300X70
শনিবার , ৩০ অক্টোবর ২০২১ | ২৫শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

চিকিৎসাবিজ্ঞান বিষয়ক বইয়ের মোড়ক উন্মোচন

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
অক্টোবর ৩০, ২০২১ ৮:৩০ অপরাহ্ণ

ডেস্ক রিপোর্ট, বাঙলা প্রতিদিন: রাজধানীর আগারগাঁও-এ আইপিডিআই ফাউন্ডেশনের আয়োজনে অধ্যাপক এইচ.আই লুৎফর রহমান খানের ইকোকার্ডিওগ্রাফি বিষয়ক গ্রন্থ ‘ An Approach to Clinical and Basic Echocardiography’-এর মোড়ক উন্মোচন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। গতকাল শুক্রবার (২৯ অক্টোবর) আইপিডিআই ফাউন্ডেশনের চেয়ারম্যান অধ্যাপক আবদুল ওয়াদুদ চৌধুরীর সভাপতিত্বে বইটির মোড়ক উন্মোচন করেন অনুষ্ঠানটির প্রধান অতিথি জাতীয় অধ্যাপক ব্রিগ.(অবঃ) আব্দুল মালিক।

প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক আব্দুল মালিক বলেন, “বর্তমান বৈশ্বিক জ্ঞানচর্চার জগতে হৃদরোগ বিষয়ে বাংলাদেশি লেখকদের অংশগ্রহণ একেবারেই অপ্রতুল। অধ্যাপক লুতফর রহমান এই গ্রন্থটি রচনার মাধ্যমে একটি যুগোপযোগী সিদ্ধান্ত নিয়েছেন।” তিনি আরও বলেন, “এই বইটির মাধ্যমে আমাদের দেশের হৃদরোগ বিশেষজ্ঞগণ এবং সংশ্লিষ্ট বিষয়ের ছাত্ররা সবেশিষ উপকৃত হবেন।”

আইপিডিআই ফাউন্ডেশনের সেক্রেটারি জেনারেল ডা.মহসীন আহমদ তাঁর বক্তব্যে বলেন, “অধ্যাপক লুৎফর রহমান খানের ‘An Approach to Clinical and Basic Echocardiography’ গ্রন্থটির প্রকাশনার সাথে যুক্ত থাকতে পেরে আমরা গর্বিত। ভবিষ্যতে আইপিডিআই ফাউন্ডেশন এ-ধরণের আরও উদ্যোগে অংশগ্রহণ করবে। সম্প্রতি ওয়ার্ল্ড হেলদ অর্গানাইজেশনের Hinary Research for Health প্রকল্পটির সাথে আইপিডিআই ফাউন্ডেশন যুক্ত হয়েছে। এতে করে অজস্র ই-বুক এবং জার্নালের বিশাল সংগ্রহ সহজলভ্য হওয়ায় চিকিৎসাবিদ্যা এবং সেই সাথে অন্যান্য পেশাজীবীরাও গবেষণার ক্ষেত্রে উপকৃত হবেন বলেই আমাদের বিশ্বাস।”

সভাপতির বক্তব্যে আইপিডিআই ফাউন্ডেশনের চেয়ারম্যান অধ্যাপক আবদুল ওয়াদুদ চৌধুরী বলেন, “আইপিডিআই ফাউন্ডেশন মূলত বিভিন্ন পেশাজীবীর সমন্বয়ে গঠিত একটি সংস্থা যার মূল লক্ষ্য হলো স্ব স্ব ক্ষেত্রে পেশাগত উন্নয়ন এবং এই উন্নয়নের ধারা উত্তরোত্তর বৃদ্ধির লক্ষ্যে বিভিন্ন কর্মসূচী প্রণয়ন ও বাস্তবায়ন। ইতোমধ্যেই সংগঠনটি দেশব্যাপী বিভিন্ন গবেষণাকর্ম সফলভাবে সম্পন্ন করেছে। আইপিডিআই বিশ্বাস করে পেশাগত উন্নয়নের লক্ষ্যে ব্যবহারিক এবং তাত্ত্বিক জ্ঞানচর্চার কোনও বিকল্প নেই। অধ্যাপক এইচ.আই লুৎফর রহমান খানের ‘ An Approach to Clinical and Basic Echocardiography’ গ্রন্থটি আমাদের দেশে এবং দেশের বাইরের পেশাজীবী চিকিৎসক ও গবেষকদের মানোন্নয়নে ভূমিকা রাখার পাশাপাশি এদেশের বুদ্ধিবৃত্তিক পরিমণ্ডলে একটি বিরল দৃষ্টান্ত হয়ে থাকবে।”

সবশেষে তিনি উক্ত অনুষ্ঠানে উপস্থিত থেকে অনুষ্ঠানটিকে সাফল্যমন্ডিত করার জন্য

উপস্থিত বিভিন্ন শ্রেণির পেশাজীবীদের ধন্যবাদ জ্ঞাপন করে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

শিক্ষক নিয়োগে নতুন নীতিমালা প্রকাশ

শেষ মুহূর্তে রোমাঞ্চ জাগিয়ে শাখতারের মাঠে রিয়ালের ড্র

বিশ্বের ৪৬ কোটির বেশি লোক ডায়াবেটিস রোগে ভুগেন : বিএসএমএমইউ উপাচার্য

বিয়ের গেটের ডিজাইন নিয়ে দুই গ্রামবাসীর সংঘর্ষ, আহত ২০

বিনা প্রতিদ্বন্দ্বিতায় রাষ্ট্রপতি সাহাবুদ্দিন চুপ্পু

বঙ্গবন্ধু কন্যা স্বৈরশাসকের রক্তচক্ষু উপেক্ষা করে স্বদেশ প্রত্যাবর্তন করেন : প্রতিমন্ত্রী ইন্দিরা

মৎস্য খাতে জলবায়ু পরিবর্তনের ক্ষতি মোকাবিলায় প্রস্তুতি নিতে হবে : মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী

বিএনপির আন্দোলন মানে পুলিশকে ইট-পাটকেল নিক্ষেপ আর গন্ডগোলের চেষ্টা : তথ্যমন্ত্রী

প্রিমিয়ার ব্যাংকে পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র “চিরঞ্জীব মুজিব” প্রদর্শন

মোর্চা করে লাভ নেই, আওয়ামী লীগকেই ভোট দেবে জনগণ : তথ্যমন্ত্রী

ব্রেকিং নিউজ :