300X70
বৃহস্পতিবার , ২৫ নভেম্বর ২০২১ | ২রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

জয়বাংলা, বঙ্গবন্ধু এবং শেখ হাসিনা’র কথা বলবোই : তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
নভেম্বর ২৫, ২০২১ ৬:৪২ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন: তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা.মো: মুরাদ হাসান বলেছেন; আমাদের মূল অস্তিত্বে ফিরে যেতে হবে। মুক্তিযুদ্ধের চেতনা প্রতিষ্ঠায় ‘৭২ সালের সংবিধানের মূল চারনীতি বহাল রাখার দাবী। ৭২ সালের সংবিধানের মূল নীতিতে ফিরে যেতেই হবে।এর জন্য কথা বলবোই।আমি জয় বাংলা,বঙ্গবন্ধু ও শেখ হাসিনার কথা বলবোই কোনো শক্তি আমাকে দাবায়ে রাখতে পারবেনা।

মুক্তিযোদ্ধার সন্তান হিসেবে দাবী সাঈদীকে মৃত্যুদন্ড দিয়া তা কার্যকর করা। সাঈদীর আমৃত্যু সাজার বিরুদ্ধে প্রয়াত এটর্নি জেনারেল মাহবুবে আলম রিভিউ আবেদন করে গিয়েছেন সেই রিভিউ আবেদন কার্যকর করতে হবে। আমাদের শপথ সাঈদীর ফাসি কার্যকর না হওয়া পর্যন্ত আন্দোলন করে যাবই।

পিরোজপুর জেলায় ১৯৭১ সালে দেলাওয়ার হোসাইন সাঈদী মানবতাবিরোধী অপরাধের মাস্টারমাইন্ড ছিলেন। সাঈদী সরাসরি যুক্ত থেকে গনহত্যা,লুণ্ঠন,নির্যাতনসহ নানা অপকর্মের করেছেন । মুক্তিযুদ্ধকালে মানবতাবিরোধী অপরাধের দায়ে সাঈদীর আমৃত্যু কারাদন্ডের রায় বাতিল করে মৃত্যুদন্ডের রায় ঘোষণা ও দ্রুত কার্যকর করার দাবি মুক্তিযোদ্ধার সন্তানদের,বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চের বলেন ডা.মুরাদ।

আজ (বৃহস্পতিবার) জাতীয় জাদুঘর এর সামনে বাংলাদেশ মুক্তিযোদ্ধা মঞ্চ আয়োজিত স্বাধীনতার সু্বর্ণ জয়ন্তী উদযাপনের আগেই কুখ্যাত যুদ্ধাপরাধী দেলোয়ার হোসেন সাঈদীর আমৃত্যু কারাদন্ডের রায় বাতিল করে মৃত্যুদন্ডের রায় ঘোষণা ও দ্রুত কার্যকর করার দাবিতে ‘বিক্ষোভ সমাবেশ’এ তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী ড.মুরাদ হাসান বলেন; বাংলার মানুষ যখন মুজিবর্ষ পালন করছে, যখন বিশ্ব অবাক দৃষ্টিতে দেখছে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়নে পথে এগীয়ে চলছে বাংলাদেশ, সেই দেশে কোন দেশ বিরোধীর স্থান নেই। ত্রিশ লাখ শহীদের রক্তে রঞ্জিত এই দেশের মাটি,সেই দেশে মানবতাবিরোধী আপরাধীকে জেল খানায় আরাম আয়েশে থাকতে দেয় যায় না।

ডা.মুরাদ আরও বলেন; জাতির পিতা রচিত সংবিধানে অবৈধ্য শাসকদের হাত দিয়ে পরিবর্তন মানা যায় না,মানব না। বক্তব্যে কি বলেছি যার জন্য আমার বক্তব্যের বিরোধীতা করেন। এই বাংলাদেশ মুক্তিযোদ্ধাদের, এই দেশ বঙ্গবন্ধুর এই বাংলাদেশ প্রধানমন্ত্রীর দেশ। বাংলার মাটিতে ধর্মের নামে কোনো রাজনীতি হতে দেয়া যায় না।

বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চ আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আমিনুল ইসলাম,সভাপতি- বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চে।

অনুষ্ঠাোনে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সুপ্রিম কোর্টের আপীল বিভাগের অবসরপ্রাপ্ত বিচারপতি শামসুদ্দিন চৌধুরী মানিক; অধ্যাপক ডা: উত্তম কুমার বড়ুয়া,যুগ্ম-মহাসচিব-স্বাধীনতা চিকিৎসক পরিষদ এবং ভাস্কর শিল্পী রাশা।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

বাংলালিংক ও স্মার্ট ল্যাবের মাঝে চুক্তি স্বাক্ষর

সিটিস্কেপ ইন্টারন্যাশনালের সাথে এশিয়াটিক মাইন্ডশেয়ারের চুক্তি

বিশ্বজুড়ে করোনায় সুস্থ ৫ কোটি ৬৪ লাখ ৬০ হাজার ৭৩২ জন

বঙ্গবন্ধু জনপ্রশাসন পদক ২০২৩ পাচ্ছে খাদ্য মন্ত্রণালয়

আন্তর্জাতিক ফুড ফেয়ারে রংপুর ডেইরি এন্ড ফুড প্রোডাক্টসের অংশগ্রহণ

জলাবদ্ধতা নিরসনে ২২৫ কোটি টাকা ব্যয়ে উন্নয়ন হয়েছে : তাপস

মরক্কো সফরে বিমান বাহিনী প্রধান

ধামরাইয়ে নৌকার সমর্থকদের ওপর বিদ্রোহীদের হামলা, পাল্টাপাল্টি মামলা

৪০ বছর পর বেদখলে থাকা ১৫ একর জমি উদ্বার করলো দক্ষিণ সিটি

নারায়ণগঞ্জে শীতার্ত মানুষের মাঝে কম্বল বিতরণ করল জনতা ব্যাংক পিএলসি

ব্রেকিং নিউজ :