300X70
বুধবার , ২৪ মার্চ ২০২১ | ১লা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

‘চুরির পর অন্য জেলায় চলে যাওয়ার কারণে তাদের ধরা কঠিন’

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
মার্চ ২৪, ২০২১ ৮:৫৩ পূর্বাহ্ণ

স্লিপার সেল’র আদলে দল গড়ে চুরি

নিজস্ব প্রতিবেদক: গোয়েন্দা পুলিশ জানিয়েছে, প্রতিটি চুরি শেষে যার যার জেলায় ফিরে নতুন টার্গেটের সন্ধানে থাকে তারা। ঢাকার তুরাগে মোবাইলের একটি দোকান দুই-তিন দিন রেকির পর চোররা নিশ্চিত হয় যে, দোকান বন্ধ করে প্রতিদিন নগদ টাকা ও মোবাইল সেটগুলো ব্যাগে নিয়ে যান মালিক। দোকান খোলার সময় আবার নিয়ে আসেন।

গোপন বৈঠকে ব্যাগ চুরির কৌশল চূড়ান্ত হয় চোরদের। দোকানি দোকান খুলতে আসেন। সামনের শাটারের তালা খোলার পর দোকানের মধ্যে ব্যাগ রাখেন মালিক। এরপর পাশের শাটারের তালা খুলতে ব্যস্ত। তখনই ভিতরে ঢুকে ব্যাগটি নিয়ে যায় এক চোর। কিছুক্ষণের মধ্যে চলে যায় বাকিরাও। এরপর দোকানির হতভম্ব ছোটাছুটি।

১০-১৫টি জেলা থেকে সদস্য যোগাড়ের পর “স্লিপার সেল”-এর আদলে গড়ে তোলা হয়েছে ছোট ছোট দল। এক দলের সদস্যরা চেনে না অন্য দলের সদস্যদের। এই সাংগঠনিক কাঠামো গড়ে তুলে জেলায় জেলায় ব্যবসা প্রতিষ্ঠানে চুরি করছে দুর্ধর্ষ একটি চক্র।

চুরিতে জড়িত ছয় সদস্যের মধ্যে ধরা পড়েছে দু’জন। জিজ্ঞাসাবাদে তারা জানিয়েছে, ব্যাগে থাকা নগদ একাত্তর হাজার টাকা এবং একষট্টিটি মোবাইল বিক্রি করে পাওয়া টাকা সবাইকে ভাগ করে দিয়েছে তাদের দলনেতা।

গোয়েন্দা পুলিশ জানিয়েছে, বিভিন্ন জেলা থেকে সদস্য যোগাড় করে অন্তত চারটি ছোট ছোট দল গড়েছে চোর চক্রের প্রধান। প্রতিটি দলের সদস্য ভিন্ন ভিন্ন জেলার পাঁচ-ছয়জন। এক দলের সদস্য, অন্য দলের সদস্যকে চেনে না। জেলায় জেলায় ব্যবসা প্রতিষ্ঠান রেকি করার পর চুরি করে তারা।

ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা বিভাগের (উত্তরা জোনাল টিম) অতিরিক্ত উপ কমিশনার বদরুজ্জামান জিল্লু বলেন, “যেহেতু এরা একটা জায়গা অনেক দিন থেকে রেকি করে। সব কিছু তাদের নখদর্পণে নেয়। পরবর্তীতে তারা তড়িৎ গতিতে চুরির কাজটি সম্পাদন করে।”

এক দশক ধরে অন্তত দশটি জেলায় শত শত ব্যবসা প্রতিষ্ঠানে চুরি করেছে চক্রটি। প্রতিটি চুরির পরই যার যার জেলায় ফিরে আবার নতুন টার্গেটের সন্ধান করে তারা। গোয়েন্দা পুলিশ জানিয়েছে, চুরির পর অন্য জেলায় চলে যাওয়ার কারণে তাদের ধরাও কঠিন।

ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা বিভাগের (উত্তরা) উপ কমিশনার কাজী শফিকুল আলম বলেন, “ঢাকায় যখন এরা আসে, তখন একটা মেসের মত বাসা ভাড়া নেয়। দুই তিন মাস থাকে। হয়তো বা টার্গেট নিয়ে আসে দুই তিনটা কাজ করার। টার্গেটের কাজ শেষ হলে তারা আবার যার যার এলাকায় চলে যায়।”

চক্রটির অন্য সদস্যদের ধরতে একাধিক জেলায় অভিযান চলছে।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

৬১ শতাংশ মুনাফা কমেছে বিডি অটোকারসের

আ.লীগের ২৭ মেয়রসহ পঞ্চম ধাপে পৌর ভোটে বিজয়ী হলেন যারা

ভারত সফরে জাতীয় বিশ্ববিদ্যালয় উপাচার্য

প্রাইম ব্যাংককে স্বীকৃতি দিলো বাংলাদেশ ব্যাংক

বাঙালি জাতির সমস্ত অর্জন এসেছে আওয়ামী লীগের হাত ধরে : তথ্যমন্ত্রী

বিএনপি ঈর্ষান্বিত হয়ে অপপ্রচারে লিপ্ত: কাদের

মাতৃভাষা ছাড়া শিক্ষার ভিত নির্মাণ করা যায় না : প্রাথমিক ও গণশিক্ষা সচিব

কটূক্তি করায় হাতাহাতিতে জড়াল নৌকা ও স্বতন্ত্র প্রার্থীর কর্মীরা

দূষণমুক্ত নগর গড়তে কঠিন বর্জ্য ব্যবস্থাপনা নীতিমালা প্রণয়নের আহ্বান

বাংলাদেশ সি-স্যুট অ্যাওয়ার্ডে সম্মানিত বার্জারের এমডি রূপালী হক চৌধুরী

ব্রেকিং নিউজ :