300X70
সোমবার , ৭ ফেব্রুয়ারি ২০২২ | ২রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

কুমিল্লাকে সরিয়ে আবার শীর্ষে উঠল সাকিবের দল বরিশাল

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ফেব্রুয়ারি ৭, ২০২২ ৪:২৭ অপরাহ্ণ

মাঠে-মাঠে প্রতিবেদক, বাঙলা প্রতিদিন২৪.কম : বিপিএলে আজ থেকে শুরু হয়েছে সিলেট পর্ব। এবার কুমিল্লাকে সরিয়ে আবার শীর্ষে উঠল সাকিবের দল বরিশাল। চলছে বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগের পয়েন্ট টেবিলে ইদুর-বিড়াল খেলা ।

এতে কখনাে কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে সরিয়ে শীর্ষে উঠছে ফরচুন বরিশাল। আবার কখনােও বরিশালকে নিচে নামিয়ে শীর্ষে চলে যাচ্ছে কুমিল্লা। সমান ১ পয়েন্টনিয়ে রান রেটে এগিয়ে থেকে কুমিল্লা আজ (সােমবার) মুখােমুখি হয় বরিশালের।

তবে সাকিব আল হাসানের অলরাউন্ড পারফরম্যান্সে করোডুবি ইমরুল কায়েসের দলের। ৩২ রানে জয় পেয়েছে বরিশাল। এতে কুমিল্লাকে সরিয়ে আবার শীর্ষে উঠল সাকিবের দল।

বিপিএলে আজ থেকে শুরু হয়েছে সিলেট পর্ব। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে আগে ব্যাট করে সাকিব আল হাসানের ফিফটির কল্যাণে স্কোরবাের্ডে ১৫৫ রান জমা করে বরিশাল। এই রান টপকাতে নেমে বরিশালের বােলিং তােপে একেবারেই সুবিধা করতে পারেনি বিপিএলের দুইবারের চ্যাম্পিয়ন কুমিল্লা। তাদের ইনিংস থামে ১২৩ রানে। এতে ৩২ রান জয়ের সঙ্গে ৮ ম্যাচ শেষে ১১ পয়েন্ট শীর্ষে বরিশাল। ১ ম্যাচ কম খেলে ৯ পয়েন্ট কুমিল্লার। ব্যাটিংয়ে ৫০ করার পর বল হাতে ২ উইকেট নেন সাকিব।

বরিশালের দেওয়া ১৫৬ রানের লক্ষ্য টপকাতে নেমে পাওয়ার-প্লের ৬ ওভারেই ৩ উইকেট হারিয়ে ধুকতে থাকে কুমিল্লা। অধিনায়ক ইমরুলের সামনে সুযােগ ছিল নিজেকে মেলে ধরার। আগের ম্যাচে ৮১ রানে অপরাজিত ইনিংস খেললেও আজ থামেন মাত্র ১ রানে।

সাকিবের বলে ক্যাচ দিয়ে ফেরেন তিনি। ওপেনার লিটন দাস ভালাে শুরু পেলেও ছন্দ হারিয়ে বলেন। জাতীয় দলের সতীর্থ সাকিবকে ডাউন দ্য উইকেটে খেলতে গিয়ে লাইন হারিয়ে স্টাম্পিং হন ১৭ বলে ১৯ করে।

মাহমুদুল হাসান জয় ৫ রান করে আউট হলে শুরুম ৬ ওভারে ৩ উইকেট হারানাে কুমিল্লার সংগ্রহ দাঁড়ায় ৩৫ রান। সেখান থেকে আর ঘুরে দাঁড়াতে পারেনি দলটি। ইংলিশ অলাউন্ডার মঈন আলিকে ৬ রানে থামান পার্টটাইমার নাজমুল হােসেন শান্ত। নাহিদুল ১ রান করে রান আউটে কাটা পড়লে খেই হারিয়ে বলেন একপ্রান্ত আগলে খেলা মুমিনুল হকও। সমান ৩০ বলে ৩০ করে নাঈম হাসানের শিকার হন ষষ্ঠ ব্যাটম্যান হিসেবে।

