300X70
রবিবার , ২২ মে ২০২২ | ২৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

চতুর্থ শিল্প বিপ্লবে নেতৃত্ব প্রদানের লক্ষ্যে আমরা কাজ করে যাচ্ছি : জনপ্রশাসন প্রতিমন্ত্রী

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
মে ২২, ২০২২ ৭:২৫ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন: জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেছেন, বাংলাদেশ যেন চতুর্থ শিল্প বিপ্লবে নেতৃত্ব দিতে পারে সেই লক্ষ্যে আমরা কাজ করছি।

আজ বাংলাদেশ সিভিল সার্ভিস প্রশাসন একাডেমিতে ১২৪ তম, ১২৫ তম ও ১২৬ তম ‌‌’আইন ও প্রশাসন’ কোর্সের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে বক্তৃতাকালে তিনি একথা বলেন।

তিনি বলেন, আমরা এখন চতুর্থ শিল্প বিপ্লবের ঊষালগ্নে রয়েছি। আসন্ন এই বিপ্লব মোকাবিলার প্রধান হাতিয়ার হবে আর্টিফিশিয়াল ইন্টালিজেন্স, ইন্টারনেট অব থিংস (আইওটি), ন্যানোটেকনোলজির মত আধুনিক ও উন্নত প্রযুক্তি। আমাদের লক্ষ্য এই বিপ্লবের নেতৃত্ব দেয়া। তাই সরকারী কর্মচারীদেরকে আগামী দিনের নেতৃত্ব প্রদানে সক্ষম হিসাবে গড়ে তুলতে হবে। এজন্য তাদেরকে তথ্য-প্রযুক্তিতে আরো দক্ষ করে গড়ে তুলতে হবে।

তিনি আরো বলেন, সরকারী কর্মচারীরা জনগণ ও সরকারের মধ্যে সেতুবন্ধন হিসাবে কাজ করে। তাই সরকারের ভাবমূর্তি যাতে ক্ষুণ্ন না হয়, সেদিকে লক্ষ্য রেখে কাজ করতে হবে। তাদেরকে সততা, আন্তরিকতা ও নিরপেক্ষতার সাথে সেবা প্রদান করতে হবে। প্রতিমন্ত্রী এসময় সরকারী কর্মচারীদের দেশপ্রেম ও জনসেবার মনোভাব নিয়ে কাজ করার আহবান জানান।

বিসিএস প্রশাসন একাডেমির রেক্টর মোমিনুর রশীদ আমিন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। পাঁচ মাসব্যাপী এই প্রশিক্ষণ কোর্সটিতে ৩৫ তম, ৩৬ তম ও ৩৭ তম বিসিএস ব্যাচের ১০২ জন কর্মকর্তা অংশগ্রহণ করছেন।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :