300X70
শনিবার , ১৮ ডিসেম্বর ২০২১ | ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

টঙ্গীতে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস পালিত

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ডিসেম্বর ১৮, ২০২১ ১২:১২ পূর্বাহ্ণ

শেখ রাজীব হাসান, টঙ্গী : টঙ্গীতে যথাযোগ্য মর্যাদায় সহিত পালিত হলো মহান বিজয় দিবসের সুবর্ণজয়ন্তী। টঙ্গীর বিভিন্ন ওয়ার্ডে আয়োজিত বিজয় দিবসের অনুষ্ঠানের মধ্যে ছিল স্বাধীনতা শীর্ষক আলোচনা সভা, শিশু-কিশোরদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা, শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী ও প্রতিবন্ধীদের প্রীতি খেলাধুলা, ছাত্রদের প্রীতি ক্রিকেট ম্যাচ, জাতীয় শপথ অনুষ্ঠান, পুরস্কার বিতরণী ও আলোকসজ্জা।

মহান বিজয় দিবস উপলক্ষে টঙ্গী থানা আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের উদ্যোগে টঙ্গীর নতুন বাজার এলাকায় দলীয় কার্যালয়ের সামনে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

টঙ্গী থানা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা ফজলুল হকের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, গাজীপুর মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মতিউর রহমান মতি, কাইয়্যুম মাষ্টার, আমান উদ্দিন সরকার, টঙ্গী পূর্ব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জাবেদ মাসুদ। টঙ্গী প্রেসক্লাবের সাধারণ সম্পাদক কালিমুল্লাহ ইকবাল, অন্যান্য নেতাকর্মীদের মধ্যে উপস্থিত ছিলেন, কাওসার সরকার, একেএম পলাশ জলিল, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট গাজীপুর মহানগর শাখার সভাপতি রেজাউল করিম, বিল্লাল হোসেন মোল্লা, জাহিদুল কবির আনোয়ার, জসিম মাতবর, জাকির হোসেন, কাউন্সিলর প্রার্থী হাজী মোঃ হাসান উদ্দিন, দ্বীন মোঃ নীরবসহ অসংখ্য সিনিয়র নেতা ও কর্মী ও বিভিন্ন ইলেক্ট্রনিকস ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিক, সুশীল সমাজের নেতৃবৃন্দসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ। এছাড়া মহান বিজয় দিবস উপলক্ষ্যে দেশবাসীকে শুভেচ্ছা জানান টঙ্গী প্রেসক্লাবের সভাপতি এম এ হায়দার সরকার। গাজীপুর হেল্প ক্লাবের প্রতিষ্ঠাতা শেখ রাজীব হাসান,

অপরদিকে, টঙ্গীর সিরাজ উদ্দিন সরকার বিদ্যানিকেতন এন্ড কলেজের সুযোগ্য অধ্যক্ষ মো. ওয়াদুদুর রহমানের সভাপতিত্ব ও শিক্ষক মন্ডলীর পরিচালনায় বিজয় র‌্যালি, চিত্রাঙ্কন ও কুইজ প্রতিযোগিতা এবং পুরস্কার বিতরণ অনুষ্ঠান হয়। এছাড়াও বিজয় দিবস উপলক্ষ্যে টঙ্গী সরকারি কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি কাজী মনজুরের সভাপতিত্বে আলোচনা সভা ও ক্রীকেট খেলার আয়োজন করা হয়। টিএনটি কোলনী মাঠে দেশব্যপী যুব বন্ধু খ্যত টঙ্গী থানা যুবলীগের প্রভাবশালী নেতা সোহেল রানার সভাপতিত্বে আলোচনা সভা, দৃষ্টি প্রতিবন্ধীদের নিয়ে ক্রীকেট খেলা ও পুরষ্কার বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, ৪৭নং ওয়ার্ড কাউন্সিলর সাদেক আলী, আলহাজ্ব মোঃ আনোয়ার হোসেনসহ নোয়াগাও সমাজ কল্যণ ক্রীড়া চক্রের সদস্য ও বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতা কর্মীগণ। বিজয় আনন্দে ৫৫নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী হাজী হাসান উদ্দিনের সভাপতিত্বে আয়োজিত আলোচনা সভা, দোয়া ও মিলাদ মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মানবিক বাংলাদেশ সোসাইটির চেয়ারম্যান আদম তমিজি হক, অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, টঙ্গী বর্ধিত তুলা মার্কেট সভাপতি জাকির হোসেন, ব্যাবসায়ী হাজী ইদ্রিসুর রহমান, আব্দুল জলিল, অলেম্পিয়া মসজিদের ইমাম ও মিলগেইট এলাকার বিভিন্ন সংগঠনের নেতাকর্মীগণ।

এছাড়া যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী আলহাজ্ব জাহিদ আহসান রাসেল এর দিক নির্দেশনা ও যুব বন্ধু সোহেল রানার পরামর্শে শহীদ আহসান উল্লাহ মাষ্টার আদর্শ পাঠাগারের উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্প পরিচালনা করেন পাঠাগারের প্রতিষ্ঠাতা, সাধারণ সম্পাদক বিপ্লব সদদার। মেডিক্যল ক্যম্পে শহীদ আহসান উল্লাহ মাষ্টার জেনারেল হাসপাতাল ও ঢাকা ইম্পেরিয়াল হাসপাতালের চিকিৎসকগণ প্রায় সাড়ে ৮শত রোগীকে ফ্রি চিকিৎসা সেবা ও বিনামুল্যে ঔষধ প্রদান করে।

এসময় উপস্থিত ছিলেন পাঠাগারের সভাপতি ও ওয়ার্ড কাউন্সিলর মোঃ ফারুক আহমেদ, উপদেষ্টা ইমান হোসেন, মোকলেছুর রহমান ভুইয়া, জাকির হোসেন প্রমুখ। টঙ্গীর পাইলট স্কুল এন্ড গার্লস কলেজ, হাজী কছিম উদ্দিন পাবলিক স্কুল, নবীন কুঁড়ি মডেল হাই স্কুল, পৃথক পৃথক কর্মসূচি পালন করে। এছাড়া টঙ্গী থানা যুবলীগ নেতা আক্তার সরকারের উদ্যোগে বিজয় দিবস উপলক্ষ্যে আলোচনা সভা ও প্রায় ৮শতাধিত অসহায় শীতার্ত মানুষকে শীত বস্ত্র বিতরণ করা হয়। এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গাজীপুর মহানগর যুবলীগের আহবায়ক আলহাজ্ব কামরুল আহসান সরকার রাসেল।

এছাড়া মহান বিজয় দিবস উপলক্ষ্যে বিভিন্ন কর্মসূচী পালন ও দেশবাসীকে শুভেচ্ছা জানিয়েছেন আওয়ামীলীগ নেতা দেলোয়ার হোসেন, ছাত্রলীগের প্রভাবশালী নেতা রাজিব হায়দার সাদিম, মোশিউর রহমান সরকার বাবু, আসাদ শিকদার, ৪৭ নং ওয়ার্ড যুবলীগের আহবায়ক মনির হোসেন সাগর, ৫০ নং ওয়ার্ড যুবলীগের যুগ্ম আহবায়ক আজিজুল ইসলাম আজিজ, ৪৯ নং ওয়ার্ড যুবলীগের সভপতি প্রার্থী আলহাজ্ব জলিল গাজী, সাধারণ সম্পাদক প্রার্থী মোঃ ফজল করিম, ৫১নং ওয়ার্ড যুবলীগের সভাপতি প্রার্থী জালাল মাহমুদ টুটুল, ৫৪ নং ওয়ার্ড যুবলীগের সভাপতি প্রার্থী হাজী বাবলু, ৪৯ নং ওয়ার্ড ছাত্রলীগ সভাপতি জুয়েল হোসেন জয়, ৪৭ নং ওয়ার্ড ছাত্রলীগ সসভাপতি শাখাওয়াত হোসেন সুজন, শাহাজাদা লিটন প্রমুখ।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :