300X70
রবিবার , ৯ জুলাই ২০২৩ | ৩১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

জাতির পিতার আদর্শের মধ্য দিয়ে সমবায়কে এগিয়ে নিতে হবে : প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জুলাই ৯, ২০২৩ ৯:০০ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : জাতির পিতার আদর্শের মধ্য দিয়ে সমবায়কে এগিয়ে নেওয়ার আহবান জানিয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য।

প্রতিমন্ত্রী বলেছেন , বঙ্গবন্ধু ছিলেন জাতির জন্য নিবেদিত প্রাণ। তাঁর আদর্শের মধ্য দিয়ে সমবায়কে এগিয়ে নিতে হবে। বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের ক্রমবর্ধমান অর্থনৈতিক উন্নতি এখন সারা বিশ্বেই আলোচনার বিষয় ।এদেশ যখন অর্থনৈতিকভাবে প্রবৃদ্ধিশালী দেশ হিসেবে এগিয়ে যাচ্ছে তখনই বিভিন্ন সাম্প্রদায়িক শক্তি, মুক্তিযুদ্ধ বিরোধী অপশক্তি নানাভাবে চক্রান্ত করছে, দেশের উন্নয়ন বাধাগ্রস্ত করছে।দেশ যেন কোনভাবেই দুষ্টুচক্রের হাতে চলে না যায় সেদিকে সজাগ দৃষ্টি রাখার আহবান জানান তিনি।

রবিবার বিকেলে (৯ জুলাই ) আগারগাঁওয়ে সমবায় অধিদপ্তরের মাল্টিপারপাস হলে ১০১তম আন্তর্জাতিক সমবায় দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী এসব কথা বলেন । ১০১ তম সমবায় দিবসে এবারের প্রতিপাদ্য ছিল,Cooperatives for sustainable development. অর্থাৎ টেকসই উন্নয়নে সমবায়।

তিনি আরো বলেছেন, বঙ্গবন্ধুর একটি উক্তি আছে “বাঙালিকে কেউ দাবায়া রাখতে পারবে না”। জনগণ একতাবদ্ধ থাকলে কোন চক্রান্ত , কোন সাম্প্রদায়িক শক্তিই দেশের উন্নয়ন বাধাগ্রস্ত করতে পারবে না বলে প্রতিমন্ত্রী এ সময় মন্তব্য করেন।

সমবায়কে এগিয়ে নিতে সকল স্তরের কর্মকর্তা কর্মচারীদের একনিষ্ঠভাবে কাজ করার আহবান জানান তিনি। বিশ্বের সামগ্রিক উন্নয়ন প্রক্রিয়ায় সমবায় যাতে পিছিয়ে না পড়ে সেজন্যে একটি যুগোপযোগী ও আধুনিক সমবায় নীতিমালা প্রণয়ন করার উপর গুরুত্বারোপ করেন প্রতিমন্ত্রী।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সাবেক সচিব হুমায়ুন খালিদ মূল প্রবন্ধ উপস্থাপন করেন। সমবায় অধিদপ্তরের নিবন্ধক ও মহাপরিচালক ড.তরুন কান্তি শিকদার এর সভাপতিত্বে পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব মোসাম্মৎ হামিদা বেগম, পরিকল্পনা কমিশনের সচিব সত্যজিৎ কর্মকার, মিল্কভিটার চেয়ারম্যান শেখ নাদির হোসেন লিপু, বাংলাদেশ জাতীয় সমবায় ইউনিয়নের সভাপতি মহিউদ্দিন আহমেদ, অতিরিক্ত নিবন্ধক মো: আহসান কবির সহ সমবায় অধিদপ্তরের উর্ধ্বতন কর্মকর্তাগণ এ সময় বক্তৃতা করেন। এছাড়াও বিভিন্ন সমবায়ী নেতৃবৃন্দ সমবায়ের বিভিন্ন সমস্যা ও সম্ভাবনা নিয়ে মতামত ব্যক্ত করেন।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

একটি মানুষও না খেয়ে মারা যায় নি: কৃষিমন্ত্রী

মুক্তিযুদ্ধের পক্ষের ইসলামী দলগুলোকে নিয়ে ঐক্যবদ্ধভাবে দেশবিরোধী ষড়যন্ত্র মোকাবিলার আহবান তথ্যমন্ত্রীর

টেকসই ফার্নিচার শিল্পের জন্য দক্ষ জনবল তৈরি করতে হবে : বাণিজ্যমন্ত্রী

বর্তমান সরকার বিশ্বাস করে গণতন্ত্রের মূল ভিত্তি নির্বাচন : আইনমন্ত্রী

করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে ১৩ জেলায় আরো ১২৬ জনের মৃত্যু

গরীব দুস্থ মহিলাদের হাতে শীত বস্ত্র দিলেন দক্ষিণ চব্বিশ পরগনার পুলিশ 

দেশের মৎস্যসম্পদ রক্ষায় সম্মিলিতভাবে কাজ করতে হবে : মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী

বার্ড ফ্লু আক্রান্তে জাপানে ১ কোটি ৭০ লাখ মুরগির মৃত্যু

আগামী অক্টোবর থেকে ই-নামজারি ব্যবস্থা সম্পূর্ণ ক্যাশলেস : ভূমি সচিব

একাদশ, টেকনিক্যাল ও ডিপ্লোমায় ভর্তির আবেদন ও রেজিস্ট্রেশন ফি পরিশোধ সহজেই বিকাশে

ব্রেকিং নিউজ :