300X70
বুধবার , ১৮ আগস্ট ২০২১ | ২রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

খুলনায় ৩৩৩-এ কল করে খাদ্য সহায়তা পেলো ৫ হাজার ৭ শত ৩১ জন

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
আগস্ট ১৮, ২০২১ ১১:০৫ অপরাহ্ণ

খুলনা প্রতিনিধি
কল সেন্টার ৩৩৩-এ কল করে বর্তমানে কোভিড-১৯ পরিস্থিতিতে ক্ষতিগ্রস্ত অসহায় মানুষকে খুলনা জেলা ও উপজেলা প্রশাসন থেকে প্রয়োজনীয় খাদ্য সহায়তা পৌঁছে দেওয়া হচ্ছে।

গত ১৪ আগস্ট পর্যন্ত ৪ মাসে ৩৩৩ নম্বরে কল দিয়ে সহায়তা চেয়ে আবেদনের প্রেক্ষিতে খাদ্য সহায়তা পেয়েছেন খুলনার নয়টি উপজেলায় পাঁচ হাজার সাতশত ৩১ জন।

‘৩৩৩’ পরিষেবার মাধ্যমে অভিযোগ গ্রহণ, তথ্য সরবরাহ, সামাজিক সমস্যার সমাধান এবং খাদ্য ও চিকিৎসা সহায়তা দেওয়া হয় বলে এক সংবাদ সম্মেলনে জানানো হয়।

আজ বুধবার (১৮ আগস্ট) দুপুরে খুলনা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে প্রধান অতিথি ছিলেন খুলনার জেলা প্রশাসক মো. মনিরুজ্জামান তালুকদার। এ সময় জেলা প্রশাসক জানান, ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে বর্তমান সরকারের প্রধান লক্ষ্যই ছিল সহজে সেবাপ্রাপ্তি।

সরকারের সকল সুবিধা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতে চালু হয়েছে ৩৩৩ কল সেন্টার। মানুষ যে কোনো সমস্যায় তাৎক্ষণিক সমাধানের জন্য এই নম্বরে কল দিলেই পাবেন নির্দিষ্ট সরকারি সেবা। জেলা প্রশাসক বলেন, প্রচারণার মাধ্যমে মিডিয়ার কর্মীরা ৩৩৩ নম্বরটিকে সকলের মাঝে জনপ্রিয় করে তুলবেন।

বর্তমানে জনগণ ‘৩৩৩’ নম্বরে কল করে সরকারি সেবা প্রাপ্তির পদ্ধতি, জনপ্রতিনিধি ও সরকারি কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে যোগাযোগের তথ্য, পর্যটন আকর্ষণীয় স্থান এবং জেলা সম্পর্কিত তথ্য জানতে পারছেন। ৩৩৩-এ কল সেন্টারে দিন-রাত ২৪ ঘণ্টা ও সপ্তাহে সাত দিন কল করা যাবে। এই হেল্পলাইনে ডায়াল করলে বিভিন্ন সেবা পাওয়া যাবে। ভূমি সম্পর্কিত ও ভূমি অফিসের তথ্য কলসেন্টার থেকেই পাওয়া যাবে।

ভোক্তা অধিকার সম্পর্কিত বিষয়, যেমন ভেজাল পণ্য উৎপাদন, বিক্রি সংক্রান্ত অভিযোগ করা ও তথ্য দেওয়া যাবে। বাল্য বিবাহ, যৌতুক, ইভটিজিং ইত্যাদি সামাজিক সমস্যা থেকে উত্তরণের জন্য সমাধান চাওয়া যাবে। প্রাকৃতিক দুর্যোগেও তথ্য সেবা দেবে ৩৩৩ কলসেন্টার। চোরাচালান, মাদকদ্রব্য ক্রয়-বিক্রয়, জুয়া, সরকারি সম্পদ দখল বা চুরি সম্পর্কিত তথ্য দেওয়া ছাড়াও নিজেদের এলাকাতে এ ধরনের ঘটনা ঘটতে দেখলে কলসেন্টারে জানাতে পারবেন।

খুলনা জেলা প্রশাসন আয়োজিত প্রেস ব্রিফিং-এ খুলনা আঞ্চলিক তথ্য অফিসের উপপ্রধান তথ্য অফিসার জিনাত আরা আহমেদ, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. সাদিকুর রহমান খান ও খুলনা প্রেসক্লাবের সভাপতি এসএম জাহিদ হোসেন বক্তব্য রাখেন। এ সময় ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়ার কর্মীরা উপস্থিত ছিলেন।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

মেয়ের কষ্ট সইতে না পেরে বৃদ্ধ দম্পতির আত্মহত্যা

জুলাইয়ে ১৬১ কোটি ৫৩ লক্ষাধিক টাকার পণ্য জব্দ করেছে বিজিবি

রাজশাহীতে ট্রেনে সন্তান প্রসব করলেন এক নারী, সুস্থ রয়েছেন মা-নবজাতক

বিক্ষোভের মুখে এবার মালদ্বীপ ছাড়ার অপেক্ষায় গোতাবায়া

রূপগঞ্জের নাওড়া গ্রাম ৮ জন গুলিবিদ্ধ, শিশু-নারীসহ আহত ১৩

নান্দাইলে ৫০তম জাতীয় সমবায় দিবস উদযাপন

লালমনিরহাটের সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশী নিহত

আজ দেশে আসছে অস্ট্রিয়ার দেওয়া উপহারের সাড়ে ৯ লাখ টিকা

‍‍সংস্কৃতির বিকাশে বিনোদন পত্রিকার ভূমিকা অপরিসীম : সংস্কৃতি প্রতিমন্ত্রী

তদারকি নেই, আমদানীর ফাঁকে বিদেশ থেকে আসছে নিম্নমানের ভেজাল বিটুমিন

ব্রেকিং নিউজ :