300X70
মঙ্গলবার , ৩১ আগস্ট ২০২১ | ২৪শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

গাজীপুরে বারি বোর্ড এর ৬৬তম সভা অনুষ্ঠিত

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
আগস্ট ৩১, ২০২১ ৫:২২ অপরাহ্ণ

প্রতিনিধি, গাজীপুর:
বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট (বারি) বোর্ড এর ৬৬তম সভা মঙ্গলবার বারি’র মহাপরিচালকের সভাকক্ষে অনুষ্ঠিত হয়েছে। বারি’র মহাপরিচালক এবং বোর্ডের সভাপতি ড. মো. নাজিরুল ইসলাম এর সভাপতিত্বে সভায় বোর্ডের সকল সদস্য উপস্থিত ছিলেন।

বোর্ড সভায় বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট (বারি)’র বিভিন্ন কার্যাবলী নিয়ে আলোচনা করা হয়।

বোর্ড সভায় উপস্থিত সদস্যরা হলেন বারি’র পরিচালক (সেবা ও সরবরাহ) এবং বোর্ডের সদস্য-সচিব ড. মো. কামরুল হাসান, অর্থ মন্ত্রণালয়ের যুগ্ম সচিব (অর্থ বিভাগ) মো. সাইফুল্লাহ পান্না, কৃষি মন্ত্রণালয়ের যুগ্ম সচিব (গবেষণা) এ.টি.এম সাইফুল ইসলাম, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের পরিচালক (প্রশাসন ও অর্থ) কাজী আব্দুল মান্নান, বীজ প্রত্যায়ন এজেন্সী’র উপ-পরিচালক (প্রশাসন) সৈয়দ তানভীর আহমেদ, মৃত্তিকা সম্পদ উন্নয়ন ইনস্টিটিউট এর মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা (ফিল্ড সার্ভিসেস উইং) মো. কামারুজ্জামান, বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিল এর সদস্য-পরিচালক (প্রশাসন ও অর্থ) ড. মো. ছায়ফুল্লাহ, সাবেক সচিব ও বিএআরসি’র নির্বাহী চেয়ারম্যান ড. জহুরুল করিম, বারি’র সাবেক পরিচালক (গবেষণা) ড. মো. মিয়ারুদ্দিন, সেলিনা আক্তার, বিসেফ ফাউন্ডেশন এর ফাউন্ডিং প্রেসিডেন্ট মো. জয়নুল আবেদীন, বারি’র পরিচালক (গবেষণা) ড. মো. তারিকুল ইসলাম, পরিচালক (প্রশিক্ষণ ও যোগাযোগ) ড. মুহাম্মদ সামসুল আলম, পরিচালক (পরিকল্পনা ও মূল্যায়ন ) ড. রীনা রানী সাহা, পরিচালক (উদ্যানতত্ত্ব গবেষণা কেন্দ্র) ড. আবেদা খাতুন, পরিচালক (তৈলবীজ গবেষণা কেন্দ্র) ড. এস. এম. শরিফুজ্জামান, পরিচালক (কন্দাল ফসল গবেষণা কেন্দ্র) ড. সোহেলা আক্তার এবং পরিচালক (ডাল গবেষণা) ড. দেবাশীষ সরকার।

সকালে সভা শুরুর পূর্বে বারি বোর্ড এর সদস্যবৃন্দ বারি’র প্রধান কার্যালয়ের সামনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ করেন এবং করোনা মহামারীতে বারি’র বিজ্ঞানী, কর্মকর্তা, কর্মচারী সহ মৃত্যুবরণকারী সকলের আত্মার মাগফেরাত কামনা করেন। এছাড়া সভার শুরুতে ইনস্টিটিউটের বিভিন্ন কার্যক্রম, অগ্রগতি ও সাফল্য তুলে ধরেন বারি’র পরিচালক (সেবা ও সরবরাহ) এবং বোর্ডের সদস্য-সচিব ড. মো. কামরুল হাসান।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত
ব্রেকিং নিউজ :