300X70
বুধবার , ৭ সেপ্টেম্বর ২০২২ | ২রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

টঙ্গীতে বর্জ্য ব্যবস্থাপনা প্রশিক্ষণ ও স্বাস্থ্য সুরক্ষায় সহায়তা প্রদান

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
সেপ্টেম্বর ৭, ২০২২ ১১:৫৭ পূর্বাহ্ণ

শেখ রাজীব হাসান, টঙ্গী : “স্বাস্থ্যসম্মত পরিবেশ ও বর্জ্য মুক্ত নগর গঠন” এই বিষয়টিকে সামনে রেখে গাজীপুর সিটি কর্পোরেশন টঙ্গী জোন ০১অফিসে আঞ্চলিক নির্বাহী ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট জনাব কে এম জহুরুল আলম এর নের্তৃত্বেটঙ্গী আরবান প্রোগ্রাম ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ টঙ্গী এলাকার ৫টি(৪৬, ৪৯, ৫১, ৫৩, ৫৫) ওয়ার্ডে সিটি কর্পোরেশন কর্তৃক দায়িত্ব প্রাপ্ত সকল বর্জ্য সংগ্রহকারীদের প্রশিক্ষণ প্রদান করেন।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি ও বক্তাগণ বলেন পরিচ্ছন্ন নগরী ও সুন্দর পরিবেশ গঠনে বর্জ্য সংগ্রহকারীদের ভুমিকা অনেক। পরিচ্ছন্ন নগর গঠনে আমাদের সকলে আরো আন্তরিক হওয়া প্রয়োজন। প্রশিক্ষণ শেষে বর্জ্য সংগ্রহকারীদের স্বাস্থ্য সুরক্ষার জন্য তাদের চাহিদা মোতাবেক রেইনকোট, ঘামবুট ও হ্যান্ডগ্লাবস্ বিতরণের মাধ্যমে স্বাস্থ্য ঝুঁকি কমানো হয়।

অনুষ্ঠানে সিটি কর্পোরেশনের টঙ্গী জোনের বর্জ্য ব্যবস্থাপনায় কর্মরত সকল কর্মকর্তা ও ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ এর কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ উল্লেখিত ৫টি ওয়ার্ডে ওয়েষ্টবিন, ট্রলি, ভ্যানগাড়ী, স্বাস্থ্য সুরক্ষার উপকরণ প্রদানের মাধ্যমে সহায়তা করে আসছে এবং বর্জ্য ব্যবস্থাপনায় নিয়মিত সহায়তা প্রদানের আশ্বাস প্রদান করেন।

জিএমপি কমিশনারের সাথে এমপি শামসুন্নাহার ভূঁইয়া’র সৌজন্য সাক্ষাৎ : 
গাজীপুর মেট্রোপলিটন পুলিশ (জিএমপি) কমিশনার মোল্লা নজরুল ইসলাম বিপিএম (বার) পিপিএম (বার)এর সাথে সৌজন্য সাক্ষাৎ করেন গাজীপুরের মাটি ও মানুষের অস্থাভাজন নেত্রী গাজীপুরের সংরক্ষিত মহিলা আসনের এমপি শামসুন্ নাহার ভূঁইয়া (একাদশ জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসন-১৩)। গত বুধবার জিএমপি কমিশনারের কার্যালয়ে সাক্ষাতকালে উপস্থিত ছিলেন তরুন প্রজন্মের আইডল গাজীপুর মহানগর ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি ও বাংলাদেশ আওয়ামী লীগের শ্রম ও জনশক্তি বিষয়ক উপ-কমিটির সদস্য রাজিব হায়দার সাদিম।

এসময় মহিলা এমপি শামসুন নাহার ভূঁইয়া এমপি, বাংলাদেশ আওয়ামী লীগের শ্রম ও জনশক্তি বিষয়ক উপ-কমিটির সদস্য রাজিব হায়দার সাদিম জিএমপি কমিশনার মোল্লা নজরুল ইসলাম কে ফুল দিয়ে শুভেচ্ছা বিনিময় করেন। এসময় বিভিন্ন বিষয়ে আলোচনা করেন মহিলা এমপি ও জিএমপি কমিশনার।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

পৌরসভায় আউটসোর্সিংয়ে অপ্রয়োজনীয় লোক নিয়োগ দেয়া যাবে না: স্থানীয় সরকার মন্ত্রী

ফেরি সংকটে ঈদে ঘরমুখো মানুষের ভোগান্তির আশঙ্কা

শান্তিরক্ষা মিশনে র‌্যাবকে নিষিদ্ধের দাবি ১২ সংস্থার

বিনিয়োগের জন্য ইইউ এবং যুক্তরাজ্যের প্রতি আহবান বাণিজ্য প্রতিমন্ত্রীর

রোজিনা ইসলাম অবশ্যই ন্যায় বিচার পাবেন: আইনমন্ত্রী

পরীক্ষিত নেতাকর্মীরা দলের নেতৃত্বে এলে শেখ হাসিনার হাত আরো শক্তিশালী হবে: তথ্যমন্ত্রী

সপ্তম দিনে ১৪টি মামলায় জরিমানা ৯ লাখ ৮৫ হাজার টাকা

বোদায় গাঁজা ব্যবসায়ী আটক

অলসতা : ক্যারিয়ার গড়ার পথে বড় অন্তরায়

উদ্যোক্তা তৈরির মাধ্যমে নারীর ক্ষমতায়নে কাজ করে যাচ্ছে ‘উই’ : সংস্কৃতি প্রতিমন্ত্রী

ব্রেকিং নিউজ :