300X70
মঙ্গলবার , ২৯ মার্চ ২০২২ | ৩০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

টগি ফান ওয়ার্ল্ড এ কাকা ভাইপোর একি হাল!

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
মার্চ ২৯, ২০২২ ১২:৪৬ পূর্বাহ্ণ

অর্থনৈতিক প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : মীরাক্কেলখ্যাত ভারতীয় জনপ্রিয় উপস্থাপক ও কৌতুক অভিনেতা মীর আফসার আলী এবং লেখক ইন্দ্রজিৎ লাহিড়ী। সম্প্রতি বাংলাদেশে এসেছেন তিনি ও তার দল ফুডকা। মীর আফসার আলী এক ‘মীরাক্কেল’ দিয়েই তিনি জনপ্রিয়তার তুঙ্গে। দুই বাংলা ছাপিয়ে পৃথিবীর বিভিন্ন দেশে তার অগণিত ভক্ত।

যদিও তারা এসেছেন তার ব্যক্তিগত ফুড ব্লগিং “ফুডকা” নিয়ে কাজের জন্য। কিন্তু হঠাৎ তাদের দেখা গেল বসুন্ধরা সিটির লেভেল ৮ থেকে ১৮ পর্যন্ত ছড়িয়ে থাকা দক্ষিণ এশিয়ার সবচাইতে বড় র্ভাচ্যুয়াল থিম পার্ক টগি ফান ওয়ার্ল্ডে। যেখানে বাস্তব খেলাধুলা এবং ভার্চুয়াল রিয়ালিটির মিশ্রনে অসাধারণ সব আয়োজন রয়েছে।

সরেজমিনে দেখা যায়, বসুন্ধরা সিটির লেভেল ৮ থেকে ১৮ পর্যন্ত বিস্তৃত টগি ফান ওয়ার্ল্ডে মীর আফসার আলী এবং তার দল প্রবল উত্তেজনায় খেলছে লেজার ট্যাগ, পেইন্ট বল, ভার্চুয়াল রিয়ালিটি ও অগমেন্টেড রিয়ালিটি গেমের মতো রোমাঞ্চকর সব গেইম। এক রাইড থেকে অন্য রাইডে ছুটছেন।অনেক রকম খেলার সুযোগ পেয়ে রীতিমতো একটার পর একটা রাইডে চড়তে থাকেন এই দুজনসহ ফুডকার দল।

এ যেন খাওয়ার গল্প বাদ দিয়ে নিজেদেরকে নিয়ে হারিয়ে যাওয়া অন্য কনো এক জগতে। ফুডকা টিমের সাথে আরো ছিল মিরাক্কেল খ্যাত বাংলাদেশের সজল এবং বাংলাদেশের অভিনেতা ও ফুড ব্লগার আদনান হিল্লোল। প্রায় তিন ঘন্টা বিভিন্ন গেমস খেলে ও রাইডে চড়েও যেনো তাদের কোন ক্লান্তি নেই।

মীর আফসার আলীর সাথে কথা হতে জানা গেল, “খাওয়ার গল্প তো রোজকার কথা। কিন্তু বাংলাদেশে এসে যদি এই থিম পার্ক এ না আসি তবে এ ভ্রমণ সত্যই বৃথা যেত।

তিনি আরো বলেন, যদি কেউ গেম জোনে না আসে তবে বুঝতে পারবে না যে এই ভবনেই এতো বড় আয়োজন আছে। বিদেশের গেম জোনগুলোতে গেলে যে ধরণের একটা অনুভূতি কাজ করে সেই একই অনুভূতি এখানে পাওয়া যাচ্ছে।”

এদিকে মীর কে পেয়ে আরো দেখা যায় সব বয়সী মানুষের মাঝে আনন্দের উদ্ভাস ছড়িয়ে পড়ে। পাশাপাশি শিশুরাও মীর এর সাথে তাদের এই আনন্দ ভাগাভাগি করে নিতে একদম পিছিয়ে ছিলোনা।

মীর আফসার আলী আরও বলেন, ২০১২ সালে প্রথম ঢাকায় এসেছিলাম। ফের ২০১৯ এ যখন শেষ ঢাকায় আসি তখন প্ল্যান ছিল, বসুন্ধরা সিটির আল্টিমেট ফান ফ্যাক্টরীতে যাবোই যাব। কিন্তু করোনা মহামারীর জন্য সুযোগ করে আসা হয়নি।

তাই এবারের যাত্রায় লিস্ট এর শুরুতেই ছিল দক্ষিণ এশিয়ার সর্ববৃহৎ এই ভার্টিক্যাল থিম পার্ক। কিন্তু এখানে এসে জানতে পারলাম ফান ফ্যাক্টরী আর নেই। শুনেই মনটা খারাপ হয়ে গেল। পরে আবার জানতে পারলাম বাচ্চাদের “টগি ওয়ার্ল্ড” আর বড়দের “আল্টিমেট ফান ফ্যাক্টরী” দুটো মিলিয়ে একসাথে নতুন রুপে এসেছে “টগি ফান ওয়ার্ল্ড” অসাম সালা।

উল্লেখ্য যে, এই থিম পার্ক কেবল বাচ্চাদের আদলে তৈরি নয়, এখানে আয়োজন রয়েছে সব বয়সীদের জন্য। টগি ফান ওয়ার্ল্ড এর কর্তৃপক্ষ বলছেন, পুরো আয়োজনের মূল লক্ষ্য সব মানুষ যেন রোমাঞ্চ জয়ের আনন্দ মনে নিয়ে বেড়ে ওঠে। সবশেষে সাধারণ আপামর মানুষের সাথে সাবলীলায় ছবি তোলার মাধ্যমে তাদের এই ভ্রমণের ইতি টানেন।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

শ্বাসরোধ করে ইবি শিক্ষার্থীকে হত্যার অভিযোগ, স্বামী পলাতক

বাংলাদেশে বিনিয়োগ পুরোপুরি নিরাপদ: ওয়ালটন হাইটেক এমডি

সোনারগাঁ সনমান্দি ইউনিয়ন পরিষদে কেক কেটে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন

জাতীয় প্রেসক্লাবের গ্রন্থাগার পরিদর্শন করলেন সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী

যেভাবে দূর করবেন ফলগাছের বিভিন্ন সমস্যা

১১ বছরের ছোট প্রেমিকের সাহায্যে স্বামীকে খুনের অভিযোগ, গ্রেফতার ৩

রাজনীতির পরীক্ষিত নেতা-কর্মীদের সামনে নিয়ে আসতে হবে : শ ম রেজাউল করিম

সাগর-রুনি হত্যার রহস্য উদঘাটনে চেষ্টা অব্যাহত রয়েছে: স্বরাষ্ট্রমন্ত্রী

ঘূর্ণিঝড় ইয়াসে ক্ষতিগ্রস্থদের আর্থিক সহযোগিতা দিলেন ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক

চবিতে ছাত্রলীগের অবরোধ, ক্লাস-পরীক্ষা স্থগিত

ব্রেকিং নিউজ :