300X70
রবিবার , ৬ নভেম্বর ২০২২ | ২৫শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

ক্যাডেট কলেজে ভর্তি পরীক্ষার আবেদন ফি দেয়া যাবে বিকাশে

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
নভেম্বর ৬, ২০২২ ২:২৬ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : এবারও দেশের তিনটি গার্লস ক্যাডেট কলেজসহ মোট ১২টি ক্যাডেট কলেজে ভর্তি পরীক্ষার আবেদন ফি সহজেই পরিশোধ করা যাবে বিকাশে। ৭ ডিসেম্বর ২০২২ এর মধ্যে বিকাশে ফি পেমেন্ট করে অনলাইনে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে পারবেন ভর্তিচ্ছু শিক্ষার্থীরা।

ক্যাডেট কলেজে ভর্তি পরীক্ষার আবেদনপত্র পূরণ পদ্ধতি এবং ফি সম্পর্কে বিস্তারিত জানা যাবে https://cadetcollegeadmission.army.mil.bd/ ওয়েবসাইটে। আবেদন করতে ওয়েবসাইটের অ্যাডমিশন মেন্যুতে গিয়ে ‘অ্যাপ্লাই নাউ’ বাটনে ক্লিক করে ‘সাইন আপ’ করতে হবে। এজন্য নাম, মোবাইল নম্বর, ইমেইল, জন্ম তারিখ ও পাসওয়ার্ড দিতে হবে। পরের ধাপে, ইউজার আইডি ও পাসওয়ার্ড দিয়ে লগ ইন করে ‘পেমেন্ট’ অপশন থেকে বিকাশ সিলেক্ট করে প্রয়োজনীয় অ্যামাউন্ট (১,৫০০ টাকা) দিলেই পেমেন্ট সম্পন্ন হবে। সফলভাবে আবেদন ফি জমা দেয়ার পর আবেদনকারীরা এ সংক্রান্ত একটি এসএমএস নোটিফিকেশন পেয়ে যাবেন।

উল্লেখ্য, এবার ক্যাডেট কলেজগুলোতে ভর্তির লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে ০৬ জানুয়ারি, ২০২৩ তারিখে।

একাডেমিক ফি থেকে শুরু করে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ভর্তির আবেদন ফি সহ অন্যান্য ফি বিকাশের মাধ্যমে পরিশোধ করা ক্রমশ জনপ্রিয় হয়ে উঠছে। বিকাশে বর্তমানে ১২ শতাধিক সরকারি-বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের অ্যাডমিশন ও অ্যাকাডেমিক ফি সহ সব ধরনের ফি পরিশোধের সুবিধা রয়েছে।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত
ব্রেকিং নিউজ :