300X70
রবিবার , ১০ সেপ্টেম্বর ২০২৩ | ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

চলতি এশিয়া কাপে দ্বিতীয়বারের মুখোমুখি ভারত-পাকিস্তান

প্রতিবেদক
sahana akter
সেপ্টেম্বর ১০, ২০২৩ ১:৫৭ অপরাহ্ণ

ক্রীড়া ডেস্কঃ ফের মুখোমুখি ভারত এবং পাকিস্তান। চলতি এশিয়া কাপে সুপার ফোরে কলম্বোর আর প্রেমাদাসা স্টেডিয়ামে দ্বিতীয়বারের মতো মুখোমুখি হতে যাচ্ছে এই দুই দল। গ্রুপ পর্বের ম্যাচে শ্রীলঙ্কার পাল্লেকেলে স্টেডিয়ামে মুখোমুখি হয়েছিল ভারত এবং পাকিস্তান। ওই ম্যাচে জয় হয়েছিল বৃষ্টির। প্রথমে ব্যাট করতে নেমে ভারত সংগ্রহ করেছিল ২৬২ রান। জবাব দিতে নামারই সুযোগ পায়নি পাকিস্তান। বৃষ্টিতে ভেসে যায় পুরো ম্যাচ। ফলে ম্যাচ টাই।

সুপার ফোরের প্রথম ম্যাচে বাংলাদেশের বিপক্ষে বড় ব্যবধানে জয় পেয়েছে পাকিস্তান। বাংলাদেশকে ১৯৩ রানে অলআউট করে দিয়ে ম্যাচ জিতেছে তারা ৭ উইকেটের ব্যবধানে। এবার ভারতকে হারাতে পারলেই নিশ্চিত হয়ে যাবে ফাইনাল খেলা। সে লক্ষ্যেই মাঠে নামবে পাকিস্তান।

ম্যাচের আগে পাকিস্তান অধিনায়ক বাবর আজম স্পষ্ট জানিয়ে দিলেন, ভারতের বিরুদ্ধে তারা এগিয়ে থেকেই নামছেন। কেন এগিয়ে, সেই কারণও ব্যাখ্যা করেছেন তিনি।

তবে ম্যাচ হবে কি না, তা পুরোটাই নির্ভর করছে বৃষ্টির ওপর। রোববার ভালোই বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বাবর বলেছেন, ‘আমরা এমন কিছু নিয়ে ভাবছি না যা আমাদের নিয়ন্ত্রণে নেই। গতকাল (শনিবার) যেভাবে সূর্যের আলো দেখলাম, তাতে মনে হয় না রোববার খুব বেশি বৃষ্টি হবে। তাই আমরা যতটা সম্ভব অনুশীলন করার চেষ্টা করছি।’

ভারত প্রস্তুতি নিচ্ছে পাকিস্তানের পেসারদের সামলানোর লক্ষ্যে। কিন্তু বাবর জানালেন, তারা স্পিনারদেরও তৈরি রাখছেন যাতে মাঝের ওভারগুলোতে ভারতকে চাপে ফেলতে পারেন। বাবরের কথায়, ‘বল হাতে ভালো শুরু করাটাই লক্ষ্য। কিন্তু মাঝের ওভারের জন্যে আলাদা পরিকল্পনা থাকে। দু’জায়গাতেই যাতে ভারসাম্য রাখতে পারি, এমন একটা দলই খেলাব। মাঝের ওভারে আরও উইকেট নিতে হবে আমাদের, যেটা এখন হচ্ছে না। কিন্তু প্রথম বা শেষের দিকে অনেক সাফল্য পাচ্ছি আমরা। দলগত পারফরম্যান্স খুবই ভালো।’

ম্যাচের আগে সংবাদ সম্মেলনে উঠে আসে অত্যধিক যাতায়াতের প্রসঙ্গ। লাহোরে আগের ম্যাচ খেলে আবার শ্রীলঙ্কায় ফিরেছে পাকিস্তান। কিন্তু বাবর এ নিয়ে কোনো বিতর্কে যেতে চাইলেন না। বলেছেন, ‘আমরা সূচি আগে থেকেই জানতাম। কতটা যাতায়াত করতে হবে সেই হিসাবও সাড়া ছিল। তাই অসুবিধা হয়নি। সব ক্রিকেটারের প্রতি সমান খেয়াল রাখা হয়েছে। এখনও পর্যন্ত কোনো অসুবিধা হয়নি।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

সাকিব-লিটনে ঘুরে দাঁড়ায় বাংলাদেশ

সারাবিশ্বে করোনায় সুস্থ হয়েছেন ৪ কোটি ৯৩ লাখ ৯৩ হাজার মানুষ

বাংলাদেশ থেকে তুরস্কে যাচ্ছে ফায়ার সার্ভিসের উদ্ধারকারী দল

তথ্য অধিকার আইনের আওতায় তথ্য প্রাপ্তির অধিকার নিশ্চিত করা হবে : তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী

সাইকেলে জয়ের পতাকা লাগিয়ে যোদ্ধারা নিজ গ্রামে ফিরতে থাকে

“পাশে থাকা ফাউন্ডেশন” নামক ভুয়া সংগঠনের চেয়ারম্যানসহ ২ সদস্য গ্রেফতার

বেগমগঞ্জে অবৈধ পলিথিন কারখানায় অভিযানে আড়াই লক্ষ টাকা জরিমানা

জনস্বাস্থ্য সুরক্ষায় শক্তিশালী তামাক নিয়ন্ত্রণ আইনের বিকল্প নেই

নোয়াখালীতে বিদ্যুৎপৃষ্ট হয়ে দাদী-নাতীর মৃত্যু

bKash honored as Best Financial Institution of the Year 2021

ব্রেকিং নিউজ :