300X70
বুধবার , ৫ অক্টোবর ২০২২ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

গণমাধ্যমের উচিত ভুল- ত্রু টির পাশাপাশি ভালো কাজেরও প্রশংসা করা : ধর্ম প্রতিমন্ত্রী

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
অক্টোবর ৫, ২০২২ ১:৩৭ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : ধর্ম প্রতিমন্ত্রী মোঃ ফরিদুল হক খান এমপি বলেছেন, গণমাধ্যম সমাজের দর্পন হিসেবে দায়িত্ব পালন করে। গণমাধ্যমের উচিত সরকারের বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানের ভুল- ত্রুটির পাশাপাশি ভালো কাজেরও প্রশংসা করা। এতে করে সঠিকভাবে দায়িত্বপালনকারী ব্যক্তি ও প্রতিষ্ঠান সমুহ অনুপ্রাণিত ও উজ্জীবিত হয়ে আরও বেশি ভালো কাজ করে।

প্রতিমন্ত্রী বলেন, গণমাধ্যমে প্রচারিত সংবাদের ভিত্তিতে অনেক সময় সিদ্ধান্ত গ্রহণ করা হয়ে থাকে। তাই যাচাই বাছাই করে বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশিত হলে এর দ্বারা জনকল্যাণ সাধিত হয়।

প্রতিমন্ত্রী মঙ্গলবার (৪ সেপ্টেম্বর) ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের সভাকক্ষে তাঁর সহিত রিলিজিয়াস রিপোর্টার্স ফোরাম (আর.আর.এফ) এর নব নির্বাচিত নির্বাহী কমিটির সদস্যগণের সৌজন্য সাক্ষাত অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তৃতায় এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী এ সময় বলেন, করোনা উত্তর ২০২২ সালের হজ কার্যক্রম সম্পন্ন করার প্রস্তুতির জন্য ৪/৫ মাসের পরিবর্তে মৌখিকভাবে হজের মাত্র ৩৫ দিন আগে আমাদেরকে জানানো হয়েছিল। লিখিত ভাবে জানানো হয়েছিল মাত্র ২১ দিন পুর্বে। তারপরও ধর্ম বিষয়ক মন্ত্রণালয় অন্যান্য সংশ্লিষ্ট সকল মন্ত্রণালয়, দপ্তর ও সংস্থার সহিত সমন্বয় করে একটি সফল হজ ব্যবস্থাপনা উপহার দিয়েছে। এ রকম সফল ব্যবস্থাপনার বিষয় গণমাধ্যম ইতিবাচক ভাবে তুলে ধরতে পারে।

এ সময় এক প্রশ্নের জবাবে ধর্ম প্রতিমন্ত্রী বলেন, আমরা আশা করছি বিশ্বব্যাপী করোনা মহামারি পরিস্থিতির উন্নতি হওয়ায় আগামী বছর ২০২৩ সালে বাংলাদেশের জন্য বরাদ্দকৃত কোটার পূর্ণ সংখ্যক হজযাত্রী হজে গমণ করতে পারবেন যার সংখ্যা ১ লাখ ৩০ হাজারের কম বেশি হতে পারে। প্রতিমন্ত্রী বলেন, আমরা আশা করি, আগামী হজে হজযাত্রীর সর্বোচ্চ বয়স ৬৫ বছরের শর্ত ওঠে যাবে।

ধর্ম প্রতিমন্ত্রী আরও বলেন, কিছু বিচ্ছিন্ন ঘটনা ছাড়া বাংলাদেশে বিভিন্ন ধর্মীয় সম্প্রদায়ের সকল উৎসব সমূহ অত্যন্ত আনন্দমূখর পরিবেশে উদযাপিত হচ্ছে। এসব উদযাপনে কোন দূর্ঘটনা কিংবা নাশতার ঘটনা ঘটলে ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের পক্ষ হতে তাতক্ষণিক ব্যবস্থা গ্রহন করা হয়ে থাকে।

প্রতিমন্ত্রী বলেন, গত ২৬ সেপ্টেম্বর, ২০২২ দুর্গাপূজার মহালয়া অনুষ্ঠানে যোগদিতে গিয়ে পঞ্চগড়ের করতোয়া নদীতে ৭২ জন লোকের প্রাণহানির ঘটনায় ধর্ম বিষয়ক মন্ত্রণালয় তাতক্ষণিক ভাবে হতাহত ব্যক্তিদের পরিবারের পাশে দঁাড়িয়েছে। হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের মাধ্যমে প্রতিটি পরিবারকে আর্থিক সহায়তা প্রদান করা হয়েছে। আমি এবং ট্রাস্টের প্রতিনিধিগণ শারিরীকভাবে ঘটনাস্থল পরিদর্শন করেছি এবনং নিহত ব্যক্তিদের পরিবারের স্বজনদের শান্তনা জানিয়েছি।

অনুষ্ঠানে আরও শুভেচ্ছা বক্তব্য রাখেন ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব উন্নয়ন মু. আব্দুল আওয়াল হাওলাদার ও যুগ্মসচিব প্রশাসন মোঃ নায়েব আলী মন্ডল, রিলিজিয়াস রিপোর্টার্স ফোরাম (আর আরএফ) নব নির্বাচিত নির্বাহী কমিটির সভাপতি উবায়দুল্লাহ বাদল, সাধারণ সম্পাদক কামরুজ্জামান বাবলু, সদস্য শামসুল ইসলাম প্রমুখ।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

খালি মাঠে গোল দেওয়ার চর্চা বিএনপির জন্মলগ্ন থেকে: কাদের

ড. আবুল মকসুদ হারুন অর রশীদের মৃত্যুতে সংস্কৃতি প্রতিমন্ত্রীর শোক

বে-টার্মিনাল নির্মাণ প্রকল্পের চূড়ান্ত নকশা প্রণয়ন সংক্রান্ত চুক্তিপত্র স্বাক্ষর

দেশকে এগিয়ে নিতে তরুণদের প্রতি আস্থা রাখতে আহ্বান সায়মা ওয়াজেদের

এবার বিয়ের দাওয়াতে গিয়ে তিন বন্ধুর মদ পান, এক বন্ধুর মৃত্যু

নান্দাইলে প্রাথমিকে ১৪০ জনবল সংকটে শিক্ষা কার্যক্রম ব্যাহত

ঢাকার যেসব মার্কেট ও দোকানপাট বন্ধ আজ

নোয়াখালীতে বিবস্ত্র করে নির্যাতনের মামলায় অভিযুক্ত ইউপি সদস্য ১০ জনকেই গ্রেফতার

ঢাকা ওয়াসার বিল সংগ্রহে প্রিমিয়ার ব্যাংকের দ্বিতীয় স্থান অর্জন

শিক্ষক নিয়োগে থাকছে না নিবন্ধন পরীক্ষা, আসছে নতুন পদ্ধতি

ব্রেকিং নিউজ :