300X70
শনিবার , ২৬ ডিসেম্বর ২০২০ | ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

চলে গেলেন জনপ্রিয় অভিনেতা আবদুল কাদের

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ডিসেম্বর ২৬, ২০২০ ১১:৩২ পূর্বাহ্ণ

আনন্দ ঘর প্রতিবেদক : পৃথিবীর মায়া ত্যাগ করে সবাইকে কাঁদিয়ে চলে গেলেন জনপ্রিয় অভিনেতা আবদুল কাদের। শনিবার (২৬ ডিসেম্বর) সকালে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। তার মৃত্যুতে রাষ্ট্রপতি আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ বিভিন্ন মহল শোক ও সমবেদনা জানিয়েছেন।
প্যানক্রিয়াসের ক্যানসারে ভুগছিলেন আবদুল কাদের। উন্নত চিকিৎসার জন্য ৮ ডিসেম্বর চেন্নাইতে নেওয়া হয় আবদুল কাদেরকে। সেখানকার হাসপাতালে পরীক্ষার পর ১৫ ডিসেম্বর তার ক্যানসার ধরা পড়ে। চিকিৎসকেরা জানিয়েছিলেন, তার অবস্থা সংকটাপন্ন, ক্যানসার সারা শরীরে ছড়িয়ে পড়েছে। শারীরিক দুর্বলতার কারণে তাকে কেমোথেরাপি দেওয়া হয়নি।

গত রোববার (২০ ডিসেম্বর) সন্ধ্যায় অভিনেতাকে ঢাকায় আনা হয়। দেশে ফেরার পর আবদুল কাদেরের করোনা পরীক্ষা করা হলে পজেটিভ আসে। তখন তাকে করোনা ইউনিটে রাখা হয়। এরপর আবদুল কাদেরের শারীরিক অবস্থার অবনতি হলে করোনা ইউনিট থেকে তাকে আইসিইউতে স্থানান্তর করেন চিকিৎসকরা। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

তার মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে শোবিজে। হাসপাতাল সূত্রে জানা যায়, তার মরদেহ হাসপাতাল থেকে বাসায় নেয়া হবে।

উল্লেখ্য, ব্যাক পেইন নিয়ে দীর্ঘদিন ধরে ভুগছিলেন আবদুল কাদের। উন্নত চিকিৎসার জন্য গত ৮ ডিসেম্বর চেন্নাইয়ে নিয়ে যাওয়া হয় তাকে। সেখানকার হাসপাতালে পরীক্ষা করা হলে তার শরীরে ক্যানসার ধরা পড়ে। গত ২০ ডিসেম্বর দেশে ফেরেন কাদের। ওইদিন রাজধানীর বেসরকারি একটি হাসপাতালে তাকে ভর্তি করা হয়। এরপর থেকে সেখানে চিকিৎসা চলছে তার।

কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের ‘কোথাও কেউ নেই’ ধারাবাহিক নাটকে ‘বদি’ চরিত্রে অভিনয় করে জনপ্রিয়তা অর্জন করেন আবদুল কাদের। এছাড়া তাকে নিয়মিত দেখা গেছে হানিফ সংকেতের জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’তে।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :