300X70
রবিবার , ১৭ মার্চ ২০২৪ | ২৭শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

জাতির পিতার জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালন করলো ফায়ার সার্ভিস

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
মার্চ ১৭, ২০২৪ ৮:১৪ অপরাহ্ণ

বাঙলা প্রতিদিন ডেস্ক : গভীর শ্রদ্ধায় জাতির পিতার জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালন করেছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স। রোববার (১৭ মার্চ) সকাল থেকে এ উপলক্ষ্যে নানা কর্মসূচি বাস্তবায়ন করা হয়।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোঃ মাইন উদ্দিন, বিএসপি (বার), এনডিসি, পিএসসি, জি, এম ফিল; অধিদপ্তরের পরিচালকগণসহ সকল স্তরের কর্মকর্তাগণ ভিন্ন ভিন্ন কর্মসূচিতে অংশগ্রহণ করেন।

সূর্যোদয়ের সাথে সাথে অধিদপ্তরসহ সকল বিভাগীয় দপ্তর, ট্রেনিং কমপ্লেক্স, জেলা দপ্তর ও সকল ফায়ার স্টেশনে জাতীয় ও বিভাগীয় পতাকা উত্তোলন করা হয়। সকাল ১০-০০টায় সুরক্ষা সেবা বিভাগের সচিব মহোদয়ের নেতৃত্বে অধিদপ্তরের মহাপরিচালক ও পরিচালকগণ পুরাতন কেন্দ্রীয় কারাগার, ঢাকায় স্থাপিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন। এরপর জাতির পিতা ও সকল শহিদদের উদ্দেশ্যে পরিচালিত দোয়ায় অংশ নেন তাঁরা।

সকাল ১১ টায় জাতীয় শিশু দিবস পালন উপলক্ষ্যে ঢাকা বিভাগের উদ্যোগে সদর দপ্তরের সম্মেলন কক্ষে শিশু-কিশোরদের অংশগ্রহণে জাতির পিতার ওপর নির্মিত ডকুমেন্টারি এবং জাতির পিতাকে নিয়ে রচিত বিভিন্ন বইর ডিজিটাল পুস্তক প্রদর্শনী অনুষ্ঠিত হয়।

এরপর শিশু-কিশোরদের অংশগ্রহণে ৩টি গ্রুপে গল্প ও কবিতা পাঠের প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতায় বিজয়ীসহ সকলকে পুরস্কার তুলে দেন ঢাকার সহকারী পরিচালক জনাব মোঃ আনোয়ারুল হক।

এ সময় সেখানে ঢাকার জোন কমান্ডারগণসহ বিভিন্ন পদমর্যাদার কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। সকল বিভাগেও একই ধরনের প্রদর্শনী ও প্রতিযোগিতার আয়োজন করা হয়।

জাতীয় শিশু দিবসে পূর্বনির্ধারিত কর্মসূচি অনুযায়ী ১৬ মার্চ সন্ধ্যা থেকে ফায়ার সার্ভিস-এর নিজস্ব ওয়েবসাইট ও ফেসবুক পেইজে জাতির পিতার ভাষণ ও প্রামাণ্য চিত্র এবং শিশুদের সাথে জাতির পিতার ছবি প্রদর্শন করা হয়। বাদ আসর সারা দেশের সকল মসজিদে জাতির পিতার জন্য দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

জাতীয় শোক দিবসে জাসদের শ্রদ্ধা নিবেদন

চকবাজারে বিস্ফোরক দ্রব্যসহ ৪ জন গ্রেফতার

জটিল এনজিওপ্লাস্টি সফলভাবে সম্পন্ন হলো এভারকেয়ার চট্টগ্রামে

দুর্যোগের কারণে শেখ হাসিনার দেশে কেউ না খেয়ে থাকবে না : ত্রাণ প্রতিমন্ত্রী

রোহিঙ্গাদের না ফেরালে বাংলাদেশ অনিরাপদ হয়ে উঠবে: প্রধানমন্ত্রী

লোহাগড়া রিপোর্টার্স ইউনিটির সম্বর্ধনায় সিক্ত নব নির্বাচিত পৌর মেয়র আঞ্জুমান আরা

বাংলাদেশে নিরাপত্তা বাহিনীর নির্যাতন নিয়ে জাতিসংঘকে উদ্বেগ জানানোর আহ্বান এইচআরডব্লিউর

হত্যা মামলায় দুজনের আমৃত্যু, একজনের যাবজ্জীবন কারাদণ্ড

টঙ্গীতে দোয়া মাহফিল ও গণভোজ

সিরাজদিখানে প্রীতি ফুটবল ম্যাচে লাল দল বিজয়ী

ব্রেকিং নিউজ :