300X70
শনিবার , ২৫ ডিসেম্বর ২০২১ | ২৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

চিত্রকারখানার ‘শেয়ারিং হ্যাপিনেস’; এতিম শিশুদের নিয়ে বড়দিন উদযাপন

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ডিসেম্বর ২৫, ২০২১ ৫:১২ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : ওয়াশপুরে লিডো পিস হোম, আমাল ফাউন্ডেশন, এবং ইউনিভার্সিটি অফ ওয়েস্ট অফ ইংল্যান্ড ব্রিস্টলের সহযোগিতায় চিত্রকারখানা তাদের এ বছরের শেষ ইভেন্ট ‘শেয়ারিং হ্যাপিনেস’এর বর্ণাঢ্য আয়োজন করেন। গতকাল শুক্রবার (২৪শে ডিসেম্বর) এর মাধ্যমে সুবিধাবঞ্চিত এতিম শিশুদের মাঝে নতুন জামাকাপড়, শীতকালীন সহায়তা, খেলনা, বই, মাস্ক এবং প্রয়োজনীয় মুদি সামগ্রী বিতরণ করে ।

এ বছর চিত্রকারখানা ও তাদের সহযোগী সংগঠনের লক্ষ্য ছয় শতাধিক মানুষের মুখে হাসি ফোটানো। এ উদ্যোগ ১৭ই ডিসেম্বর শুরু হয়েছে এবং ২৫শে ডিসেম্বর পর্যন্ত ঢাকা জুড়ে বিভিন্ন জায়গায় চলবে। এই আনন্দ-উৎসবে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউনিভার্সিটি অফ ওয়েস্ট অফ ইংল্যান্ড ব্রিস্টলের এশিয়া প্যাসিফিক-এর হেড অব কমপ্লায়েন্স ব্যারিস্টার মশিউর রহমান অভি।

এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আমাল ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও পরিচালক ইসরাত করিম ইভ, স্বদেশী উদ্দোক্তার ম্যানেজিং পার্টনার আহমেদ ফারহান মুকিম, বাংলাদেশ সমন্বিত মানব উন্নয়ন কর্মসূচির প্রতিষ্ঠাতা ও পরিচালক মোহাইমিনুল রাকিব কয়েকজনের নাম উল্লেখ করেন।

‘লিডো পিস হোম’-এর শিশুদের একটি স্বাগত বার্তা এবং গানের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। শিশুদের কথা শোনার পর, চিত্রকারখানার সহ-প্রতিষ্ঠাতা ইস্তিয়াক করিম, পিস হোম প্রকল্প এবং চিত্রকরখানা থ্রি সিক্স জিরোর অতিথিবৃন্দ এবং কর্মীদের সাথে কুশল বিনিময় করেন।

এছাড়াও বিশেষ আকর্ষণে স্বনামধন্য বাংলাদেশী ব্যান্ড আরেকটা রক ব্যান্ড ছাড়াও অন্যান্য উল্লেখযোগ্য স্থানীয় সংগীতশিল্পীদের সাথে বাচ্চারা মঞ্চে গান এবং নাটক পরিবেশন করেছে। নাটকের পরে, সান্তা ক্লজ উপস্থিত হয়ে শিশু এবং অতিথিদের সাথে উপহার বিতরণ করেন।

ঐতিহ্যপূর্ণ আয়োজনের অংশ হতে পেরে লিডো পিস হোমের পরিচালক ফরহাদ হোসেন বলেছেন, “আমরা আমাদের লিডো পিস হোমে এই ধরনের আরও উৎসব আয়োজনের মাধ্যমে হাসি ও আনন্দমুখর পরিবেশ এতিম শিশুদের উপহার দিতে চাই।”

“শেয়ারিং হ্যাপিনেস” উ্দ্যোগটি চিত্রকারখানার বিভিন্ন কার্যক্রমের মাধ্যমে ঢাকা এবং বাংলাদেশের বিভিন্ন অঞ্চলে ছয় বছরব্যাপি হয়ে আসছে। চিত্রকারখানা থ্রি সিক্স জিরোর উপদেষ্টা এস এম নাজমুস সাকিব বলেছেন, “আমাদের সহযোগী সংস্থাদের সহযোগিতায় প্রতি বছর আরও বিস্তড়িত এলাকায় সুবিধাবঞ্চিত মানুষের কাছে পৌঁছানোই আমাদের লক্ষ্য।” ইতিমধ্যেই ইউডাব্লিউ ব্রিস্টল এবং লিডো পিস হোমের সাথে চিত্রকারখানার চুক্তি স্বাক্ষর হয়েছে যাতে সারা বছর এই ধরনের আরও ইভেন্ট আয়োজন করা যায়।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

ইউনিয়ন ব্যাংকের আঞ্চলিক ত্রৈমাসিক ব্যবসা পর্যালোচনা সভা অনুষ্ঠিত

হাতিয়ায় বজ্রপাতে জেলের মৃত্যু, আহত ২

‘নিউ নরমাল থ্রু মাই আইজ ’ আলোকচিত্র প্রদর্শনী

বাংলাদেশের প্রবৃদ্ধির ধারাবাহিক অর্জন বিশ্বব্যাপী প্রশংসিত : রাষ্ট্রপতি

লাশ ছাড়া কবর দাবি প্রতারণা ও অনৈসলামিক :তথ্যমন্ত্রী

সেনাবাহিনী প্রধান কর্তৃক ময়মনসিংহে সেনাবাহিনীর টহল পরিদর্শন

মাগুরায় যুব মহিলা লীগের সভাপতি লায়লা কানিজ ও সম্পাদক শেফালী বিশ্বাস

পরিচ্ছন্ন নগরী গড়তে সকলকে একহয়ে কাজ করতে হবে : মেয়র ইকরামুল হক টিটু

আইজিপির সঙ্গে ইন্টারন্যাশনাল কাবাডি ফেডারেশনের প্রেসিডেন্টের সৌজন্য সাক্ষাৎ

প্রধানমন্ত্রীর নেতৃত্বে সফলভাবে ঘূর্ণিঝড় মোকাবিলা করেছি : ত্রাণ প্রতিমন্ত্রী

ব্রেকিং নিউজ :