300X70
রবিবার , ২০ নভেম্বর ২০২২ | ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

জাতির পিতার প্রতিকৃতিতে বিডিইউর নবনিযু্ক্ত উপাচার্যের শ্রদ্ধা

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
নভেম্বর ২০, ২০২২ ৭:৫০ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক :বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি, বাংলাদেশ এর নবনিযুক্ত উপাচার্য অধ্যাপক ড. মুহাম্মদ মাহফুজুল ইসলাম (২০ নভেম্বর, রবিবার) ধানমন্ডির ৩২ নম্বরে অবস্থিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেছেন। এ সময় বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. মাহবুবুল আলম জোয়ার্দার, ট্রেজারার অধ্যাপক ড. মোঃ আনোয়ার হোসেন-সহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

এর আগে সকাল ০৮ টায় গাজীপুরের কালিয়াকৈরে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে যোগদান করেন নবনিযুক্ত উপাচার্য অধ্যাপক ড. মুহাম্মদ মাহফুজুল ইসলাম। এ সময় বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে নবনিযুক্ত উপাচার্যকে ফুল দিয়ে বরণ করে নেয়া হয়।

এ সময় উপাচার্য অধ্যাপক ড. মুহাম্মদ মাহফুজুল ইসলাম বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি একটি বিশেষায়িত বিশ্ববিদ্যালয় যা ডিজিটাল বাংলাদেশ ও চতুর্থ শিল্পবিপ্লব বাস্তবায়নে জনবল তৈরি সহ অগ্রণী ভূমিকা পালনের নিমিত্তে প্রতিষ্ঠিত। এই বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসেবে আমাকে নির্বাচিত করায় মহামান্য রাষ্ট্রপতি, মাননীয় প্রধানমন্ত্রী, মাননীয় শিক্ষামন্ত্রী, মাননীয় শিক্ষা-উপমন্ত্রী এবং বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনসহ আমার শুভানুধ্যায়ী সকলকে আমার আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি এবং কৃতজ্ঞতা প্রকাশ করছি। মহান আল্লাহ তায়ালার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি তিনি যেন আমাকে সঠিক পথে সফলতার সাথে দায়িত্বপালনের সুযোগ দেন। আমি আপনাদের সকলের দোয়া ও সহায়তা কামনা করছি।

এর আগে ১৬ নভেম্বর ২০২২, বুধবার মহামান্য রাষ্ট্রপতির অনুমোদনক্রমে অধ্যাপক ড. মুহাম্মদ মাহফুজুল ইসলামকে ০৪ বছরের জন্য বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি, বাংলাদেশ এর উপাচার্য হিসেবে নিয়োগ প্রদান করে প্রজ্ঞাপন জারি করেছে শিক্ষা মন্ত্রণালয়।

উল্লেখ্য অধ্যাপক ড. মুহাম্মদ মাহফুজুল ইসলাম ১৯৭৩ সালে জামালপুরে জন্মগ্রহণ করেন। তিনি একজন বাংলাদেশী কম্পিউটার প্রকৌশলী এবং শিক্ষাবিদ। এর আগে অধ্যাপক ড. মুহাম্মদ মাহফুজুল ইসলাম ঢাকায় অবস্থিত বেসরকারি বিশ্ববিদ্যালয় কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশের এর উপাচার্য হিসেবে দায়িত্ব পালন করেছেন। তিনি বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগ থেকে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন। তিনি অস্ট্রেলিয়ার মোনাশ বিশ্ববিদ্যালয় থেকে পিএইচডি ডিগ্রি অর্জন করেন। অধ্যাপনার পাশাপাশি তিনি বুয়েটের শহীদ স্মৃতি হলের প্রভোস্ট, কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের বিভাগীয় প্রধান, ঢাকা বিদ্যুৎ সরবরাহ কোম্পানি (ডেসকো)লিমিটেডের স্বতন্ত্র পরিচালক, বাংলাদেশ কম্পিউটার সোসাইটির কম্পিউটার প্রকৌশল বিভাগের সভাপতি, ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন অব বাংলাদেশ (আইইবি) এর কম্পিউটার ইঞ্জিনিয়ারিং ডিভিশনের চেয়ারম্যানসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন। তিনি জাতীয় পরিচয়পত্র, এমআরপি এবং ইভিএম-সহ বাংলাদেশের আইসিটি ক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন। এছাড়াও তিনি বিভিন্ন পেশাজীবী সংগঠনের সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন।

 

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

গোপালগঞ্জে মাইক্রোবাসের চাপায় পথচারী নিহত

বেনাপোল এক্সপ্রেস ট্রেনে আগুন : পরিচয় বোঝার উপায় নেই ট্রেনে নিহতদের, হবে ডিএনএ পরীক্ষা

গ্যাস সংকটের কারণ জানালেন নসরুল হামিদ

দেশে করোনায় ঝড়ল আরও ১৯ প্রাণ

উত্তরপ্রদেশ বিজেপিরই থাকছে, আম আদমির কাছে পাঞ্জাব হারাচ্ছে কংগ্রেস

অগ্নিদুর্ঘটনা রোধে বিভিন্ন সংস্থার সমন্বয়ের সাথে নাগরিক সচেতনতা জরুরী : স্থানীয় সরকার মন্ত্রী

সব সেনানিবাসে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন

আর্মি মেডিকেল কোর ও আর্মি ডেন্টাল কোরের বাৎসরিক অধিনায়ক সম্মেলন ও ৫ম কোর পুনর্মিলনী

প্যারাসুট অ্যাডভান্সড এক্সট্রা কেয়ার-এর স্পেশাল ‘কেয়ার প্যাক’ ক্যাম্পেইন শুরু

দেশি-বিদেশি যারাই চোখ রাঙাচ্ছে কোনো লাভ হবে না : ওবায়দুল কাদের

ব্রেকিং নিউজ :