300X70
বৃহস্পতিবার , ৩ আগস্ট ২০২৩ | ২৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

গ্রাহক সন্তুষ্টি ও ব্র্যান্ড প্রমোশনে দারাজ মার্কেটিং সলিউশনস সেবা চালু

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
আগস্ট ৩, ২০২৩ ১২:২৩ পূর্বাহ্ণ

 

অর্থনৈতিক প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : দক্ষিণ এশিয়ার শীর্ষস্থানীয় ই-কমার্স মার্কেটপ্লেস দারাজ নিয়ে এলো এর রিব্র্যান্ডেড সার্ভিস, দারাজ মার্কেটিং সলিউশনস (ডিএমএস)।

এটি একটি অল-ইন-ওয়ান মার্কেটিং সলিউশন যা ক্রেতাদের সাথে ব্যবসাগুলোর সংযোগ স্থাপনের পাশাপাশি কেনাকাটা সম্পর্কিত বিভিন্ন তথ্য দিয়ে গ্রাহকদের সচেতন ও সহযোগিতা করে।

বিভিন্ন ব্যবসাপ্রতিষ্ঠান তাদের পণ্য প্রমোট করার জন্য বর্তমানে ডিজিটাল বিজ্ঞাপনের দিকে বেশি ঝুকছে। তাই এই খাতের প্রসারে, বিভিন্ন ব্যবসার প্রতি এর গ্রাহকদের বিশ্বাস বাড়িয়ে তাদের সাথে যুক্ত হতে সাহায্য করাই দারাজ মার্কেটিং সলিউশনের উদ্দেশ্য।

বর্তমানে দক্ষিণ এশিয়া জুড়ে দারাজে ৩ কোটির বেশি ক্রেতা রয়েছে। এর ফলে ব্যবসাগুলো দারাজ অ্যাপের মাধ্যমে অধিক সংখ্যক ব্যবহারকারীর কাছে পৌঁছাতে পারবে এবং তাদের পছন্দ-অপছন্দ সম্পর্কে ধারণা পাবে।

এটিই মার্কেটের প্রথম সমন্বিত এবং কাস্টমাইজড মার্কেটিং টুলকিট যা ছোট এবং মাঝারি ব্যবসায়ীদের তাদের শপের ট্রাফিক বাড়াতে সাহায্য করে; অন্যদিকে বড় ব্র্যান্ডগুলোকে ব্রাউজারদের ক্রেতায় রূপান্তর করতে সহযোগিতা করে।

দারাজ মার্কেটিং সলিউশনস -এর চারটি প্রধান বিজ্ঞাপনের ধরণ রয়েছে। প্রথমটি হল ব্র্যান্ডিং সলিউশন, যা ব্যবসাকে তাদের ব্র্যান্ড এবং পণ্যের বিজ্ঞাপন দারাজের হোমপেজে প্রদর্শন করতে দেয়।

দ্বিতীয়টি হল পারফরম্যান্স সলিউশন, যা পণ্যের প্রদর্শন ও বিক্রয় বাড়িয়ে তোলে। এটি পণ্যের  বিজ্ঞাপনগুলোকে ওয়েবসাইটের উচ্চ-ট্রাফিক সম্পন্ন স্থানগুলোয় প্রদর্শন করে সম্ভাব্য ক্রেতাদের কাছে পৌঁছায়।

এছাড়াও, প্রাইভেট ট্র্যাফিক, ব্যবহারকারীদের সোশ্যাল মিডিয়া থেকে দারাজে প্ল্যাটফর্মে নিয়ে যায় এবং তাদের কেনাকাটার ধরণ বুঝে পরবর্তীতে ব্যবসাগুলোকে পণ্য বিক্রয় বাড়াতে সাহায্য করে।

