300X70
সোমবার , ২৩ আগস্ট ২০২১ | ২৫শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

খুলনার দাকোপে প্রায় ২০০ ফুট ওয়াপদা বেড়িবাঁধে ধ্বস

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
আগস্ট ২৩, ২০২১ ১০:১৮ অপরাহ্ণ

খুলনা প্রতিনিধি
খুলনার দাকোপে ঢাকি নদীর ভয়াবহ ভাঙনে বিলিনের উপক্রম হয়েছে পানি উন্নয়ন বোর্ডের ওয়াপদা বেড়িবাঁধ। ঝুঁকিপূর্ণ স্থানে দ্রুত মেরামত না করলে যে কোন মুহুর্তে সম্পূর্ণ ওয়াপদা বিলিন হয়ে ব্যাপক এলাকা প্লাবিতসহ রোপা আমনের ক্ষতির আশঙ্কা করছেন এলাকার লোকজন।

স্থানীয় ইউপি সদস্য শাহাবুদ্দিন মোল্যা জানান, উপজেলার পানখালী ইউনিয়নের খোনা এলাকার মোল্যা বাড়ির সামনে কয়েক দিন যাবৎ ভয়াবহ ভাঙন ও ওয়াপদা বেড়িবাঁধে ফাঁটল দেখা দিয়েছে।

আজ সোমবার সকাল ৮টার দিকে প্রায় ২০০ ফুট ওয়াপদা বেড়িবাঁধের অর্ধেকাংশ ঢাকি নদী গর্ভে ধ্বসে পড়েছে। ঝুঁকিপূর্ণ স্থান মেরামতের জন্য তিনি কাজের লোকের সন্ধ্যান করছেন বলে জানান।

খোনা এলাকার সমাজসবক খানজাহান মোল্যা বলেন, ঝুঁকিপূর্ণ স্থান দ্রুত মেরামত করতে না পারলে যে কোন মুহুর্তে সম্পূর্ণ ওয়াপদা বেড়িবাঁধ ঢাকি নদী গর্ভে বিলিন হতে পারে। আর এতে গত বছরের ন্যায় এবারও প্রায় ৫০০ বিঘা জমির চলতি রোপা আমন ক্ষেতসহ ১০ হাজার মানুষের বাড়িঘর প্লাবিত হয়ে ব্যাপক ক্ষতি হতে পারে বলে আশঙ্কা করছেন।

এবিষয়ে পানি উন্নয়ন বোর্ড (পাউবো) নির্বাহী প্রকৌশলী আশরাফুল আলম জানান, ঝুঁকিপূর্ণ স্থান দেখতে লোক পাঠিয়েছেন। দ্রুত মেরামতের ব্যবস্থা নেওয়া হবে বলে তিনি জানান।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত
ব্রেকিং নিউজ :