300X70
সোমবার , ২২ মে ২০২৩ | ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

চাটখিল ও রাণীশংকৈলে ভূমি সেবা সপ্তাহ উদ্বোধন

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
মে ২২, ২০২৩ ১১:৪৬ অপরাহ্ণ

বাঙলা প্রতিদিন ডেস্ক : চাটখিল ও রাণীশংকৈলে ভূমি সেবা সপ্তাহের উদ্বোধন করা হয়েছে। ২২ থেকে ২৮ মে পর্যন্ত এই সেবা সপ্তাহ পালিত হবে। চাটখিল প্রতিনিধি মোহাম্মদ আমান উল্যা ও রাণীশংকৈল প্রতিনিধি মাহাবুব আলমের পাঠানো খবরে বিস্তারিত;

চাটখিল প্রতিনিধি জানান, ‘স্মার্ট ভূমি সেবায় ভূমি মন্ত্রণালয়’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে ভূমি মন্ত্রণালয়ের উদ্যোগে গতকাল সোমবার নোয়াখালী চাটখিল উপজেলায় ‘ভূমি সেবা সপ্তাহ-২০২৩’ উদযাপন করা হয়েছে। ভূমি মন্ত্রণালয় ঘোষিত স্মার্ট ভূমি ব্যবস্থাপনা জনসাধারণের দৌরগোড়ায় পৌছে দেওয়ার লক্ষ্যে চাটখিল উপজেলায় এ আয়োজন করা হয় ।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কার্যালয়ে সকাল ১১ ঘটিকায় ভূমি সেবা সপ্তাহের উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ ইমরানুল হক ভূঁইয়া।

এ সময় উপজেলা সহকারী কমিশনার( ভূমি) উজ্জ্বল রায়,সিনিয়র সাংবাদিক হাবিবুর রহমান, চাটখিল মহিলা ডিগ্রী কলেজের উপাধ্যক্ষ ফারুক সিদ্দিকী ফরহাদ, ভূমি অফিসের কর্মকর্তা বৃন্দ, সাংবাদিক জসিম মাহমুদ, আমান উল্যা মীর, আলমগীর হোসেন হিরু, রুবেল হোসেন, বেলাল হোসেন নাঈম সহ সেবা গ্রহীতাগণ উপস্থিত ছিলেন।

রাণীশংকৈল (ঠাকুরগাঁও) প্রতিনিধি : ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈলে ৭ দিন ব্যাপি ভূমি সেবা সপ্তাহ শুরু হয়েছে। উপজেলা ভূমি অফিসের তত্বাবধায়নে ২২ থেকে ২৮ মে পর্যন্ত এই সেবা সপ্তাহ পালিত হবে।এ উপলক্ষে সোমবার ২২ মে সকালে উপজেলা প্রশাসনের আয়োজনে পরিষদ হলরুমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী অফিসার সোহেল সুলতান জুলকার নাইন কবির স্টিভের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহরিয়ার আজম মুন্না।

বিশেষে অতিথির বক্তব্য দেন উপজেলা আ.লীগ সভাপতি অধ্যাপক সইদুল হক, পৌর মেয়র মোস্তাফিজুর রহমান, ভাইস চেয়ারম্যান শেফালি বেগম, কৃষি কর্মকর্তা সঞ্চয় দেবনাথ, উপজেলা আ.লীগ যুগ্ন সাধারণ সম্পাদক আহম্মেদ হোসেন বিপ্লব, বীর মুক্তিযোদ্ধা হাবিবুর রহমান ইউপি চেয়ারম্যান আবুল হোসেন ও শরৎ চন্দ্র, প্রেসক্লাব (পুরাতন) সভাপতি অধ্যাপক আনোয়ারুল ইসলাম,প্রেসক্লাব সভাপতি মোবারক আলী প্রমুখ। এর আগে স্বাগত বক্তব্য রাখেন এসিল্যান্ড ইন্দ্রজিত সাহা।

সভায় বক্তরা অনলাইনে জমির খাজনা প্রদান, ই নাম জারি, অনলাইনে বাড়িতে বসেই প্রদান করাসহ ভূমি অফিসের সকল সেবা প্রদানের বিভিন্ন দিক নিদের্শনা নিয়ে আলোচনা করেন।
পরে উপজেলার ৮ ইউনিয়নের ৫ টি ভূমি অফিসের আওতায় পাঁচ জনকে সর্বোচ্চ করদাতা হিসাবে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত
ব্রেকিং নিউজ :