300X70
শুক্রবার , ৪ ফেব্রুয়ারি ২০২২ | ২৭শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

চিটাগাং চেম্বার ও ওয়েলস্-বাংলাদেশ চেম্বার অব কমার্সের মধ্যে চুক্তি সই

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ফেব্রুয়ারি ৪, ২০২২ ১:১১ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন২৪.কম : দি চিটাগাং চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি (সিসিসিআই) এবং যুক্তরাজ্যের ওয়েলস্-বাংলাদেশ চেম্বার অব কমার্স (ডবিøউবিসিসি)’র মধ্যে একটি সমঝোতা স্মারক বৃহস্পতিবার (৩ ফেব্রয়ারি)বিকেলে ওয়ার্ল্ড ট্রেড সেন্টারস্থ চেম্বার কার্যালয়ে সম্পাদন করা হয়।

চিটাগাং চেম্বারের পক্ষে চেম্বার সভাপতি মাহবুুবুল আলম এবং ওয়েলস্-বাংলাদেশ চেম্বার অব কমার্সের পক্ষে ডাইরেক্টর জেনারেল মোঃ ইমতিয়াজ হুসাইন (জ্যাকি) সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন। এ সময় অন্যান্যদের মধ্যে করিম এন্ড করিম’র সিইও রেজাউল করিম, মেহেরুবা মাহবুব ও চেম্বার সেক্রেটারী ইনচার্জ প্রকৌশলী মোহাম্মদ ফারুক উপস্থিত ছিলেন।

চেম্বার সভাপতি মাহবুুবুল আলম বলেন-বাংলাদেশ এবং যুক্তরাজ্যের মধ্যে দৃঢ় ব্যবসায়িক ও অর্থনৈতিক সম্পর্ক রয়েছে। তিনি চিটাগাং চেম্বার ও ডব্লিউবিসিসি’র মধ্যে স্বাক্ষরিত এ সমঝোতা দ্বিপাক্ষিক বাণিজ্য বৃদ্ধি এবং ব্যবসায়ী সমাজের মধ্যে পারস্পরিক সম্পর্কোন্নয়নে সহায়ক হবে বলে মন্তব্য করেন।

চেম্বার সভাপতি বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্পনগরে ওয়েলস উদ্যোক্তাদের বিনিয়োগ প্রত্যাশা করেন। ডবিøউবিসিসি ডাইরেক্টর জেনারেল মোঃ ইমতিয়াজ হুসাইন (জ্যাকি) বাংলাদেশের উন্নয়ন অগ্রযাত্রার প্রশংসা করে ওয়েলস ব্যবসায়ী ও শিল্পোদ্যোক্তাবৃন্দ বাংলাদেশে বিনিয়োগের আগ্রহ প্রকাশ করছেন।

পাশাপাশি বাংলাদেশী অভিবাসী উদ্যোক্তাদের অত্র অঞ্চলে বিনিয়োগ ও ব্যবসা সহজীকরণের লক্ষ্যে তাঁরা চেম্বারের সাথে নিবিড়ভাবে কাজ করার আশাবাদ ব্যক্ত করেন। বেসরকারি খাতের উন্নয়নে সিসিসিআই এবং ডব্লিউবিসিসি যৌথভাবে কাজ করবে বলে তিনি মন্তব্য করেন। সমঝোতা স্মারকের পূর্বে ডব্লিউবিসিসি’র ডিজি ওয়ার্ল্ড ট্রেড সেন্টারের পারমানেন্ট এক্সিবিশন হল পরিদর্শন করেন।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত
ব্রেকিং নিউজ :