300X70
বুধবার , ৩ মে ২০২৩ | ২রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

টেকনাফে ১.১৩২ কেজি ক্রিস্টাল মেথ আইস, ৩,০০০ পিস ইয়াবা ট্যাবলেটসহ মাদক পাচারকারী আটক

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
মে ৩, ২০২৩ ১:৫৫ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক :বর্তমান সরকারের মাদকের বিরুদ্ধে ‘জিরো টলারেন্স’ নীতি যথাযথ বাস্তবায়নকল্পে মাঠ পর্যায়ে বিজিবি’র গোয়েন্দা তৎপরতা ও অভিযানিক কর্মকাণ্ড অব্যাহত রয়েছে।

এরই ধারাবাহিকতায় আজ বুধবার (৩ মে) টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি) কর্তৃক পরিচালিত অভিযানে একজন আসামীসহ ১.১৩২ কেজি ক্রিস্টাল মেথ আইস, ৩ হাজার পিস ইয়াবা ট্যাবলেট, ২০ কেজি সুতার জাল এবং ১টি কাঠের নৌকা উদ্ধার করা হয়।

আজ রাতে গোপন তথ্যের ভিত্তিতে জানা যায় যে, বিজিবি’র টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি) এর অধীনস্থ হ্নীলা বিওপি’র দায়িত্বপূর্ণ বিআরএম-১৩ হতে আনুমানিক ৯০০ গজ দক্ষিণ-পূর্ব দিকে মেম্বারঘাট এলাকা দিয়ে মাদকের একটি চালান মায়ানমার হতে বাংলাদেশে পাচার হতে পারে।

উক্ত তথ্যের ভিত্তিতে টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি) এর অধীনস্থ হ্নীলা বিওপি’র একটি চোরাচালান প্রতিরোধ টহলদল তাৎক্ষনিকভাবে বর্ণিত এলাকায় গমন করতঃ বেড়ীবাঁধের আড় নিয়ে গোপনে কৌশলগত অবস্থান গ্রহণ করে।

টহলদল আনুমানিক রাত ০২২৫ ঘটিকায় দুইজন ব্যক্তিকে একটি কাঠের নৌকাযোগে মায়ানমার হতে শূন্য লাইন অতিক্রম করে আনুমানিক ২০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে নাফ নদীর কিনারায় আসতে দেখে নৌকাটিকে চ্যালেঞ্জ করে।

বিজিবি টহলদলের উপস্থিতি টের পেয়ে নৌকায় আরোহিত ব্যক্তিরা নৌকা ফেলে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে বিজিবি টহলদল মোঃ রিফাত প্রকাশ বিলা (২১), পিতা-মোঃ সামছুল আলম, গ্রাম-ফুলের ডেইল, পোস্ট-রঙ্গিখালী, থানা-টেকনাফ, জেলা-কক্সবাজার নামের একজন ব্যক্তিকে আটক করতে সক্ষম হয়।

অপরজন রাতের অন্ধকারের সুযোগ নিয়ে নাফ নদীতে লাফিয়ে মায়ানমারের অভ্যন্তরে পালিয়ে যায়। পরবর্তীতে টহলদল নৌকাটি তল্লাশী করে নৌকার পাটাতনের নীচে মাছ ধরার জালের ভিতরে লুকায়িত অবস্থায় ০১টি প্লাস্টিকের ব্যাগ উদ্ধার করে।

উদ্ধারকৃত ব্যাগের ভিতর হতে ১.১৩২ কেজি ক্রিস্টাল মেথ আইস ও ৩,০০০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করে। এছাড়াও অবৈধ মাদকদ্রব্য বহনের জন্য ব্যবহৃত নৌকাটিসহ ২০ কেজি সুতার জাল জব্দ করা হয়।

উল্লেখ্য, আটককৃত ব্যক্তিকে জব্দকৃত ক্রিস্টাল মেথ আইস, ইয়াবা ট্যাবলেট, সুতার জাল এবং নৌকাসহ নিয়মিত মামলার মাধ্যমে টেকনাফ মডেল থানায় হস্তান্তর করার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :