300X70
মঙ্গলবার , ৪ এপ্রিল ২০২৩ | ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

টঙ্গীতে দুর্গন্ধময় ডাস্টবিন অপসারণের দাবীতে বিক্ষোভ

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
এপ্রিল ৪, ২০২৩ ১২:৪৮ পূর্বাহ্ণ

টঙ্গী(গাজীপুর) প্রতিনিধি: গাজীপুরের টঙ্গীর এরশাদ নগর এলাকার ৩নং ব্লক এলাকায় দুর্গন্ধময় ডাস্টবিন অপসারণের দাবিতে বিক্ষোভ করেছে এলাকাবাসী। সোমবার দুপুরে স্থানীয়বাসীন্দারা এ কর্মসূচি পালন করেন। এসময় দুর্গন্ধময় ডাস্টবিনের কারনে সৃষ্ট দূর্ভোগ থেকে বাঁচতে সরকারের যথাযথ কতৃপক্ষের দৃষ্টি আকর্ষন পূর্বক দ্রুত এ সমষ্যা সমাধানের দাবী জানান।

জানা যায়, গত বছর সেপ্টেম্বরে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি ও সিটি কর্পোরেশনের যৌথ উদ্যোগে ওই এলাকার ময়লা আবর্জনা থেকে জৈব সার প্রস্তুতকরন প্রক্রিয়া শুরু করতে এরশাদ নগর ম্যাটেরিয়াল রিকভারি ফেসেলিটি সেন্টার চালু করা হয়।

স্থাপিত ডাস্টবিনের উৎকট দুর্গন্ধে আশপাশের লোকজনের জীবনযাপন দূর্বিসহ হয়ে পরেছে। এই ভোগান্তি নিরসনের দাবি করে গাজীপুর সিটি করপোরেশন কর্তৃপক্ষ ও বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি বরাবর আবেদন করেও ফল হয়নি বলে অভিযোগ স্থানীয়রা।

স্থানীয় মোরশেদ বেগম বলেন, এরশাদ নগর ৩নং ব্লকের এই অংশে কয়েক হাজার মানুষের বসবাস। এখানে ময়লা আবর্জনা থেকে জৈব সার তৈরি করা হয়। সার তৈরীতে ময়লা আবর্জনা পঁচানো হয় এতে দুর্গন্ধ ছড়িয়ে পড়ে। দুর্গন্ধে নিজ ঘরে থাকা যায় না।

বাসিন্দা সুজন বলেন, ময়লার কারনে সৃষ্ট দুর্গন্ধে আমরা অতিষ্ট হয়ে পরেছি। পরিবেশ সম্মতভাবে খাবার গ্রহন করাও সম্ভব হয় না।

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি প্রজেক্ট ম্যানেজার(এরশাদ নগর এলাকার) মোসলেম উদ্দিন বলেন,আমি আমার কতৃপক্ষের আদেশ ছাড়া কোন বক্তব্যে দিতে পারবো না।

গাজীপুর সিটি কর্পোরেশনের ৪৯নং ওয়ার্ড কাউন্সিলর ফারুক আহমেদ বলেন, এরশাদ নগর এলাকার বিভিন্ন স্থানে ছড়িয়ে ছিটিয়ে থাকা ময়লা আবর্জনা বর্তমানে ওই ডাস্টবিনে রাখা হয়।পচনশীল ময়লা থেকে জৈব সার তৈরি করে বিক্রির করা হচ্ছে।তবে স্থান না থাকায় ৩নং ব্লকের ওই জায়গাটা ব্যবহার করা হয়েছে। দূর্গন্ধ না ছড়াতে ব্যবস্থা গ্রহণ করা হবে।

গাজীপুর সিটি কর্পোরেশনের সহকারী প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা আরিফুর রহমান বলেন, দুর্গন্ধে পরিবেশ দূষণ যাতে অসহনীয় না হয়, সেজন্য প্রতিদিন সেখান থেকে ময়লা অপসারণের পর ব্লিসিং পাউডার ছিটানো হয়। এরপরও যদি সমস্যা সৃষ্টি হয় তাহলে সেই বিষয়ে প্রদক্ষেপ নিতে রেড ক্রিসেন্ট কর্তৃপক্ষকে বলা হবে।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

আফগানিস্তানে শেষ মার্কিন বন্দিকে মুক্তি দিতে বাইডেনের কড়া নির্দেশ

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি এবং কারিগরি শিক্ষায় গভীর মনোযোগ দিয়েছে সরকার :মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী

প্রধানমন্ত্রীর নেতৃত্বে সরকার ও দলে দ্বন্দ্বের সুযোগ নেই : নানক

জাপার চেয়ারম্যানের সাথে ভারতের দেবিকা বন্দোপাধ্যায়ের সাক্ষাত

গাজীপুরে বগি লাইনচ্যুত, ঢাকা-ময়মনসিংহ রুটে ট্রেন চলাচল বন্ধ

গাজীপুরে বগি লাইনচ্যুত, ঢাকা-ময়মনসিংহ রুটে ট্রেন চলাচল বন্ধ

সাপের ছোবল থেকে মনিবকে বাঁচাতে পোষা কুকুরের মৃত্যু

এ দেশে হত্যার রাজনীতি কাউকে করতে দেওয়া হবে না : তথ্যমন্ত্রী

বাংলাদেশ শিশু একাডেমিতে শহিদ বুদ্ধিজীবী দিবস উদযাপিত

ত্রাণ সহায়তায় এগিয়ে এলো বিসিএস ৯ম ব্যাচ ফোরাম

এক মাসে ‘সবার ঢাকা’ অ্যাপে চার শতাধিক অভিযোগ

ব্রেকিং নিউজ :