300X70
রবিবার , ১৪ আগস্ট ২০২২ | ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

গাজীপুরে বিচার দাবীতে অসহায় পরিবারের সংবাদ সম্মেলন

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
আগস্ট ১৪, ২০২২ ১২:০০ পূর্বাহ্ণ

শেখ রাজীব হাসান, টঙ্গী : গাজীপুরে মোঃ নুরুল ইসলাম খান গং কর্তৃক টাকা আত্মসাৎ ও প্রাণনাশের হুমকির প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছেন ইয়াসমিন আক্তার নামে এক নারী ও তার পরিবার। শনিবার গাজীপুর মহানগরীর পুবাইল থানাধীন মাজুখান উত্তর পাড়া এলাকায় এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে ভুক্তভোগী ইয়াসমিন তার লিখিত বক্তব্যে জানায়, দীর্ঘ ১৬ বছর যাবত আমার বড় বোন পারভিন আক্তার ও তার স্বামী মোঃ নুরুল ইসলাম খানের বাড়ীতে আমার স্বামী, এক ছেলে ও দুই মেয়ে নিয়ে সুখে শান্তিতে বসবাস করে আসছিলাম। বিগত ২০০৮ইং সালে আমি ও আমার স্বামী আমার বড় বোন পারভীন এর উত্তরার বাসায় বেড়াতে যাই। ওই সময় আমি ও আমার স্বামী যেকোন ভালো একটা জায়গায় স্বল্প মুল্যে জমি ক্রয় করার ইচ্ছা পোষন করলে আমার বড় বোন জামাই মোঃ নুরুল ইসলাম খান বলেন অন্য কোথাও জায়গা না নিয়ে তোমরা আমার যে বাসায় থাকো সেখান থেকে ৫ কাঠা জমি নিয়ে যাও আস্তে আস্তে টাকা শোধ করে দিও। বাজার মুল্য যা আছে সেই দাম দিও।

এরই ধারাবাহিকতায় আমি স্বামী ও আমার ভাইদের সাথে পরামর্শ করে বিগত ১৫ই আগস্ট ২০১১ ইং, ১০,০৫,২০১৫ইং, ২০,০৮,২০২২ইং ও ০৪,০৭,২০২১ ইং তারিখে আলাদা আলাদা ভাবে মোট ২৩ লক্ষ ৩৭ হাজার টাকা প্রদান করি। আমি জমি রেজিস্ট্রি করে দিতে বলার পর থেকে আমার বোন জামাই নুরুল ইসলাম খান বিভিন্ন তাল বাহানা দেখানো শুরু করে এবং আমাকে বাড়ি থেকে বের হয়ে যেতে বলে।

তারা আমাকে বিভিন্ন ভাবে হুমকি ধমকি দেওয়া শুরু করে। বাসার বিদ্যুৎ সংযোগ কেটে দেয় এবং বাড়ি থেকে বের না হলে আমার স্বামী ও সন্তানদের বড় ধরনের ক্ষতিসহ প্রণনাশের হুমকি দেয়। স্থানীয় এলাকাবাসী সব সময় আমাকে সহযোগীতা করেছে। কিন্তু ভাগ্যের নির্মম পরিহাস, বিগত ২৭শে নবেম্বর ২০২১ইং তারিখে আমার বড় বোন জামাই মোঃ নুরুল ইসলাম খান, তার ছেলে জুনায়েদ খান ও মনির খান এবং ছাব্বির ও রাশেদুলসহ প্রায় ৪০-৫০ জনের একটি সন্ত্রসী বাহিনী ৫ টি ভ্যান গাড়ী নিয়ে বিভিন্ন ধরনের দেশীয় অস্ত্রসহ আমার ও আমার সন্তানদের উপর নির্মম অত্যাচার চালায়। সন্ত্রাসীরা আমার ছেলেকে ঘরে আটক রেখে আমাকে এলোপাথারি মারধর করে আমার ঘরে থাকা আসবাপত্র, স্বর্ণালংকার ও নগদ অর্থ লুট করে ভ্যান গাড়ী ভরে নিয়ে যায়।

আমার ও পরিবারের ডাক চিৎকারে আশপাশের লোকজন এগিয়ে আসলে আমার বোন জানাই ও তার ভাড়াটে সন্ত্রাসীরা প্রাণে মেরে ফেলার হুমকি দিয়ে বলে দ্রুত বাড়ী ছেলে চলে না গেলে আরো ভয়াবহ ক্ষতি সাধন করবে বলে জানায়। এবিষয়ে স্থানীয় থানায় গিয়ে অভিযোগ দেওয়ার চেষ্টা করলে আমার অভিযোগ গ্রহন করে নাই। এরপর থেকে আমার বোন জামাইয়ের অত্যাচার আরো বেড়ে যায়। এদের অত্যাচার থেকে বাচার জন্য বিগত ১৩/৯/২০২১ইং তারিখ বিজ্ঞ চীফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত, গাজীপুর (ধারাঃ ৪২০/৪০৬/৫০৬ দঃ বিঃ ও বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট আদালত, গাজীপুর (ধারাঃ ফৌজদারী কার্যবিধি আইনের ১০৭/১১৪/ ১১৭(গ) দঃ বিঃ) বরাবর পৃথক দুইটি মামলা দায়ের করি।

এছাড়া ৩০.১১,২০২১ইং তারিখ বিজ্ঞ চীফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত, গাজীপুর (ধারাঃ ১৪৩/৩২৩/৩২৪/৪৪৮/৩৭৯/৩৮০/৪২৭/৩৫৪/৫০৬ দঃ বিঃ) বরাবর একটি মামলা দায়ের করি। উক্ত মামলার মধ্যে গত ১৩,০৯,২০২১ ইং তারিখে বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট আদালত, গাজীপুর বরাবর দায়ের করা মামলায় উক্ত আসামীরা মুছলেকা দিলে মামলাটি নিস্পত্তি হয়।

বাকি দুইটি মামলা বর্তমানে চলমান রয়েছে। অথচ উক্ত আসামীরা আদালতে মুছলেকা দিলেও থামেনি তাদের হুমকি ধমকি ও অত্যাচার। বর্তমানে আমি ও আমার পরিবার নিরাপত্তাহীনতায় ভুগছি। আমি সাংবাদিক ভাইদের মাধ্যমে আমার কষ্টের কথাগুলো জনাতে চাই। আমার পরিবারের নিরাপত্তা ও সঠিক বিচারের জন্য মাননীয় প্রধানমন্ত্রী ও আইনশৃঙ্খলা বাহীনীর হস্তক্ষেপ কামনা করছি।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :