300X70
শনিবার , ২৯ মে ২০২১ | ২৮শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

ঘাঘট লেক রক্ষার দাবিতে গাইবান্ধায় মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
মে ২৯, ২০২১ ১১:১৩ অপরাহ্ণ

ফারুক হোসেন, গাইবান্ধা: গাইবান্ধা সড়ক ও জনপথ বিভাগ শহরের অপরিকল্পিত ড্রেনের ময়লা-দুর্গন্ধযুক্ত পানি গাইবান্ধা শহরের বিনোদন কেন্দ্র ঘাঘট লেকে ফেলার জন্য পুরাতন ঘাঘট ব্রীজের পাশে ড্রেন নির্মাণের প্রতিবাদ ও ঘাঘট লেক রক্ষার দাবিতে আজ শনিবার সকাল ১১টা থেকে ঘন্টাব্যাপী শহরের ব্রীজ রোডে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সচেতন নাগরিক সমাজের ব্যানারে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন ওয়ার্কাস পার্টির কেন্দ্রীয় পলিটব্যুরোর সদস্য আমিনুল ইসলাম গোলাপ, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা এসকে মজিদ মুকুল, চেম্বারের সাবেক সভাপতি মুক্তিযোদ্ধা মাকসুদার রহমান সাহান, বাংলাদেশের কমিউনিস্ট পার্টির জেলা সভাপতি মিহির ঘোষ, জেলা জাসদের সাধারণ সম্পাদক জিয়াউল হক জনি, সাম্যবাদী দলের মঞ্জুরুল আলম মিঠু, জেলা জাতীয় পার্টির যুগ্ন আহবায়ক আনোয়রুল ইসলাম লেবু, সাংবাদিক শামীম আল সাম্য, শিক্ষক নেতা মঞ্জরুল ইসলাম, সোহেল।

বক্তরা বলেন, গাইবান্ধা শহরের পুরাতন ঘাঘট লেক বিনোদন কেন্দ্র হিসেবে গড়ে তোলার জন্য স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর(এলজিইডি) ১০ কোটি ৭০ লাখ টাকা ব্যয়ে বিভিন্ন কাজ করে যাচ্ছে। সেখানে দুইটি ব্রীজ নির্মাণ, শিশুপার্ক নির্মাণ, বসারস্থান, হাটা-চলার রাস্তা নির্মাণ, লেকের পানিতে ছোট ছোট নৌকায় শিশুদের চলাফেরার ব্যবস্থা করাসহ বিভিন্ন নির্মাণ কাজ চলমান রয়েছে।

অপরদিকে গাইবান্ধা সড়ক ও জনপথ বিভাগের অধীনে জেলা শহরে সড়ক সম্প্রসারণ কাজ চলছে। তারা সড়কের দুই ধারে অপরিকল্পিতভাবে ড্রেন নির্মাণ করছে। ওই ড্রেনের ময়লা-দুর্গন্ধযুক্ত পানি নির্মাণাধীন ঘাঘট লেকে ফেলার জন্য পুরাতন ঘাঘট ব্রীজের পাশে ড্রেন নির্মাণের জন্য কাজ শুরু করেছে। যার ফলে নির্মাণাধীন ঘাঘট লেকের পরিবেশ ঝুঁকির মধ্যে পড়েছে।

ড্রেনের দূষিত ময়লা দুর্ঘন্ধযুক্ত পানির কারণে বিনোদনের জন্য ঘাঘট লেক ব্যবহারের অনুপোযোগি হয়ে পড়বে এবং ঘাঘট লেক ময়লা পানির ভাগারে পরিনত হবে। বক্তরা সড়ক ও জনপথ বিভাগকে শহরের ড্রেনগুলি পরিকল্পিতভাবে নির্মাণ ও ড্রেনে পানি আলাই নদীতে ফেলার দাবি জানান।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

সেচব্যবস্থার টেকসই উন্নয়নে কাজ করছে সরকার: কৃষিমন্ত্রী

কাল ৩২ হাজার ৯০৪ পরিবারকে বাড়ি হস্তান্তর করবেন প্রধানমন্ত্রী

চিকিৎসাধীন বর্ষীয়ান সাংবাদিক তোয়াব খানের শয্যা পাশে তথ্য প্রতিমন্ত্রী

সারাবিশ্বে করোনায় আক্রান্ত ৯ কোটি ৩৫ লাখ ২৯ হাজার ২৫৩ জন

দু:সময়ে আওয়ামী লীগকে সংগঠিত রাখতে সাজেদা চৌধুরী ছিলেন অকুতোভয় : তথ্যমন্ত্রী

ঘাসফুলের প্রধান পৃষ্ঠপোষক মরহুম লুৎফর রহমানের ২৩তম মৃত্যুবার্ষিকী;

বঙ্গবন্ধুর প্রধানমন্ত্রীর দায়িত্ব গ্রহণ স্মরণে ডাকটিকেট অবমুক্ত 

দাপটের সাথে খেলেই সিরিজ জিতেছে টাইগাররা : জিএম কাদের

শেখ হাসিনার নেতৃত্বে আমৃত্যু আস্থাশীল জননেতা মোহাম্মদ নাসিম রাজপথের প্রেরণা

কন্যা শিশুরা বিকশিত হলে দেশ সমৃদ্ধ হবে

ব্রেকিং নিউজ :