300X70
সোমবার , ১ আগস্ট ২০২২ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

গোবিন্দগঞ্জে শোকাবহ আগস্ট উপলক্ষে প্রস্তুতিমূলক সভায় দলীয় কর্মসূচি ঘোষণা

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
আগস্ট ১, ২০২২ ১২:৩১ পূর্বাহ্ণ

গাইবান্ধা প্রতিনিধি: শোকাবহ আগস্ট জুড়ে আওয়ামী লীগের গৃহীত বিভিন্ন কর্মসূচি পালন উপলক্ষে গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলা আওয়ামী লীগ প্রস্ততিমূলক সভা করেছে। সভায় আগস্ট জুড়ে বিভিন্ন ইউনিয়নে ভিন্ন ভিন্ন কর্মসূচি ঘোষণা করা হয়েছে।

শনিবার বিকালে দলীয় কার্যালয়ে শোকাবহ ১৫ আগস্ট পালন উপলক্ষে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়। উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান জননেতা আব্দুল লতিফ প্রধানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোকাদ্দেস আলী বাদুর সঞ্চালনায় সভার আনুষ্ঠানিক কার্যক্রম শুরু হয়। সভায় সর্বসম্মতিক্রমে উপজেলার ১৭টি ইউনিয়ন ও পৌরসভায় শোকাবহ আগস্ট উপলক্ষে বিভিন্ন কর্মসূচি ঘোষণা করা হয়। উপজেলা সহ প্রতিটি ইউনিয়নে ভিন্ন ভিন্ন তারিখে স্থানীয় আওয়ামী লীগের আয়োজনে আলোচনা সভা অনুষ্ঠিত হবে।

সভায় আওয়ামী লীগের সভাপতি আব্দুল লতিফ প্রধান বলেন, যে আশা-আকাঙ্খা নিয়ে গত ১৮ জুন আমাকে সভাপতি করে উপজেলা আওয়ামী লীগের যে কমিটি ঘোষণা তার সঠিক বাস্তবায়ন করা হবে। ১৫ আগস্ট উপলক্ষে প্রতিটি ইউনিয়নে আমরা নেতাকর্মীদের একত্রিত করে আলোচনা সভা করব। দলকে শক্তিশালী ও ঐক্যবদ্ধ করে কাঁধে কাঁধ মিলিয়ে আগামী নির্বাচনে দলকে বিজয়ী করা হবে।

অপরদিকে সাধারণ সম্পাদক মোকাদ্দেস আলী বাদু বলেন, ছাত্র রাজনীতি থেকে আজ আমাদের হাতে উপজেলা আওয়ামী লীগের দায়িত্বভার। আমাদের গুরু দায়িত্ব এখন ঐক্যবদ্ধ উপজেলা আওয়ামী লীগকে নিয়ে সু-শৃঙ্খল ও শান্তিপূর্ণ কর্মসূচির মাধ্যমে দলকে সুসংগঠিত করা।

প্রস্তুতি মূলক সভায় উপস্থিত থেকে বক্তব্য রাখেন- উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হাজ্বী জাকারিয়া ইসলাম জুয়েল,অধ্যক্ষ আনোয়ারুল ইসলাম বিরু, যুগ্ম সাধারণ সম্পাদক আসাদুজ্জামান হিরু,আবু সুফিয়ান মূল, আ.র.ম শরিফুল ইসলাম জর্জ, পৌর আওয়ামীলীগের সাধারন সম্পাদক সম্পাদক উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শরিফুল ইসলাম তাজু,উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মামুনুর রশিদ মামুন, আব্দুল হান্নান আজাদ, দপ্তর সম্পাদক রোকনুজ্জামান বুদু, সাবেক দপ্তর সম্পাদক প্রভাষক ফিরোজ খানুন, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক আরাফাত রাব্বী, ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক মাসুদুর রহমান মাসুদ, শিক্ষা ও মানব বিষয়ক সম্পাদক খালিদ আহমেদ চৌধুরী তুহিন, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক আব্দুস সোবাহান মুন্নু।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন গুমানীগঞ্জ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সাবেক চেয়ারম্যান আলহাজ্ব জগলুর রশিদ রিপন, মহিমাগঞ্জ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মুন্সি রেজওয়ানুর রহমান, কোচাশহর ইউনিয়ন সভাপতি মিজানুর রহমান, রাখালবুরুজ ইউনিয়ন সভাপতি আইয়ুব বিএনসি, রাজাহার ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সোহেল রানা শিবলু, তালুককানুপুর ইউনিয়নের জাহাঙ্গীর আলম লিচু, সাপমারা ইউনিয়নের শামীম রেজা মণ্টু, দরবস্ত ইউনিয়নের আব্দুল আজিজ মাস্টার, ফুলবাড়ী ইউনিয়নের আব্দুল মান্নান মাস্টার, নাকাই ইউনিয়নের মোকছেদুল আমিন রিপন, হরিরামপুর ইউনিয়নের জাহিদুল ইসলাম বাদল, জাতীয় শ্রমিক লীগের উপজেলা শাখার সাধারণ সম্পাদক জাহিদুর রহমান প্রধান তুহিন, আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের উপজেলা শাখার আহবায়ক হামিদুল ইসলাম ও ছাত্রলীগের যুগ্ম আহবায়ক শফিউল আলম হিরু প্রমুখ।

গোবিন্দগঞ্জে সামাজিক নিরাপত্তা কর্মসূচি বাস্তবায়নে অগ্রগতি ও অংশীজনের করণীয় শীর্ষক সেমিনার

গোবিন্দগঞ্জে সামাজিক নিরাপত্তা কর্মসূচি বাস্তবায়নে অগ্রগতি ও অংশীজনের করণীয় শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। সেমিনারে প্রধান অতিথি হিসেবে মোবাইল কনফারেন্সে বক্তব্য রাখেন ৩২ গাইবান্ধা-৪ গোবিন্দগঞ্জ আসনের জাতীয় সংসদ সদস্য প্রকৌশলী মানোয়ার হোসেন চৌধুরী। গতকাল রবিবার উপজেলা সমাজসেবা কার্যালয়ের আয়োজনে উপজেলা পরিষদের সভা কক্ষে অনুষ্ঠিত সেমিনারে বিশেষ অতিথি ছিলেন গোবিন্দগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল লতিফ প্রধান। উপজেলা পর্যায়ে সমাজসেবা অধিদপ্তর কর্তৃক পরিচালিত সামাজিক নিরাপত্তা কর্মসূচি বাস্তবায়নে অগ্রগতি ও অংশীজনের করণীয় শীর্ষক এই সেমিনারে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার আরিফ হোসেন ও সঞ্চালনা করেন উপজেলা সমাজসেবা কর্মকর্তা শফিউল আলম মন্ডল।

এতে প্রধান ও বিশেষ অতিথি ছাড়াও অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন গাইবান্ধা জেলা সমাজসেবা অধিদপ্তরের উপ পরিচালক ফজলুল হক, সহকারী উপ পরিচালক কামরুল হাসান সরকার, গোবিন্দগঞ্জ উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান শাকিলা বেগম, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জহিরুল ইসলাম,চেয়ারম্যান এসোসিয়েশনের সভাপতি ও কামদিয়া ইউপি চেয়ারম্যান মোশাহেদ হোসেন চৌধুরী বাবলু, সাধারণ সম্পাদক ও দরবস্ত ইউপি চেয়ারম্যান আবু রুশদ মোঃ শরিফুল ইসলাম জর্জ, জিটিভি’র জেলা প্রতিনিধি গোপাল মোহন্ত, চ্যানেল-আই এর জেলা প্রতিনিধি ফারুক হোসেন, মোহনা টিভি’র প্রতিনিধি রাসেল কবির প্রমূখ।

সেমিনারে উপজেলার বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও সুবিধা ভোগীরা উপস্থিত ছিলেন। এরপর আগে সমাজকর্ম ও শিশু সুরক্ষায় সমাজকর্মীদের গুরুত্ব বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :