300X70
বুধবার , ১৪ ডিসেম্বর ২০২২ | ৩১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

চতুর্থবার ম্যাচসেরা, সবাইকে ছাপিয়ে মেসি

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ডিসেম্বর ১৪, ২০২২ ৮:৩৫ পূর্বাহ্ণ

স্পোর্টস ডেস্ক: কাতার বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে ক্রোয়েশিয়ার প্রতিপক্ষ ছিল লিওনেল মেসির আর্জেন্টিনা। বাংলাদেশ সময় মঙ্গলবার (১৩ ডিসেম্বর) দিবাগত রাত ১টায় লুসাইল আইকনিক স্টেডিয়ামে মুখোমুখি হয় এই দুই দল। সেমিফাইনালে ক্রোয়েশিয়ার জালে তিনবার বল জড়িয়ে কাতার বিশ্বকাপের ফাইনাল নিশ্চিত করেছে হার না মানা লিওনেল মেসির অপ্রতিরোধ্য আর্জেন্টিনা।

ম্যাচের শুরু থেকেই আর্জেন্টিনা-ক্রোয়েশিয়া লড়ে সমানতালে। খেলার ৩২ মিনিটে এনজো ফার্নান্দেজের ফারুণ এক পাস থেকে ডি বক্সের ভেতর বল পান আলভারেজ। তাকে ফাউল করে বসেন ক্রোয়েশিয়ার গোলরক্ষক লিভাকোভিচ। রেফারি সাথে সাথে পেনাল্টির বাঁশি বাজান। স্পট কিক থেকে মেসি গোল করে আর্জেন্টিনাকে এগিয়ে নেন। এই বিশ্বকাপে এটি তার ৫ম গোল। তাছাড়া সব মিলিয়ে বিশ্বকাপে ১১টি গোল করলেন মেসি।

খেলার ৩৯ মিনিটে বল পেয়ে গোল করে ব্যবধান দ্বিগুণ করেন হুলিয়ান আলভারেজ। লিওনেল মেসি ও হুলিয়ান আলভারেজের গোলে ৩৯ মিনিটেই ২-০ তেই এগিয়ে প্রথমার্ধ শেষ করে বিরতিতে যায় আর্জেন্টিনা। বিরতি থেকে ফিরে আরও ভয়ংকর হয়ে ওঠে আর্জেন্টিনা। একের পর এক আক্রমণের ঢেউ আছড়ে পড়তে থাকে ক্রোয়েশিয়ার ডি-বক্সে। এর মধ্যেই মেসি-আলভারেজ জুটির দুর্দান্ত কম্বিনেশনে আরও এক দুর্দান্ত গোল পেয়ে আলবিসেলেস্তারা।
ক্রোয়েশিয়ার বিপক্ষে সেমিফাইনালে এক গোল ও এক অ্যাসিস্ট করে মেসি জিতে নিয়েছেন ম্যাচসেরার পুরস্কার। আসরে এ আর্জেন্টাইন তারকা সবমিলিয়ে চতুর্থবারের মতো ম্যাচসেরা হয়ে ছাড়িয়ে গেছেন সবাইকে। এদিন, পেনাল্টি থেকে দলকে প্রথম লিড এনে দেয়ার পাশাপাশি হুলিয়ান আলভারেজকে দিয়ে একটি গোল করান লিওনেল মেসি। আর তাতে কিলিয়ান এমবাপ্পেকে পেছনে ফেলে সর্বোচ্চ ম্যাচসেরার পুরস্কার জিতে নেন মেসি। আসরে ফরাসি তারকা জিতেছেন ৩টি ম্যাচসেরার পুরস্কার।

২০০৬ সাল থেকে এখন পর্যন্ত লিওনেল মেসি বিশ্বকাপের মঞ্চে মোট ১০ বার ‘ম্যান অব দ্য ম্যাচ’ নির্বাচিত হয়েছেন। এ তালিকায় তার ধারে কাছে নেই অন্য কোনো তারকা। এর আগে ২০১৪ সালের বিশ্বকাপেও তিনি ৪ বার ম্যাচসেরা হয়েছিলেন। ‘দ্য গ্রেটেস্ট শো অন আর্থে’ ৭ বার ম্যাচসেরা হয়ে মেসির পরেই আছেন পর্তুগিজ তারকা ক্রিস্টিয়ানো রোনালদো।

 

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

এশিয়া হাসপাতালসহ ১৮ ভবনকে সোয়া ৪ লক্ষ টাকা জরিমানা

মেরিনড্রাইভে মাইক্রোবাস-সিএনজি সংঘর্ষ, নিহত ২

মিন্টুপুত্র তাফসিরের বর্তমান অবস্থান জানতে চান হাইকোর্ট

দুই দিনের সফরে ঢাকায় তুরস্কের পররাষ্ট্রমন্ত্রী

করোনা টিকার বুস্টার ডোজ গ্রহণ করলেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ

আজ থেকে আবারো বিধিনিষেধ কার্যকর

নির্বাচন এলেই অভিযোগের বাক্স খোলে বিএনপি, জয় পেলেই মুখবন্ধ : তথ্যমন্ত্রী

বসুন্ধরা গ্রুপের এমডি’র সঙ্গে ক্র্যাব নেতৃবৃন্দের সৌজন্য সাক্ষাত

সাংবাদিকদের বিরুদ্ধে হুইপ শামসুলের মামলার প্রতিবাদে দেশব্যাপী প্রতিবাদ ও মানববন্ধন

‘দেশকে তামাকমুক্ত করতে সকলকে একসঙ্গে কাজ করতে হবে’

ব্রেকিং নিউজ :