300X70
শনিবার , ১৫ অক্টোবর ২০২২ | ২৭শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

চাঁদপুরে ৯৩ কেজি ইলিশ ও কারেন্ট জালসহ ৩৫ জেলে আটক

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
অক্টোবর ১৫, ২০২২ ১২:২২ অপরাহ্ণ

সংবাদদাতা, চাঁদপুর: নিষেধাজ্ঞাকালীন চাঁদপুরে ইলিশ মাছ ধরতে যাওয়ায় ৩৫ জেলেকে আটক করা হয়েছে। একইসঙ্গে তাদের কাছ থেকে ৫০ লাখ মিটার কারেন্ট জাল ও ৯৩ কেজি ইলিশ জব্দ করা হয়।

গতকাল শুক্রবার রাত থেকে আজ ভোর পর্যন্ত জেলা নৌ পুলিশ এ অভিযান চালায়। নৌ পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.কামরুজ্জামান দ্য ডেইলি স্টারকে এ তথ্য নিশ্চিত করেন।

সর্বশেষ খবর দ্য ডেইলি স্টার বাংলার গুগল নিউজ চ্যানেলে।
ওসি জানান, আটক ৩৫ জনের মধ্যে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ১৯ জেলের বিরুদ্ধে মৎস্য আইনে মামলা দায়ের করা হয়, ১২ জনকে বিভিন্ন মেয়াদে সাজা দেওয়া হয় এবং ৪ জন অপ্রাপ্ত বয়স্ক হওয়ায় অভিভাবকের জিম্মায় তাদের ছেড়ে দেওয়া হয়।

তিনি আরও জানান, জব্দকৃত ৯৩ কেজি ইলিশের মধ্যে ৫৬ কেজি স্থানীয় এতিমখানা ও গরিবদের মাঝে বিতরণ করা হয়। বাকি ৩৭ কেজি ইলিশ কোল্ড স্টোরেজে সংরক্ষণ করে রাখা হয়। আর নিষিদ্ধ কারেন্ট জাল আগুনে পুড়িয়ে ফেলা হয়।

নিরাপদ প্রজননের জন্য ইলিশ ধরা, পরিবহন, বিক্রয়, মজুদ ও বিনিময়ের ওপর ২২ দিনের নিষেধাজ্ঞা শুরু হয়েছে গত ৭ অক্টোবর থেকে, যা আগামী ২৮ অক্টোবর পর্যন্ত চলবে।

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় জানিয়েছে, নিষেধাজ্ঞা চলাকালীন মা ইলিশ সংরক্ষণে অভিযান পরিচালনা করা হবে। পাশাপাশি ইলিশ ধরা থেকে বিরত থাকা জেলেদের সরকার ভিজিএফ কর্মসূচির আওতায় খাদ্য সহায়তা দেবে।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত
ব্রেকিং নিউজ :