300X70
বৃহস্পতিবার , ৩ নভেম্বর ২০২২ | ১লা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

জাতীয় চার নেতা স্মরণে শিশু-কিশোরদের মাঝে চারা গাছ বিতরণ

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
নভেম্বর ৩, ২০২২ ১১:৪২ অপরাহ্ণ

শেখ রাজীব হাসান, টঙ্গীঃ সেন্টার ফর তাজউদ্দীন আহমদ রিসার্চ এন্ড এক্টিভিজম (সিতারা) এর উদ্যোগে “জাতীয় চার নেতা, কীর্তিমানের মৃত্যু নেই” শীর্ষক অনুষ্ঠানটি রিপাবলিক স্কুল এন্ড কলেজে গতকাল বৃহস্পতিবার দিনব্যাপী উদযাপন করা হয়। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশের প্রথম প্রধানমন্ত্রীর জ্যেষ্ঠ কন্যা, কলামিস্ট শারমিন আহমদ। জেলহত্যা দিবসকে কেন্দ্রকে সিতারা উক্ত স্কুলের শিক্ষার্থীদের মাঝে চিত্রাঙ্কন এবং চার নেতার উপর জীবনী নিয়ে রচনা ও সাধারণ জ্ঞান প্রতিযোগিতার আয়োজন করেন। এ সময় প্রধান অতিথি বিভিন্ন কক্ষ ঘুরে ঘুরে দেখেন ও কোমলমতি শিশু—কিশোরদের উৎসাহ প্রদান করেন। অতঃপর আলোচনা সভায় সূচনা বক্তব্য প্রদান করেন সিতারা থএর প্রতিষ্ঠাতা সভাপতি ও অত্র শিক্ষা প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা ও প্রিন্সিপাল আফতাব কামরুল ইসলাম।
মূল প্রবন্ধ ও জাতীয় চারনেতার জীবনী তুলে ধরেন অত্র শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীবৃন্দ। উক্ত অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন যুবলীগ নেতা এ.কে. পলাশ, মামুনুর রশিদ সুজন, ডা. নয়ন পাটোয়ারী, বীরমুক্তিযোদ্ধা এ.বি.এম. সাইদুল হক, নাট্যজন শাহজাহান শোভন, মূকাভিনয় শিল্পী শহীদুল বশর মুরাদ, টেলিভিশন নাটক নির্মাতা রুহুল আমিন শিশির সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।
অনুষ্ঠানটি সভা প্রধানের দায়িত্ব পালন করেন উক্ত স্কুলের ৫ম শ্রেণির ছাত্র আরাফাত খান ঈশান। অনুষ্ঠানে সকলের বক্তৃতায় জাতীয় চার নেতার জীবনের নানাবিধ দিক তুলে ধরেন। বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ী ও অংশগ্রহণকারী সকলকে মাননীয় প্রধানমন্ত্রীর বক্তব্য অনুযায়ী সকলকে দূর্ভিক্ষ থেকে উত্তরণের পথ হিসেবে সামান্য ভূমি চাষাবাদের জন্য সচেতনতামূলক ভাবে একটি করে ফসলি চারা গাছ বিতরণ করা হয়। এছাড়া স্থানীয় একজন দৃষ্টিহীন ব্যক্তিকে স্কুলের শিক্ষার্থীদের জমানো অর্থ থেকে কিছু অর্থ চিকিৎসার জন্য প্রদান করা হয়। অনুষ্ঠানে প্রতিটি আয়োজনই শিশু—কিশোরদের মনে মধ্যে জাতীয় চার নেতার বিষয়ে চিন্তাভাবনার নতুন মাত্রা হয়ে দাঁড়াবে বলে আমরা আশা করি।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

মেঘনা নদীতে নৌকা ডুবিতে দুই জনের লাশ উদ্ধার, ৩ জন নিখোঁজ, ৭ জনকে জীবিত উদ্ধার

নাসির-তামিমার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানার আবেদন

আরও দুই আসামির জবানবন্দি, নিহত ইসকনভক্ত প্রান্ত দাসকে পেটানোর কথা স্বীকার

আগস্ট মাস এলেই স্বাধীনতাবিরোধী অপশক্তি ও জঙ্গিগোষ্ঠী তৎপর হয় : তথ্যমন্ত্রী

ফুল চাষি ও উদ্যোক্তাদের সব ধরনের সহযোগিতা দেয়া হবে: কৃষিমন্ত্রী

ঝিনাইদহ সীমান্তে নারী-পুরুষ ও শিশুসহ ১৮ জন আটক

মহেশপুর প্রেসক্লাবের নির্বাহী সদস্য আব্দুর রহমানকে বহিষ্কার

সিকদার গ্রুপ ও শেখ আহমেদ বিন ফয়সাল আল কাসিমির প্রাইভেট অফিসের মধ্যে সমঝোতা

শিক্ষাবিদ ড. নাজমা চৌধুরীর মৃত্যুতে জাতীয় বিশ্ববিদ্যালয় উপাচার্যের শোক

রুলস অব বিজনেসে আটকে গেল প্রধানমন্ত্রীর সিদ্ধান্ত

ব্রেকিং নিউজ :