300X70
শুক্রবার , ৬ আগস্ট ২০২১ | ২রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

টঙ্গীতে ছাটাইয়ের প্রতিবাদে শ্রমিক বিক্ষোভ রাবার বুলেট নিক্ষেপ

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
আগস্ট ৬, ২০২১ ১২:৫৯ পূর্বাহ্ণ

শ্রমিক-পুলিশ সংঘর্ষ, আহত অর্ধ শতাধীক

শেখ রাজীব হাসান, টঙ্গীঃ গাজীপুরের টঙ্গীতে ক্রসলাইন লিমিটেড নামে একটি পোশাক কারখানায় শ্রমিক ছাটাই করাকে কেন্দ্র করে শ্রমিকরা বিক্ষোভ করেছে। ৫ই আগস্ট বৃহস্পতিবার সকাল থেকে ভাদাম এলাকায় শ্রমিক ছাটাইয়ের প্রতিবাদে শ্রমিকরা বিক্ষোভ কর্মসূচির ডাক দেয়। বিক্ষুব্ধ শ্রমিকদের সাথে ইন্ডাস্ট্রিয়াল পুলিশের সংঘর্ষে পুলিশের রাবার বুলেট ও টিয়ারশেল নিক্ষেপে আহত হয় অন্তত অর্ধশতাধিক।

ইন্ডাস্ট্রিয়াল পুলিশ ও কারখানার শ্রমিকরা জানায়, সকালে ভাদাম এলাকায় শ্রমিক ছাটাইয়ের প্রতিবাদে বিক্ষুব্ধ শ্রমিকরা কারখানার মূল ফটকের সামনে বিক্ষোভ করে। বিক্ষুব্ধ শ্রমিকদের সাথে পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় পুলিশ ২১ রাউন্ড রাবার বুলেট ৫৮ রাউন্ড শটগান ও টিয়ারশেল নিক্ষেপ করে। সংঘর্ষের সময় প্রায় অর্ধ শতাধীক শ্রমিক আহত হয়। ইন্ডাস্ট্রিয়াল পুলিশের ৫ জন ও আনসার তিনজন সদস্যও আহত হয়। আহত পুলিশ সদস্যরা হলেন, ১, এএসআই এমদাদুল হক, ২, মেহেদী, ৩, সাব্বির, ৪, আশরাফুল, ৫, মারুফ তমাল। আহত আনসার সদস্যরা হলেন, ১, মোয়াজ্জেম হোসেন, ২, রেজাউল করিম, ৩, মোহাম্মদ আলী মোল্লা। পরে আহতদের টঙ্গী শহীদ আহসান উল্লাহ মাস্টার জেনারেল হাসপাতালে চিকিৎসার জন্য পাঠানো হয়। কারখানাটি অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে।

অপরদিকে টঙ্গীর দাড়াইল এলাকায় এস এন্ড পি সুয়েটার লিঃ পোশাক কারখানায় হঠাৎ করে কারখানা কর্তৃপক্ষ নোটিশ জারি করে, কারখানার ভিতরে শ্রমিকদের নামাজ পড়া, পাঞ্জাবি দাড়ি টুপি পড়ে কারখানায় প্রবেশ নিষেধাজ্ঞা জারি করা হয়। পরবর্তীতে কারখানার শ্রমিকরা ক্ষিপ্ত হয়ে আন্দোলন শুরু করে। ঘটনাস্থলে ইন্ডাস্ট্রিয়াল পুলিশ ও থানা পুলিশ কারখানা কর্তৃপক্ষকে নিয়ে শ্রমিকদের সাথে যোগাযোগ করে বাংলাদেশ ইসলামী রাষ্ট্র অনুযায়ী আইন মেনে কারখানার পরিচালনা করার নির্দেশ দেয়া হলে শ্রমিকরা শান্ত হয়ে কর্মস্থলে ফিরে যায়।

এ সময় কারখানায় উপস্থিত ছিলেন, গাজীপুর মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার অপরাধ দক্ষিণ ইলতুৎমিস, সহকারী পুলিশ কমিশনার পীযূষ কুমার দে, ইন্ডাস্ট্রিয়াল পুলিশের সিনিয়র সহকারী পুলিশ কমিশনার এস আলম, টঙ্গী পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহ আলম।

এ বিষয়ে ইন্ডাস্ট্রিয়াল পুলিশের সিনিয়র সহকারী পুলিশ কমিশনার এস আলম জানান, ক্রসলাইন লিমিটেড পোশাক কারখানার সংঘর্ষের পর পরিস্থিতি স্বাভাবিক রাখার জন্য কারখানা অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করে কারখানা কর্তৃপক্ষ। দুটি কারখানায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

আজ থেকে বিপিএল ম্যাচ বিনামূল্যে দেখুন সরাসরি দারাজ অ্যাপে

হত্যা মামলার আসামী দেলোয়ার ও শামীমসহ ৪ জন গ্রেফতার

চীন থেকে করোনার ৩ লাখ ডোজ টিকা ও মেডিকেল সরঞ্জামাদি নিয়ে দেশে ফিরল বিমান বাহিনীর একটি সি-১৩০জে পরিবহন বিমান

চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের নতুন সদস্য ক্যাপ্টেন মাহবুবুর রহমান

বাঘ সংরক্ষণে বিশ্বের বাঘ সমৃদ্ধ দেশগুলোকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে

দেশে একদিনে আরো ২২৫ জনের মৃত্যু, করোনায় নতুন শনাক্ত ১১৫৭৮

সুতিকাগার ঐতিহ্যবাহী রামগড় ব্যাটালিয়ন, স্মৃতিস্তম্ভ ও রামগড় আইসিপি পরিদর্শন করলেন বিজিবি মহাপরিচালক

দেশবিরোধী সংস্থার তিন বছর আগের সনদ দেখিয়ে বেগম জিয়াকে হাস্যস্পদ করেছে বিএনপি : তথ্যমন্ত্রী

সুষ্ঠু নির্বাচনের প্রস্তুতি নিচ্ছে সরকার : সেতুমন্ত্রী

ব্র্যাক ব্যাংক ও এমবিএল অ্যাসেট ম্যানেজমেন্টের কাস্টোডিয়াল সার্ভিস চুক্তি

ব্রেকিং নিউজ :