300X70
বুধবার , ১ ফেব্রুয়ারি ২০২৩ | ৩১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

গত ১৪ বছরে সমগ্র রাঙ্গুনিয়া বদলে গেছে: তথ্য ও সম্প্রচার মন্ত্রী

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ফেব্রুয়ারি ১, ২০২৩ ২:১৮ পূর্বাহ্ণ

এম. মতিন, রাঙ্গুনিয়া : আজকে রাঙ্গুনিয়ায় ১০০ কোটি টাকার উন্নয়ন প্রকল্পের কাজের উদ্বোধন করেছি। গত ১৪ বছরে সমগ্র রাঙ্গুনিয়া বদলে গেছে এবং আরো ছোটখাটো যেসব কাজ বাকী আছে, সেগুলোও ইনশাল্লাহ এবছর হয়ে যাবে।
মঙ্গলবার (৩১ জানুয়ারি) সন্ধ্যায় নিজ নির্বাচনী এলাকা রাঙ্গুনিয়ার বিভিন্ন ইউনিয়নের উন্নয়নমূলক কাজের ফলক উন্মোচন ও উদ্বোধনকালে এসব কথা বলেন, তথ্য ও সম্প্রচার মন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ।
ড. হাছান মাহমুদ বলেন, গত ১৪ বছর আগে রাস্তাঘাটের এমন অবস্থা ছিল যে, কেউ রাণীরহাট থেকে ডিসি সড়ক হয়ে মরিয়মনগর চৌমুহনী গেলে তাকে প্যারাসিট্যামল টেবলেট খেতে হতো। এখন কার্পেটিং হওয়ার পাশাপাশি প্রতিবছর সড়ক সংস্কার করা হয়। সামনে নির্বাচন আসছে, মৌসুমী পাখির মতো বিএনপির নেতারা এসে কানে কানে অনেক রংচটা কথা বলবো, তাতে কান দেবেন না, আমার জন্য আপনাদের দরজা খোলা রাখবেন।
তিনি আরও বলেন, মাননীয় প্রধানমন্ত্রী আমাকে নমিনেশন দিয়েছে বলে আপনারা আমাকে ৩ বার ভোট দিয়ে এমপি বানিয়েছেন। প্রধানমন্ত্রী আমাকে ২ বার মন্ত্রী ও ১ বার সংসদীয় কমিটির চেয়ারম্যান বানিয়েছেন, এবার দলের ১নং যুগ্ম সাধারণ সম্পাদকের দায়িত্বও দিয়েছেন। আমি সর্বাত্মক চেষ্টা করছি আপনাদের খেদমত করার জন্য।
দলীয় নেতাকর্মীদের উদ্দেশ্যে তথ্য ও সম্প্রচার মন্ত্রী বলেন, যারা দলের নাম ভাঙ্গিয়ে অপকর্মে লিপ্ত আছেন এবং মাদক থেকে শুরু করে মানুষের জায়গা দখল, মানুষকে চোখ রাঙানো ও ব্যবসায়ীদের কাছ থেকে চাঁদা কালেকশন করবে। তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহনের আগেই ভাল হয়ে যান। এসব কাজে যারা যুক্ত আছেন, তাদেরকে ১ মাস সময় দিচ্ছি, এর মধ্যে তারা পরিবর্তন নাহলে তাদের বিরুদ্ধে আমি কঠোর ব্যবস্থা গ্রহণ করবো।
সবার জন্য তাঁর দরজা খোলা উল্লেখ করে মন্ত্রী বলেন, আপনারা আমাকে এমপি বানিয়েছেন, আমি শুধু আওয়ামী লীগের এমপি নই, রাঙ্গুনিয়ার সব মানুষের এমপি। তাই আমার দরজা সবার জন্য খোলা রেখেছি, কারো জন্য বন্ধ করিনি। গত ১৪ বছরে রাঙ্গুনিয়ার হাজার হাজার মানুষের চাকরি হয়েছে। বহু বিএনপির নেতার ছেলেও চাকরির সুপারিশ করেছি। সুপারিশ করার সময় জিজ্ঞেস করিনি সেই কোন দলের বা আমাকে ভোট দিয়েছে কি না। হলব করে বলতে পারি, কাউকে আমি একচোখে দেখিনি। তাই আপনাদের দোয়ায় যদি আগামী নির্বাচনে আসি, আপনারাও দয়াকরে আমার জন্য আপনাদের দরজা খোলা রাখবেন এটাই আপনাদের প্রতি আমার ফরিয়াদ।
উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইঞ্জি: শামসুল আলম তালুকদারের সভাপতিত্বে ফলক উন্মোচন ও উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের মন্ত্রী ড. হাছান মাহমুদ।
বিশেষ অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান বাবু স্বজন কুমার তালুকদার, ইউএনও আতাউল গণি ওসমানী,
চট্টগ্রাম জেলা পরিষদের সদস্য কাসেম চিসতি,  পৌর মেয়ার আলহাজ্ব শাহাজাহান শিকদার, উপজেলা প্রকৌশলী দিদারুল আলম।
অন্যান্যদের মধ্যে  উপস্থিত ছিলেন, শেখ ফরিদ চেয়ারম্যান, নুরুল্লাহ চেয়ারম্যান, দানুমিয়া চেয়ারম্যান, লালানগর ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম তালুকদার, চেয়ারম্যান আহমদ সৈয়দ তালুকদার, চেয়ারম্যান সিরাজুল ইসলাম চৌধুরী প্রমূখ।
এসময় তিনি উপজেলার ৬ ইউনিয়নের বিভিন্ন উন্নয়ন প্রকল্প কাজের ফলক উন্মোচন ও উদ্বোধন করেন। মোনাজাত পরিচালনা করেন উপজেলা ধর্ম বিষয়ক সম্পাদক মো জসিম উদ্দিন তালুকদার।
তথ্যমন্ত্রী রাঙ্গুনিয়ায় যেসব উন্নয়ন কাজের ফলক উন্মোচন ও উদ্বোধন করেছেন তারমধ্যে রয়েছে- খিলমোগল রসিক উচ্চ বিদ্যালয়ের ৪ তলা বিশিষ্ট ভবনে ২য় ও ৩য় তলা ভবন, ইন্দ্রকুমারী বালিকা উচ্চ বিদ্যালয়ের ৪তলা বিশিষ্ট একাডেমিক ভবন, গজালিয়া স: প্রা: বিদ্যালয়ের সম্প্রসারিত ভবন, লালানগর স: প্রাঃ বিদ্যালয়ের অতিরিক্ত ভবন, আলম শাহ পাড়া গ্রামীণ সড়কে ৬৩০ মিটার কার্পেটিং সড়ক, আকবর সিকদার পাড়ার ৯৫৫ মিটার কার্পেটিং সড়ক, আবদুল গণি চৌধুরী সড়কের ৯ মিটার বক্স কালভার্ট, ধামাইরহাট বাজার-পারুয়ার ১৭৬০ মিটার কার্পেটিং  সড়ক, আব্দুল আলী চৌধুরী-জালাল আহমদ সড়কের ৯ মিটার বক্স কালভার্ট, খোরশেদ তালুক স: প্রা: বিদ্যালয়ের অতিরিক্ত একাডেমিক ভবন, সোনারগাঁও সড়কের ১৫ মিটার গার্ডার ব্রীজ, হাজী রহম আলী-বারিয়াটিলার ৬৮০ মিটার সড়ক, হালিমপুরের ৭শ’ মিটার সড়ক, সোনারগাঁও দাখিল মাদ্রাসার ৪তলা ভবন, শিশুতল-রাণীরহাট পর্যন্ত ৩২শ মিটার ডিসি সড়ক, গাবতল-রস্যাবিলি-মিতিঙ্গাছড়ি- কলমপতির ৪২৭০ মিটার জিসি সড়ক, রফিকাবাদ উচ্চ বিদ্যালয়ের ৪তলা বিশিষ্ট ভবন,রাজানগর আরএবিএম উচ্চ বিদ্যালয়ের ৪ তলা বিশিষ্ট ভবন, রাজানগর রাণীরহাট ডিগ্রি কলেজের ৪ তলা বিশিষ্ট একাডেমি ভবন, ঘাগড়া ও টিসিরহাট ইউনিয়ন ভুমি অফিস, রাজামিয়া চৌধুরী সড়কের ১০ মিটার বক্স কালভার্ট, রাণীরহাট স: প্রা: বিদ্যালয়ের অতিরিক্ত শ্রেণী কক্ষ, মজুমদাখীল উচ্চ বিদ্যালয়ের ৪ তলা  বিশিষ্ট একাডেমিক ভবন, ইছামতী তীরবর্তী শান্তিনিকেতন – মহৎপাড়া-সোনাইছড়ি বড়ুয়াপাড়া -গোয়াজপাড়া-শহীদপাড়া- ঘাটচেক মাতৃমন্দির পর্যন্ত ১১শ মিটার তীর সংরক্ষণ কাজ, স্বনির্ভর রাঙ্গুনিয়ার কর্ণফুলী সেব প্রকল্পের কুরকুরমাই খালের ২১৩৯ মিটার পুন খনন, পোমরা উচ্চ বিদ্যালয়ের ৪ তলা বিশিষ্ট একাডেমি ভবন, ইছামতী নদীর ঘাটচেক- সৈয়দনগর- মুরাদনগর-রোয়াজারহাট পর্যন্ত ১হাজার মিটার তীর সংরক্ষণ কাজ, খোগানিয়া খাল ও রম্নইছড়ি খালের ৩০০ মিটার তীর সংরক্ষণ কাজ, ইছামতী নদীর তীরবর্তী পারুয়া-রাজারহাট- ঘাগড়া খিলমোগল পর্যন্ত ৪০০ মিটার তীর প্রতিরক্ষা কাজ, ইছামতী নদীর  তীরবর্তী শাকুরতলা-বগাবিলি- বাগিছাগাঁও পর্যন্ত ৫০০ মিটার তীর সংরক্ষণ কাজ, মোগলেরহাট-রাজারহাটের ৩৯১৭ মিটার জিসি সড়ক,শান্তিনিকেতন- কোরবান আলী-নবচন্দ্র কার্পেটিং সড়ক, রাঙ্গুনিয়া সরকারি কলেজের নতুন একাডেমিক ভবন, এস এ চৌধুরী -হোসনাবাদ ইউপির ১৭৫০ মিটার সড়ক, লালমোহন সিকদার সড়কের ১৪৮০ মিটার সড়ক, রাঙ্গুনিয়া নুরুল উলুম কামিল মাদ্রাসার ৪ তলা বিশিষ্ট একাডেমিক ভবন, মোনাফ সড়কের ৭৫০ মিটার সড়ক, বেগম ইকবাল জাকির হোসেন বালিকা উচ্চ বিদ্যালয়ের ৪ তলা বিশিষ্ট একাডেমিক ভবন, রাঙ্গুনিয়া সরকারি কলেজের ৪ তলা বিশিষ্ট আইসিটি ভবন,খীলপাড়া স: প্রা: বিদ্যালয়ের শ্রেণী কক্ষ, দোভাষী বাজার- নিশ্চিন্তাপুর-মোগলেরহাট পর্যন্ত ২৩৬৬ মিটার সড়কের উদ্বোধন করেন।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত
ব্রেকিং নিউজ :