়িয়ে দেন তারা। প্রথম বিচারকদের হাত থেকে কম্বল পেয়ে আনন্দ প্রকাশ করতে দেখা গেছে ছিন্নমূল মানুষদের।

ঝিনাইদহ ওয়ারেন্টভূক্ত পালাতক আসামীকে গ্রেফতার : ঝিনাইদহ র‌্যাব-৬ ক্যাম্পের একটি দল চুয়াডাঙ্গায় অভিযান চালিয়ে ওয়ারেন্টভূক্ত এক পালাতক আসামীকে গ্রেফতার করা হয়েছে।

র‌্যাবের এক বিজ্ঞপ্তিতে জানানো হয় গতকাল গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৬ ঝিনাইদহ ক্যাম্পের একটি দল চুয়াডাঙ্গা জেলার সদর থানার ভালাইপুর বাজার এলাকায় আভিযান চালিয়ে আনোয়ার হোসেন আনু (৫০) নামে এক ওয়ারেন্টভূক্ত পালাতক আসামীকে গ্রেফতার করা হয়েছে।

গ্রেফতারকৃত আসামী মেহেরপুর সদর উপজেলার খাচারিপাড়া গ্রামের মোসলেম আালীর ছেলে। সে মেহেরপুর জেলার সদর থানার জিআর মামলা নং-৩৬৪/১৮ এর ওয়ারেন্টভুক্ত পলাতক আসামী। গ্রেফতারকৃত আসামীকে মেহেরপুর জেলার সদর থানায় হস্তান্তর করা হয়েছে।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অ্যাকটিভ অর্গানাইজেশন অ্যাওয়ার্ড অর্জন

নিজ ফ্ল্যাটে পড়ে ছিল চিকিৎসকের বিবস্ত্র মরদেহ

জাকিয়া হত্যায় স্বামীসহ ৪ জনের মৃত্যুদণ্ড

জনবান্ধব ভূমিসেবা নিশ্চিতকরণে শুদ্ধাচার চর্চার বিকল্প নেই : ভূমি সচিব

১০ লাখের বেশী টিকা দিচ্ছে কোভ্যাক্স : পররাষ্ট্রমন্ত্রী

যাত্রাবাড়ীতে ৬৫ কেজি গাঁজাসহ ২ জন গ্রেফতার, মাইক্রোবাস জব্দ

ঢাকা সেনানিবাসের শিখা অনির্বাণে পুষ্পস্তবক অর্পণ করলেন প্রধানমন্ত্রী

বাংলাদেশ বিমান বাহিনী প্রধানের তুরস্ক গমন

বিমান বাহিনীর ফ্লাইং ইন্সট্রাক্টরস্ কোর্সের সনদপত্র বিতরণ

জনতা ব্যাংকের সকল শাখায় নেসকো লিঃ এর বিদ্যুৎ বিল গ্রহণের উদ্বোধন

ব্রেকিং নিউজ :