করিম জানাত ব্যাট চালিয়ে খেলে হারের ব্যবধান কমাতে চেয়েছিলেন। তবে ১৭ রানে থাকা জানাতকে সাজঘরের পথ দেখান ব্রাভাে। পরে । ভানভীর ইসলাম ১৪ বলে অপরাজিত ২১ রান ছাড়া বাকি সুবিধা কমতে না পারলে নির্ধারিত ২০ ওভার শেষে ৯ উইকেট হারিয়ে ১২৩ রানে। থামে কুমিল্লার ইনিংস। এতে ৩২ রানের বিশাল জয় নিয়ে মাঠ ছাড়ে বরিশাল। নাঈম হাসান ৩টি এবং সাকিব আর ব্রাভাে নেন ২টি করে উইকেট।

এর আগে টস হেরে ব্যাট করতে নামা বরিশাল পেয়েছিল ভালাে শুরু। ওপেনার মুনিম শাহরিয়ালের আগ্রাসী ব্যাটিংয়ের শুরুতেই বড় স্কোরের স্বপ্ন বুনে বরিশাল। তবে ব্যর্থতার ধারাবাহিকতা ভাঙতে পারেননি ক্রিস গেইল। বাঁহাতি স্পিনার তানভীর ইসলামের বলে সুমন খানের হাতে ক্যাচ দিয়ে ফেরেন ৮ বলে ১০ রান করে। ভালাে করতে পারেননি নাজমুল হােসেন শান্ত। তানভীরের দ্বিতীয় শিকার হয়ে ফেরেন ৪ বলে ১ রানে।

তৃতীয় উইকেট জুটিতে সাকিব আল হাসানকে পেলেও মুনিম নিজে স্থায়ী হননি বেশিক্ষণ। ফিফটির পথে হাঁটতে থাকা এই ডানহাতি ৫ রানের। আক্ষেপে পােড়েন। ২৫ বলে ৪৫ রান করে সাজঘরে ফেরার আগে হাঁকান ৪টি চার ও ৩টি ছক্কা। ব্যাট হাতে এই ম্যাচেও উজ্জ্বল ছিলেন সাকিব। চতুর্থ উইকেটে তৌহিদ হৃদয়ের সঙ্গে ৬৭ রানের জুটি গড়ার পথে এবারের বিপিএপে নিজের দ্বিতীয় ফিফটি তুলে নেন বাঁহাতি অলরাউন্ডার।

তবে টি-টোয়েন্টি ক্যারিয়ারে নিজের ২১তম অর্ধশতক করার পর সেই ইনিংসটিকে আর বড় করতে পারেননি বরিশালের অধিনায়ক। করিম। জানতের বলে আউট হলে তার ৩৭ বলে ৫০ রানের ইনিংসটি থামে ৪টি চার ও ২টি ছয়ের মারে।

সাকিবের বিদায়ের পর বরিশালের মানের গতি স্লথ হয়ে যায়। ৬ বলে ১০ রান করে আউট হন ব্রাভাে। বলের সাথে পাল্লা দিয়ে রান তুলতে রীতিমত সংগ্রাম করেছেন হৃদয়। ৩৭ বলে ৩১ রান করে অপরাজিত থাকেন তিনি। ৩ বলে ৩ রান করে অপরাজিত থাকেন নুরুল হাসান সােহান। এতে নির্ধারিত ২০ ওভার শেষে ৫ উইকেট হারিয়ে স্কোর বাের্ডে ১৫৫ রানের সংগ্রহ পায় বরিশাল। কুমিল্লার পক্ষে তানভীর ইসলাম ২টি এবং মঈন আলি, করিম জানাত ও মুস্তাফিজুর রহমান ১টি করে উইকেট নেন।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

‘উন্নয়নের স্বার্থে নৌকার বিকল্প নেই’

সুগন্ধা নদীতে লঞ্চ অগ্নিকাণ্ড আহতদের খোঁজ নিলেন পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন

রাজধানীর যেসব এলাকায় গ্যাস থাকবে না আজ

নোয়াখালীতে পুলিশের ওপর হামলার ঘটনায় গ্রেফতার ১

বৃহত্তর নোয়াখালীর কৃতি শিক্ষার্থীদের মাঝে বৃত্তি প্রদান

নোয়াখালীতে চাঁদা না পেয়ে নির্মাণাধীন বাড়িতে অস্ত্র নিয়ে হামলা

ঈদের ছুটি শেষে কাল থেকে খুলছে অফিস-আদালত

‘যারা বাংলাদেশকে সাম্প্রদায়িক রাষ্ট্রে পরিণত করতে চায় তাদের অস্তিত্ব বিপন্ন হবে’

সাইবার নিরাপত্তা আইন নিয়ে অংশীজনদের সঙ্গে আলোচনার তাগিদ বিএফইউজে ও ডিইউজের

ব্রেকিং নিউজ :