300X70
বৃহস্পতিবার , ১৮ আগস্ট ২০২২ | ২৭শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

গোবিন্দগঞ্জে ডাঙ্গার বিলের উন্মুক্ত

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
আগস্ট ১৮, ২০২২ ১১:৪৫ পূর্বাহ্ণ

# ডাক পরবর্তী মারপিট ও ছিনতাইয়ের অভিযোগ

গাইবান্ধা প্রতিনিধি : গাইবান্ধার গোবিন্দগঞ্জে নাকাই ইউপির শীতল গ্রাম ও খুকশিয়া মৌজাস্থ সাড়ে ৬ একর খাস পুকুরের উন্মুক্ত ডাক সম্পন্ন হয়েছে। ডাক পরবর্তী দ্বিতীয় সর্বোচ্চ দরদাতাদের মারপিট ও টাকার ব্যাগ ছিনতাইয়ের অভিযোগ উঠেছে।

বুধবার (১৭ আগস্ট) বিকাল ৩টায় উপজেলা হলরুমে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এস এম আব্দুল্ল্যা বিন শফিক ডাককারীদের উপস্থিতিতে ডাককার্য সম্পন্ন হয়। বিলের সরকারি সম্ভাব্য মূল্য ধরা হয় ৩৭ হাজার টাকা। যা ডাককারী সাজু মিয়ার সর্বোচ্চ ৮ লাখ ২০ হাজার টাকায় নির্ধারিত হয়। দ্বিতীয় সর্বোচ্চ দরদাতা মমিনুর রহমান ডাক দেন ৮ লাখ ১৫ হাজার এবং তৃতীয় সর্বোচ্চ ডাক দেন যতীন চন্দ্র ৮ লাখ ৫ হাজার টাকা।

ডাক পরবর্তী স্বাক্ষর শেষে মমিনুর রহমান দোতালা থেকে সিঁড়ি দিয়ে নামতে গেলে প্রতিপক্ষরা বেশি ডাক দেওয়ায় তাকে ধাক্কা দিয়ে নিচ তলায় ফেলে দেয়। হামলাকারীরা কৌশলে তার হাতে থাকা ৬ লাখ ৯৫ হাজার টাকা সম্বলিত সবুজ রংয়ের একটি ব্যাগ ছিনিয়ে নেয়।

এসময় তার সাথে আসা স্থানীয়রা প্রতিবাদ করলে হাতাহাতির ঘটনা ঘটে। পরে তাকে দ্রুত চিকিৎসার জন্য গোবিন্দগঞ্জ হাসপাতালে বর্হিবিভাগে নেয়া হয়। একটু সুস্থ হয়ে তিনি মারপিট ও টাকা ছিনতাইয়ের একটি লিখিত অভিযোগ থানায় জমা দেন।

লিখিত অভিযোগে শীতলগ্রামের আ. মজিদ প্রধানের ছেলে সাজু প্রধান, একই গ্রামের শওকত আলী মাস্টারের ছেলে ছামিউল আলম হিরু ও মোকছেদ আলী সহ অজ্ঞাতদের অভিযুক্ত করে। অভিযোগে একটি মূল্যবান হাত ঘড়ি ও একটি স্মার্ট ফোন ভাংচুরের ঘটনা এবং ১ নম্বর অভিযুক্ত সাজু প্রধান ২০১৮ সালের গোবিন্দগঞ্জ থানায় মামলা নম্বর ৫১/৪৯৮ এর ৩০২ ধারায় অভিযুক্ত আসামী বলে উল্লেখ করা হয়।

অভিযোগ জমা পরবর্তী মমিনুর গোবিন্দগঞ্জ প্রেস ইউনিয়নে সাংবাদিকদের ঘটনার বর্ণনা দেয়। সে জানায়, আমি শারীরিক প্রতিবন্ধি। এলাকার সাধারণ মানুষের প্রতিনিধিত্ব করতে তাদের জমানো টাকা নিয়ে উন্মুক্ত ডাকে অংশ নেই। কিন্তু সর্বোচ্চ দরদাতারা আমার কারণে ডাকের টাকা বেশি হওয়ায় ক্ষিপ্ত হয় এবং আমাকে সিঁড়ি থেকে নিচ তলায় ফেলে দিয়ে আমার টাকার ব্যাগটি হাতিয়ে নেয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তার রুমের সামনে হওয়ায় ঘটনাটি সিসি ক্যামেরায় বন্দী আছে। ফুটেজ দেখে প্রকৃত দোষীদের সনাক্তের মাধ্যমে টাকা উদ্ধারের দাবি মমিনুরের।

এ বিষয়ে সর্বোচ্চ ডাককারীর সাথে যোগাযোগের চেষ্টা করলে মোবাইলে ফোনে তাকে পাওয়া যায়নি।
উপজেলা সহকারী কর্মকর্তা (ভূমি)’র সাথে মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করলে তিনি ফোন রিসিভ করেন নি।

গোবিন্দগঞ্জ থানার অফিসার ইনচার্জ ইজার উদ্দিন অভিযোগ থানায় জমার বিষয়টি নিশ্চিত করে জানান, সিসি টিভির ফুটেজ তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

প্রসঙ্গত, প্রথমবারের মত বিলটি উন্মুক্ত ডাকের জন্য ১১ টি মৎসজীবী সমিতির পক্ষে দরখাস্ত করা হয়। যা আমলে নিয়ে সর্বোচ্চ ৮ লাখ ২০ হাজার টাকায় এক বছরের জন্য খাস আদায়ে দেওয়া হয়।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

বিজয়ের সুবর্ণজয়ন্তী ও মুজিব বর্ষের শপথ অনুষ্ঠানে অংশ গ্রহন করলো স্ট্যান্ডার্ড ব্যাংকের

উৎসবমুখর আয়োজনে “বসন্ত উৎসব” পালিত

সংসদ সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরীর ইন্তেকালে তথ্যমন্ত্রীর শোক

ডিম সিন্ডিকেটের ২ কোম্পানিকে সাড়ে ৩ কোটি টাকা জরিমানা

ছুটির দিনেও পুরোদেশ চলমান ডিএসসিসির বর্জ্য অপসারণ কার্যক্রম  

বাংলাদেশ এখন ভিক্ষা করেনা বরং বিদেশিদের সাহায্য করে : পরিবেশমন্ত্রী

যুবসমাজকে অন্যায় থেকে দূরে রাখতে খেলাধুলার ভূমিকা খুবই গুরুত্বপূর্ণ : মেয়র আতিকুল

আর্থিক সাক্ষরতা দিবস পালন করলো আইপিডিসি ফাইন্যান্স

টিকা নেওয়ার পর হাস্যোজ্জ্বল মেয়র তাপস বললেন ব্যথাও পায়নি, বুঝাও যায়নি

সোনালী স্মারকগ্রন্থ রচনাকল্পে গঠিত উপদেষ্টা কমিটির প্রথম সভা অনুষ্ঠিত

ব্রেকিং নিউজ :