তৃতীয়টি হল কন্টেন্ট সলিউশন, ইনফ্লুয়েন্সার ভিডিও এবং দারাজ লাইভ ফ্ল্যাশ সেল এর মাধ্যমে গ্রাহকদের আকৃষ্ট করার জন্য ইনফ্লুয়েন্সার অ্যাফিলিয়েট মার্কেটিং এবং লাইভস্ট্রিম অপশন প্রদান করে।

সবশেষে, এনগেজমেন্ট সলিউশন ব্যবসায়ীদের কন্টেন্ট পরিকল্পনা করতে এবং পারসোনালাইজড মেসেজের মাধ্যমে ব্যবহারকারীদের মধ্যে ব্র্যান্ডের প্রতি বিশ্বস্ততা তৈরি করতে সাহায্য করে।

এ সম্পর্কে দারাজ বাংলাদেশের চিফ মার্কেটিং অফিসার তালাত রহিম বলেন, “বছরের পর বছর ধরে দারাজ দেশের বৃহত্তম অনলাইন শপিং প্ল্যাটফর্ম তৈরি করেছে, যেখানে বিভিন্ন ধরণ ও আকারের ব্যবসা লক্ষ লক্ষ গ্রাহকের সঙ্গে লেনদেন করতে পারে।

এখন দারাজ মার্কেটিং সলিউশনসের সাথে ব্র্যান্ড ও বিক্রেতারা বিভিন্ন বিজ্ঞাপনের মাধ্যমে সম্ভাব্য ক্রেতাদের দৃষ্টি আকর্ষণ করার সুযোগ পেয়েছেন, যা পরবর্তীতে তাদের পণ্যের প্রদর্শন, বিক্রয় এবং পণ্যের প্রতি গ্রাহকের বিশ্বস্ততা বাড়াতে সাহায্য করবে।

রেকিট, ইউনিলিভার, নেসলে এর মত শীর্ষস্থানীয় মাল্টি ন্যাশনাল ব্র্যান্ডের পাশাপাশি ১০,০০০+ ছোট এবং মাঝারি আকারের উদ্যোক্তা দারাজ মার্কেটিং সলিউশনস ব্যবহার করে। দারাজ মার্কেটিং সলিউশনস ব্যবহার করে লক্ষ লক্ষ ভিউের পাশাপাশি কিছু ব্র্যান্ড সাতগুণ বেশি স্টোর ভিজিটর, পাঁচ গুণেরও বেশি বিক্রয়  ও ব্যয়ের দশ গুণেরও বেশি আয় করতে পারে।

দারাজ মার্কেটিং সলিউশনস সম্পর্কে আরও জানতে, ক্লিক করুন

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

নাগরিক সেবা পেলে জনগণ অবশ্যই কর পরিশোধ করবে : এলজিআরডি মন্ত্রী

বিএনপি একটি গণধিকৃত দল : এনামুল হক শামীম

এনায়েত উল্লাহ আব্বাসীর বিরুদ্ধে মামলা

গৃহবধূকে অর্ধউলঙ্গ করে ভিডিও, টাকা ও গরু লুটের অভিযোগ

ডিজেল চালিত বাস ও মিনিবাসের সর্বোচ্চ ভাড়া পুনর্নির্ধারণ

বেঙ্গল কমার্শিয়াল ব্যাংকের পোদ্দার বাজার উপশাখার উদ্বোধন

২০২৫ সালে টেনিস দিয়ে সমগ্র পৃথিবী বাংলাদেশকে চিনবে : নৌ প্রতিমন্ত্রী

নির্বাচন এলেই সাম্প্রদায়িক অপশক্তি ফণা তোলার অপচেষ্টা চালায় : তথ্যমন্ত্রী

নারীর ওড়না ধরে টান দেওয়ার অভিযোগে ২ কনস্টেবল প্রত্যাহার

ক্যান্সার চিকিৎসার পর বিপাকে নারী, জিহ্বায় গজাচ্ছে লোম!

ব্রেকিং নিউজ :