300X70
রবিবার , ২ জানুয়ারি ২০২২ | ২৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

জাড়ের হাত থ্যাকি বাঁচালো বসুন্ধরা কম্বলডা

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জানুয়ারি ২, ২০২২ ৮:৫৬ অপরাহ্ণ

ডেস্ক রিপোর্ট, বাঙলা প্রতিদিন: নদীর ধারে ছাপরা টিনের বাড়ি। জাড়ে রাতে ঠিকমতো ঘুমাতেও পারতেছিনু ন্যা। এখন মা-বিটি আরামে ঘুমাতে পারবো। বসুন্ধরার কম্বলডা জাড়ের হাদ থ্যাকি বাঁচালো। এতোদিন আমাদের দিকে কেউ তাকাইনি। আজ একটা কম্বল পায়েছি, এখন আর শীতে কষ্ট হবে না।

রবিবার সকালে বসুন্ধরা গ্রুপের উদ্যোগে ও কালের কণ্ঠ শুভসংঘের আয়োজনে শীতার্ত মানুষের মাঝে বিতরণকৃত কম্বল পেয়ে এভাবেই কথাগুলো বলছিলেন বৃদ্ধা সেফালি বেওয়া। তার বাড়ি গোদাগাড়ী উপজেলার পিরিজপুর নদীর পাড় এলাকায়। শুধু সেফালি বেওয়াই নয়, সকালে বসুন্ধরার কম্বল পেয়েছেন এরকম অসহায় ৫০০ শীতার্ত মানুষ।

যাদের সকলেই উত্তরের হিমেল বাতাসের সঙ্গে গত দুদিন ধরে বয়ে যাওয়া মৃদু শৈতপ্রবাহের কবলে শীতে প্রচণ্ড দুর্ভোগে পড়েছিলেন।প্রায় নব্বই বছর বয়স্ক রহিমা বেগম নামের এক বৃদ্ধা বলছিলেন, যা জাড় পড়িছে, তার কারণে অনেক কষ্টে আছুন। ঘরে পঙ্গু স্বামী। সেও জাড়ে কাঁপে। এখন এই কম্বলডা আমাদের বাঁচাবে।

কম্বল বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্থানীয় স্কুলের প্রধানশিক্ষক সাবিয়ার রহমান, শুভসংঘের পরিচালক জাকারিয়া জামান, সমাজসেবক শফিউল ইসলাম মুক্তাসহ সাংবাদিক ও গণ্যমান্য ব্যক্তিবর্গ।

ঝিনাইদহের হরিণাকুণ্ডু উপজেলার পুলতাডাঙ্গা গ্রামের দিনমজুর ওয়াজ উদ্দীন বসুন্ধরা গ্রুপের কম্বল পেয়ে খুশি। তিনি বলেন, ‘প্রচণ্ড শীতে কাজে বের হতে খুব কষ্ট হয়। এই কম্বল গায়ে দিয়েই ভোরে কাজে বের হব।’

আজ রবিবার সকাল ১১টায় হরিণাকুণ্ডু জেলা পরিষদ অডিরিয়ামে কালের কণ্ঠ শুভসংঘের আয়োজনে ৩০০ দরিদ্র মানুষের মাঝে কম্বল তুলে দেন হরিণাকুণ্ডু উপজেলা চেয়ারম্যান জাহাঙ্গীর হোসাইন ও উপজেলা নির্বাহী অফিসার সৈয়দা নাফিস সুলতানা।

নড়াইলের লোহাগড়া উপজেলায় দুই শতাধিক শীতার্তদের মাঝে কম্বল বিতরণ করেছে কালের কণ্ঠ শুভসংঘ। জেলা পরিষদের ডাকবাংলো চত্বরে বসুন্ধরা গ্রুপের অর্থায়নে রবিবার দুপুরে এ কম্বল বিতরণ করা হয়। লোহাগড়া পৌর মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব সৈয়দ মসিয়ূর রহমান প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে এ কম্বল বিতরণ করেন।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

বাংলাদেশের সংবিধান পৃথিবীর অন্যতম শ্রেষ্ঠ সংবিধান : লন্ডনে প্রতিমন্ত্রী ইন্দিরা

আমার ভাইয়ের রক্তে রাঙানো

হাওয়া ভবনের বড় চোর ও সন্ত্রাসীদের হাতে দেশ তুলে দেয়া যাবে না : তথ্যমন্ত্রী

সীমিত সম্পদ নিয়েই প্রকৌশলীরা দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন: মতিয়া চৌধুরী

কাগজবিহীন আন্তঃবাণিজ্য চুক্তি বাস্তবায়নে বাংলাদেশ প্রতিশ্রুতিবদ্ধ : থাইল্যান্ডে বাণিজ্য সচিব

করোনা মহামারির কারণে ডিসি সম্মেলন স্থগিত

বিজয় সরণি স্টেশনে যাত্রী নিয়ে ১০ মিনিটের বেশি আটকে ছিল মেট্রোরেল

অবিলম্বে দেশের বাইরে নেওয়া প্রয়োজন খালেদা জিয়াকে: ফখরুল

শাহজালালে পৌনে ৮ কেজি স্বর্ণসহ বিমানকর্মী আটক

যশোরের কেশবপুর পৌরসভার ১,২,৩ ওয়ার্ডের সংরক্ষিত কাউন্সিলর পদে আ’লীগের মনোনয়ন প্রত্যাশী মঞ্জুয়ারা বেগমের গণসংযোগ অব্যহত

ব্রেকিং নিউজ :