300X70
মঙ্গলবার , ২২ আগস্ট ২০২৩ | ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

জ্ঞান বিকাশের জন্য শ্রেণীকক্ষের পাঠ্যপুস্তকের পাশাপাশি অন্যান্য বই পড়া প্রয়োজন : উপাচার্য ড. সৈয়দ হুমায়ুন আখতার

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
আগস্ট ২২, ২০২৩ ৮:৫২ অপরাহ্ণ

  • বাউবিতে “বঙ্গবন্ধু বইমেলা উদ্বোধন”

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : জ্ঞান বিকাশের জন্য শ্রেণীকক্ষের পাঠ্যপুস্তকের পাশাপাশি অন্যান্য বই পড়া প্রয়োজন। যাতে করে বাস্তব জগতে জ্ঞান বিনিময়ের মাধ্যমে সমৃদ্ধ হওয়া যায়। পাঠ্যপুস্তকের পাশাপাশি সৃজনশীল ও ইতিহাস- ঐতিহ্য সম্পর্কিত বই নিয়মিত পাঠ প্রয়োজন। যার জ্ঞানের ভাণ্ডারে শব্দ সংখ্যা যতবেশি সে ততবেশি স্মার্ট।

বর্তমান প্রজন্মের মধ্যে বই কেনা এবং বই পড়ার আগ্রহ সৃষ্টি করাই বইমেলার মূল উদ্দেশ্য। আজকের শিক্ষার্থীরাই আগামীর বাংলাদেশ গঠনে নেতৃত্ব দিবে। তারা যাতে সুশিক্ষায় শিক্ষিত হয়ে আত্মবিশ্বাসে বলিয়ান হয়ে সঠিক নেতৃত্ব দিয়ে দেশকে উন্নয়নের দিকে এগিয়ে নিয়ে যেতে পারে এ লক্ষ্যেই আজকের এ বই মেলার আয়োজন।

বঙ্গবন্ধু বাংলাদেশ সম্পর্কে ইতোমধ্যে অনেক পুস্তক প্রকাশিত হয়েছে, শিক্ষার্থীদের সেসব পাঠ করা একান্ত দরকার। যাতে তারা বঙ্গবন্ধুর শিক্ষা ও আদর্শে অনুপ্রাণিত হয়ে প্রকৃত দেশপ্রেমিক হয়ে উঠবে এবং বঙ্গবন্ধুর সোনার বাংলা বাস্তবায়নের ভূমিকা রাখতে পারবে।

বাংলাদেশ উম্মুক্ত বিশ্ববিদ্যালয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে মঙ্গলবার (২২ আগস্ট) সকাল ১০টায় বাউবি’র মুক্তিযুদ্ধ গবেষণা কেন্দ্রের উদ্যোগে বঙ্গবন্ধু বইমেলা উদ্বোধনকালে বাউবি উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ হুমায়ুন আখতার এসব কথা বলেন।

উদ্বোধন অনুষ্ঠানে বক্তব্য রাখেন উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. নাসিম বানু, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. মাহবুবা নাসরীন, রেজিস্ট্রার ড. মহাঃ শফিকুল আলম ও বাউবি’র মুক্তিযুদ্ধ গবেষণা কেন্দ্রের পরিচালক (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. মোঃ জাহাঙ্গীর আলম। বাউবি’র শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক মো: আনোয়ারুল ইসলাম ও সাধারণ সম্পাদক মো: আব্দুস সাত্তার, বঙ্গবন্ধুর আদর্শে বিশ্বাসী শিক্ষক ফোরামের সভাপতি অধ্যাপক ড. কে এম রেজানুর রহমান ও সাধারণ সম্পাদক ড. মো: শহীদুর রহমানসহ ডিন, পরিচালক, শিক্ষক, কর্মকর্তা, কর্মচারীগণ, বিশ^বিদ্যালয়ের ল্যাবরেটরি স্কুলের শিক্ষার্থীগণ ও শ্রাবণ প্রকাশণীর স্বত্বাধিকারী রবিন আহসান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

বাউবি’র মুক্তিযুদ্ধ গবেষণা কেন্দ্রের সহকারী পরিচালক মো: মশিহুর রহমান চৌধুরী উদ্বোধনী অনুষ্ঠান সঞ্চালনা করেন। বঙ্গবন্ধু বইমেলা প্রদর্শনীটি সকাল ১০ টা থেকে বিকেল ৩ টা পর্যন্ত বিরামহীনভাবে চলে।

 

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

করোনা চিকিৎসায় ৮৩৩৫ জেনারেল বেড ও ৪৫৯ আইসিইউ খালি

‘গণপরিবহনকে প্রাধান্য দিয়ে ব্যক্তিগত গাড়ি নিয়ন্ত্রণে কাজ করা হচ্ছে’

আইসিটি বিভাগের উদ্যোগে “ইন্টারন্যাশনাল গার্লস ইন আইসিটি ডে” উদযাপিত

বঙ্গবন্ধু ইনোভেশন গ্র্যান্ট ২০২১ এর নির্বাচিত স্টার্টআপদের নিয়ে অনলাইনে বুটক্যাম্প শুরু

ইউক্রেনে ক্ষেপণাস্ত্র হামলায় রাশিয়ার সিনিয়র জেনারেল নিহত

রাষ্ট্রপতি নিয়োগের রিট খারিজ, আইনজীবীকে লাখ টাকা জরিমানা

রাজধানীতে পৃথক অভিযানে বিস্ফোরক দ্রব্য ও ইয়াবা ফেন্সিডিলসহ গ্রেপ্তার ২

ব্যবসায়ীর পরিবারকে কোপাল আ.লীগ নেতা

সীতাকুণ্ডে অগ্নিকাণ্ড-বিস্ফোরণ : ৭ সদস্যের তদন্ত কমিটি গঠন

ই-ক্যাব নির্বাচনে ‘অগ্রগামী’ প্যানেলে চট্টগ্রামের ব্যবসায়ীদের আস্থা প্রকাশ

ব্রেকিং নিউজ :