300X70
শনিবার , ১১ সেপ্টেম্বর ২০২১ | ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

চা-শ্রমিকদের মাঝে অনুদান বিতরণ করলেন পরিবেশমন্ত্রী

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
সেপ্টেম্বর ১১, ২০২১ ৬:১২ অপরাহ্ণ

মৌলভীবাজার প্রতিনিধি:
পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন শনিবার মৌলভীবাজার জেলার জুড়ী উপজেলা পরিষদ মিলনায়তনে চা-শ্রমিকদের জীবনমান উন্নয়ন কর্মসূচির আওতায় এককালীন আর্থিক অনুদান বিতরণ করেন।

সমাজসেবা অধিদপ্তর আয়োজিত এ অনুষ্ঠানে তিনি ৩ হাজার ৪ শত ৪৭ জন চা শ্রমিকের মাঝে জনপ্রতি ৫ হাজার টাকা করে মোট ১ কোটি ৭২ লক্ষ ৩৫ হাজার টাকা বিতরণ করেন। এছাড়াও, তিনি ১০ জন সংস্কৃতিসেবীর মাঝে ২৫ হাজার টাকা এবং ১ জন দুরারোগ্য রোগীকে ৫০ হাজার টাকা বিতরণ করেন।

আজ অপর এক অনুষ্ঠানে পরিবেশমন্ত্রী ১ কোটি ৩ লাখ টাকা ব্যয়ে উত্তর ভবানীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নবনির্মিত ভবন এবং ১কোটি ১০ লক্ষ টাকা ব্যয়ে শিলঘাট চা-বাগান সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ওয়াস ব্লকসহ নবনির্মিত ভবনের শুভ উদবোধন করেন।

অনুদান বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পরিবেশমন্ত্রী বলেন, বর্তমান সরকার চা-শ্রমিকদের জীবনমান উন্নয়নে আন্তরিকভাবে কাজ করছে। তিনি আরো বলেন, জনগণের স্বার্থ ও বনভূমি সংরক্ষণের লক্ষ্যে জুড়ী উপজেলার লাঠিটিলায় দেশের তৃতীয় বঙ্গবন্ধু সাফারি পার্ক নির্মাণ করা হবে। এর বিরুদ্ধে ষড়যন্ত্রকারীদের উদ্দেশে তিনি বলেন, সাফারি পার্কের বিরুদ্ধে ষড়যন্ত্র করে কোনো লাভ হবে না। জুড়ীতেই নির্মাণ করা হবে বঙ্গবন্ধু সাফারি পার্ক।

জুড়ী উপজেলা নির্বাহী অফিসার সোনিয়া সুলতানার সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এম এ মোঈদ ফারুক, ভাইস চেয়ারম্যান রিংকু রঞ্জন দাশ, মহিলা ভাইস চেয়ারম্যান রঞ্জিতা শর্মা এবং উপজেলা সমাজসেবা কর্মকর্তা রাকেশ পাল প্রমুখ।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :